Email: কেন ইমেল তালিকা তৈরি করা গুরুত্বপূর্ণ?

আপনি কি কোনও ইমেল তালিকা তৈরির বিষয়ে বিবেচনা করছেন, তবে কেন এটি প্রয়োজন তা নিয়ে কিছু সন্দেহ রয়েছে? অনেক ব্লগার এবং ব্যবসায়ের মালিকরা যখন প্রথম শুরু হয় তখন ইমেল তালিকা তৈরির গুরুত্ব বুঝতে পারে না।

তবে বেশিরভাগ লোকেরা সাধারণত যখন তাদের ইমেল তালিকাগুলি অন্য কারও ট্রাফিক এবং আয়ের উপর প্রভাব ফেলতে দেখেন তখন তাদের মন পরিবর্তন করেন।

এই নিবন্ধে, আমরা কেন ইমেল তালিকা তৈরি করা গুরুত্বপূর্ণ (শীর্ষ কেস স্টাডি সহ) গুরুত্বপূর্ণ কারণগুলি ভাগ করব। আমরা আপনাকে কীভাবে আপনার ইমেল তালিকা তৈরি করতে শুরু করব – ধাপে ধাপে।

ইমেল তালিকা তৈরি করা কেন এত গুরুত্বপূর্ণ

এই শিক্ষানবিশ গাইডে, আমরা নিম্নলিখিত বিষয়গুলি কভার করব:

একটি ইমেল তালিকা কি?
ইমেল তালিকা তৈরি করা কেন গুরুত্বপূর্ণ
সামাজিক মিডিয়া বনাম ইমেল বিপণন
ইমেল বিপণন সম্পর্কে বিপণন বিশেষজ্ঞরা কী বলছেন
ইমেল তালিকা তৈরি করা আপনার কী দরকার
সেরা ইমেল বিপণন পরিষেবা কীভাবে চয়ন করবেন
কীভাবে আপনার ইমেল তালিকাটি বাড়ানো যায় এবং আরও গ্রাহকরা পাবেন
নতুন তালিকা তৈরির কৌশল এবং সংস্থানগুলি সন্ধান করা
এই নিবন্ধের শেষে, আপনার ইমেল তালিকা তৈরি সম্পর্কে আপনার সমস্ত প্রশ্নের উত্তর থাকা উচিত।

একটি ইমেল তালিকা কি?
ইমেল তালিকা হ’ল এমন লোকদের নাম এবং ইমেল ঠিকানাগুলির একটি বিশেষ তালিকা যা আপনাকে আপনার ব্যবসা থেকে আপডেট এবং প্রচার প্রেরণের অনুমতি দিয়েছে।

আপনি একটি ইমেল বিপণন সফ্টওয়্যার এর ভিতরে আপনার ইমেল তালিকাটি তৈরি করতে এবং আপনার ব্লগ আপডেটগুলি, অনলাইন স্টোর বা অন্যান্য ব্যবসায়িক পরিষেবাদি সম্পর্কিত প্রত্যেককে বাল্ক ইমেল বিজ্ঞপ্তি প্রেরণ করতে পারেন।

ইমেল তালিকা তৈরি করা কেন গুরুত্বপূর্ণ?
ডাইরেক্ট মার্কেটিং অ্যাসোসিয়েশন অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবসায়ের জন্য ইমেল বিপণন গড়ে 4300 শতাংশ রিটার্ন (আরওআই) দেখায়।

ইমেল গ্রাহকরা আপনার ওয়েবসাইট থেকে আপনার ইমেল তালিকায় যোগদান করেছেন এবং একটি লিঙ্কে ক্লিক করে তাদের পরিচয় যাচাই করেছেন (ডাবল-অপটিন), আপনারা যা অফার করবেন তাতে তারা অত্যন্ত আগ্রহী। এ কারণেই তারা পরিশোধিত গ্রাহকদের রূপান্তরিত হওয়ার সম্ভাবনা বেশি।

আমাদের ব্যবসায়, ইমেল তালিকা সামাজিক মিডিয়া প্রচারের চেয়ে 10 গুণ বেশি রূপান্তর লাভ করে।

ইমেলটিকে অবিশ্বাস্যভাবে শক্তিশালী যোগাযোগের চ্যানেল তৈরি করার কারণগুলির বিষয়ে আপনি যদি ভাবেন তবে এটি অর্থবোধ করে:

1. ইমেল ব্যক্তিগত

ইমেল আপনাকে ব্যবহারকারীর ইনবক্সে প্রবেশ করতে দেয়। আপনার নাগালের সীমাবদ্ধ করার কোনও র‌্যাঙ্কিং সিস্টেম নেই। এটি খুব প্রত্যক্ষ এবং ব্যক্তিগত।

2. ইমেল উদ্দেশ্যমূলক

আপনার কাছ থেকে আপডেট পেতে, কোনও ব্যবহারকারী আপনার ইমেল তালিকার জন্য সাইনআপ করতে এবং তাদের ইমেল ঠিকানাটি নিশ্চিত করার জন্য একটি ফর্ম পূরণ করে। কেউ এত বেশি কাজ করছেন তিনি আপনার কাছ থেকে শুনতে আগ্রহী, এবং তারা আপনার বার্তার প্রতি আরও গ্রহণযোগ্য।

৩. ইমেল লক্ষ্যযুক্ত

যেমনটি আমরা আগেই উল্লেখ করেছি যে ব্যবহারকারী ইতিমধ্যে আপনার পণ্য বা সামগ্রীতে আগ্রহ দেখিয়েছে। যেহেতু আপনি ইতিমধ্যে জানেন যে তারা কী পছন্দ করেন, তাই আপনি আরও ভাল ফলাফল পেতে অত্যন্ত প্রাসঙ্গিক অফারগুলি সরবরাহ করতে পারেন। একে বিভাজন বলা হয়, এবং আমরা পরে নিবন্ধে এটি আবরণ করব।

৪. আপনি নিজের ইমেল তালিকার মালিক

আপনার ফেসবুক, টুইটার বা গুগলের মালিকানা নেই। যখন এই প্ল্যাটফর্মগুলি তাদের নীতি পরিবর্তন করে তখন আপনার সামাজিক মিডিয়া প্রচারগুলি এবং SEO প্রচেষ্টা ব্যর্থ হতে পারে। অন্যদিকে, আপনি নিজের ইমেল তালিকার মালিক, এবং এটি অন্যান্য ব্যবসায়ের সিদ্ধান্ত দ্বারা প্রভাবিত হয় না।

৫. ইমেলটি একের পর এক

লোকেরা তাদের ইনবক্সের গোপনীয়তায় ইমেল পড়ে। বার্তাটি পাবলিক টাইমলাইনে বা নিউজফিডে নেই। তারা আত্মবিশ্বাসের সাথে সরাসরি আপনার কাছে প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে। এটি আস্থা এবং সংযোগ তৈরি করতে সহায়তা করে।

More. বেশি লোকেরা দিনে বেশ কয়েকবার ইমেল ব্যবহার করেন

আপনি শুনেছেন যে ফেসবুকের রয়েছে 1.4 বিলিয়ন এবং টুইটারে প্রতিদিন 100 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে। আপনি যা শুনে থাকতে পারেননি, তা হল প্রতিদিন ইমেল ব্যবহার করা লোকের সংখ্যা।

প্রতিটি ইন্টারনেট ব্যবহারকারীর কমপক্ষে একটি ইমেল অ্যাকাউন্ট থাকে। রেডিকাটি দ্বারা পরিচালিত সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে যে সেখানে ৩.৮ বিলিয়ন সক্রিয় ইমেল অ্যাকাউন্ট রয়েছে। এটাই পৃথিবীর অর্ধেক জনসংখ্যা।

এ কারণেই বিশ্বের প্রতিটি স্মার্ট ব্যবসায়ের একটি ইমেল তালিকা রয়েছে।

বড় নামের ব্র্যান্ডগুলি দীর্ঘদিন আগে এই পাঠটি শিখেছিল এবং সে কারণেই তারা তাদের ইমেল তালিকাগুলিতে সাইন আপ করার জন্য সামাজিক মিডিয়া প্রচারে হাজার হাজার ডলার ব্যয় করে।

তারা বুঝতে পেরেছে যে ইমেল বিপণনই অনেক বেশি রিটার্ন সহ সেরা দীর্ঘমেয়াদী বিনিয়োগ কারণ লোকেরা দীর্ঘ সময়ের জন্য খুব কম ব্যয়ে তাদের বার্তাটি পেতে থাকবে।

সামাজিক মিডিয়া বনাম ইমেল বিপণন
এখন আপনি সম্ভবত ভাবছেন, এক মিনিট অপেক্ষা করুন। সোশ্যাল মিডিয়া সম্পর্কে কী?

আসলে, আমাদের বেশ কয়েকবার জিজ্ঞাসা করা হয়েছে যে ইমেল বিপণন কি সোস্যাল মিডিয়ায় সমস্ত কিছুর দখল নিয়ে নেই?

এই প্রশ্নের উত্তর দেওয়ার সর্বোত্তম উপায় হ’ল টুইটার এবং ফেসবুক আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করার আগে আপনাকে জিজ্ঞাসা করা তথ্যের দিকে নজর দেওয়া:

একটি অ্যাকাউন্ট তৈরি করতে ইমেল ঠিকানা লিখুন

হ্যাঁ, এটি একটি ইমেল ঠিকানা।

এই সংস্থাগুলি জানেন যে ইমেলগুলি তাদের গ্রাহকদের সাথে যোগাযোগের সবচেয়ে প্রত্যক্ষ এবং নির্ভরযোগ্য উপায়।

এমনকি আপনি যদি নিজের ফোন নম্বর ব্যবহার করে সাইন আপ করেন, তারা আপনাকে বন্ধু খুঁজে পেতে, পাসওয়ার্ড পুনরুদ্ধারের বিকল্পগুলির জন্য এবং সর্বাগ্রে আপনাকে লক্ষ্যযুক্ত ইমেল বার্তা প্রেরণে আপনার ইমেল ঠিকানাটি জিজ্ঞাসা করবে।

এখানে একটি সাধারণ জিমেইল ব্যবহারকারীর ইনবক্সে সোশ্যাল ট্যাবটির একটি দৃশ্য রয়েছে।

সামাজিক ইমেল

এই সমস্ত ইমেলগুলি বড় বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের, তাই তারা আপনাকে তাদের প্ল্যাটফর্মের সামগ্রীতে যুক্ত করতে পারে এবং আপনাকে আবার তাদের অ্যাপ বা ওয়েবসাইটটিতে যেতে পারে।

সমস্ত সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলি ইমেল তালিকা তৈরি করছে কারণ তারা স্মার্ট ব্যবসায়ের মালিক। এটি তাদের ব্যবসায় বিক্রয় করার সময় তাদের মূল্যায়নে সহায়তা করে।

সোশ্যাল মিডিয়া আপনার শ্রোতাদের কাছে পৌঁছানোর এক দুর্দান্ত উপায়, যদিও সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির সময়োচিত প্রকৃতির দৃষ্টিভঙ্গি রাখা গুরুত্বপূর্ণ keep

তারা আসে এবং যায়।

খুব বেশি দিন আগে আমাদের মাইস্পেস, ফ্রেন্ডফিড, গুগল বাজ, প্লুর্ক এবং অগণিত অন্যান্য ছিল। তাদের বেশিরভাগই এখন মারা গেছে বা অপ্রাসঙ্গিক।

আজ আমাদের ফেসবুক এবং টুইটার রয়েছে যা বিশিষ্ট, তবে সবাই এই প্ল্যাটফর্মটি উপভোগ করে না। কিছু লোক ইনস্টাগ্রাম, পিনটারেস্ট, হোয়াটসঅ্যাপ, স্ন্যাপচ্যাট, লিংকডইন ইত্যাদি পছন্দ করে

মূলত আপনার ব্যবহারকারীরা বিভিন্ন প্ল্যাটফর্মের পুরো জায়গা জুড়ে আছেন। তবে অধ্যয়নগুলি দেখায় যে কমপক্ষে 91% গ্রাহকরা প্রতিদিনের ভিত্তিতে তাদের ইমেল চেক করেন।

আমরা বলছি না যে সামাজিক যোগাযোগ মাধ্যমটি গুরুত্বপূর্ণ নয়। এটি হ’ল এবং আপনার দর্শকদের কাছে পৌঁছানোর জন্য প্রতিটি সুযোগ অন্বেষণ করা উচিত।

যাইহোক, আপনার উচ্চতর ফলাফলের গ্যারান্টিযুক্ত এমন কিছুতে বেশি সময় এবং প্রচেষ্টা ব্যয় করা উচিত।

বিশেষজ্ঞরা ইমেল তালিকা তৈরির বিষয়ে কী বলছেন?
এটির জন্য কেবল আমাদের শব্দটি গ্রহণ করবেন না, শীর্ষস্থানীয় বিপণন বিশেষজ্ঞরা ইমেল বিপণন সম্পর্কে কী বলছেন তা শোনো:

আমি বিপণনকারী হিসাবে পরীক্ষিত সমস্ত চ্যানেলগুলির মধ্যে ইমেল ক্রমাগত তাদের বেশিরভাগই ছাড়িয়ে যায়।

– নীল প্যাটেল – ক্রেজি ডিম এবং কুইকসপ্রাউট

আমার পাঠক কে তা খুঁজে বের করার জন্য একটি ইমেল ঠিকানা প্রাপ্তি প্রথম সমালোচনা পদক্ষেপ এবং আশা করি ভবিষ্যতে আমার গ্রাহক কোনও প্রকারের।

– জো পুলিজি – প্রতিষ্ঠাতা সামগ্রী বিপণন ইনস্টিটিউট

আপনি যদি কোনও ইমেল তালিকা তৈরি না করে থাকেন তবে আপনি একটি বিশাল ভুল করছেন।

– ডেরেক হাল্পার্ন – প্রতিষ্ঠাতা সামাজিক ট্রিগার

ইমেল আমাদের ব্যবসায়ের বৃদ্ধি এবং বিক্রয় সবচেয়ে অনুমানযোগ্য ড্রাইভার। আমি অন্য সমস্ত ট্র্যাফিক চ্যানেলের চেয়ে ইমেল বিপণন পছন্দ করি।
– সৈয়দ বালখী – প্রতিষ্ঠাতা ডব্লিউপিবেগনার

অনেক বিশেষজ্ঞ বিপণনকারীরা বলছেন যে তাদের সবচেয়ে বড় ভুলটি যখন প্রথম শুরু হয়েছিল তখন ইমেল তালিকা তৈরি করা ছিল না।

উপরের সমস্ত কারণ সহ, আমরা আশা করি যে আপনি নিশ্চিত যে ইমেল তালিকা তৈরি করা সমস্ত ব্যবসায়ের জন্য গুরুত্বপূর্ণ।

এখন আপনি ভাবছেন, আমি কীভাবে একটি ইমেল তালিকা তৈরি করব?

এটি আমাদের পরবর্তী বিভাগে নিয়ে আসে।

ইমেল তালিকা তৈরি করা আপনার কী দরকার?
এতক্ষণে আপনি জানেন যে ইমেল তালিকা তৈরি করা কেন এত গুরুত্বপূর্ণ এবং কেন এটিকে অবহেলা করা একটি বিশাল ভুল হতে পারে।

সুতরাং আসুন আপনার ইমেল তালিকা তৈরি করা আপনার কী প্রয়োজন তা একবার দেখুন।

ইমেল তালিকা তৈরি করার জন্য আপনার প্রয়োজনীয় 3 টি বিষয়:

একটি ওয়েবসাইট বা ব্লগ।
একটি ইমেল বিপণন পরিষেবা।
উচ্চ রূপান্তরকারী অপ্ট-ইন ফর্মগুলি
এই তিনটিই সেট আপ করা মোটামুটি সহজ এবং এগুলির কোনওটির জন্যই প্রোগ্রামিং বা ডিজাইনের দক্ষতার প্রয়োজন নেই।

এই নিবন্ধটির স্বার্থে, আমরা কেবলমাত্র তালিকার শেষ দুটি আইটেমগুলিতে ফোকাস করব। আপনার যদি এখনও কোনও ওয়েবসাইট বা ব্লগ না থাকে তবে ব্লগ কীভাবে শুরু করবেন বা কীভাবে একটি ওয়েবসাইট তৈরি করবেন সে সম্পর্কে আমাদের ধাপে ধাপে গাইডটি দেখুন ।

সেরা ইমেল বিপণন পরিষেবা নির্বাচন করা
সেখানে প্রচুর পরিমাণে ইমেল বিপণন পরিষেবা রয়েছে। প্রায়শই নতুনরা খরচ বাঁচানোর জন্য নিখরচায় বিকল্প ব্যবহার করেন, যা বোধগম্য। তবে এই কয়েকটি ফ্রি প্ল্যাটফর্ম সেরা নয় some কেন?

কিছু প্ল্যাটফর্ম তাদের “ইমেল বিপণন পরিষেবা” হিসাবে বিভ্রান্ত করে যখন বাস্তবে তারা যে সমস্ত প্রস্তাব দেয় তা ইমেলের মাধ্যমে নিখরচায় ব্লগের সাবস্ক্রিপশন। এটি আপনার ব্যবহারকারীদের প্রতিবার নতুন ব্লগ পোস্ট প্রকাশ করার সময় ইমেল আপডেট পেতে দেয়।

তবে এটি সত্য ইমেল বিপণন নয়। এখানে একটি নিখরচায় ব্লগ বিজ্ঞপ্তি পরিষেবাটি ব্যবহারের উত্সাহের কয়েকটি:

আপনি ব্যক্তিগত ইমেল নিউজলেটারগুলি প্রেরণ করতে পারবেন না। একটি ইমেল প্রেরণ করতে, আপনাকে একটি নতুন ব্লগ পোস্ট প্রকাশ করতে হবে, যার অর্থ আপনি যে তথ্যটি ভাগ করতে চান তা সর্বজনীনভাবে সর্বদা উপলভ্য হতে হবে।
আপনি ইমেল বার্তা ব্যক্তিগতকৃত করতে পারবেন না। এটি প্রায়শই কোনও ব্র্যান্ডিং বা ব্যক্তিগতকরণ ছাড়াই একই ফর্ম্যাটে বিতরণ করা হবে।
আপনি আগ্রহ, ডেমোগ্রাফিক বা কন্টেন্টের ধরণের দ্বারা গ্রাহককে শ্রেণিবদ্ধ করতে পারবেন না।
কোনও রিপোর্টিং নেই। আপনি জানেন না কতজন লোক ইমেল পেয়েছে, কত শতাংশ ব্যবহারকারী এটি খুললেন এবং তাদের মধ্যে কতজন আপনার লিঙ্কগুলিতে ক্লিক করেছেন।
আপনি যদি পরে কোনও প্রদেয় পরিষেবাতে যাওয়ার চেষ্টা করেন তবে আপনার ব্যবহারকারীদের তাদের সাবস্ক্রিপশনটি পুনরায় নিশ্চিত করতে হবে। তাদের মধ্যে অনেকে এটি করবেন না এবং আপনি গ্রাহককে হারাতে হবে।
এজন্য আমরা প্রথম থেকেই পেশাদার ইমেল বিপণন পরিষেবাটি ব্যবহারের পরামর্শ দিই।

হ্যাঁ, এগুলির জন্য কিছুটা অর্থ ব্যয় হয়েছে, তবে এগুলি আপনার ব্যবসায়ের একটি বিনিয়োগ যা প্রচুর পরিমাণে রিটার্ন দেয়।

পেশাদার ইমেল বিপণন পরিষেবাদির সুবিধা হ’ল:

আপনি আপনার গ্রাহকদের কাছে ব্যক্তিগত ভর ইমেলগুলি প্রেরণ করতে পারেন।
আপনি গ্রাহক ক্রিয়াকলাপ দেখতে পাবেন এবং গ্রাহকরা তাদের গ্রহণের ক্রিয়াগুলির উপর ভিত্তি করে গ্রুপ করুন।
কোন ইমেল সাবজেক্ট লাইন, সামগ্রী এবং আপনার গ্রাহকদের সাথে সর্বোত্তম কাজের প্রস্তাব দেয় তা দেখতে আপনি এ / বি বিভাজন পরীক্ষা চালাতে পারেন run
প্রতিবেদনের সরঞ্জামগুলির সাহায্যে আপনি দেখতে পাচ্ছেন কোন দেশ থেকে আপনি সবচেয়ে বেশি গ্রাহক রয়েছেন। আপনি আপনার সময় অঞ্চল পছন্দগুলি সামঞ্জস্য করতে পারেন, এবং সঠিক সময়ে ইমেলগুলি প্রেরণ করতে পারেন।
শেষ, তবে অবশ্যই সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনি আপনার সমস্ত গ্রাহকের ইমেল ঠিকানা দেখতে পারেন।
এখানে শত শত পেশাদার ইমেল বিপণন পরিষেবা উপলব্ধ। আপনার পক্ষে এটি সহজ করার জন্য, আমরা ব্যবহারের সহজলভ্যতা, ব্যয়-কার্যকারিতা, বৈশিষ্ট্য এবং কার্যকারিতা ভিত্তিক শীর্ষ ইমেল বিপণন পরিষেবার একটি তালিকা সংকলন করেছি ।

ছোট ব্যবসায়ের জন্য, আমরা কনস্ট্যান্ট যোগাযোগ ব্যবহার করার পরামর্শ দিই কারণ তারা বিশ্বের বৃহত্তম ইমেল বিপণন পরিষেবাদি।

তারা 30 দিনের বিনামূল্যে ট্রায়াল অফার করে। এটি আপনাকে সেট আপ করতে এবং ফলাফলগুলি দেখতে শুরু করতে প্রচুর সময় দেয়। 30 দিনের শেষে, আপনার ইমেল তালিকাটি সম্ভবত নিজের জন্য প্রদান করবে (ব্যয় $ 20 / মাস)। আপনার বিনামূল্যে ট্রায়াল শুরু.

নিরবিচ্ছিন্ন যোগাযোগ

আপনি যদি আরও উন্নত এমন কোনও সন্ধান করছেন যা শক্তিশালী বিপণন অটোমেশন অন্তর্ভুক্ত করে, তবে আমরা সেন্ডিন ब्ल ু বা কনভার্টকিট ব্যবহার করার পরামর্শ দিই । এগুলি উভয়ই ব্যবসায়ের মালিকদের মধ্যে বেশ জনপ্রিয় এবং এগুলি নিখরচায় পরীক্ষার সাথেও আসে।

একবার আপনি কোনও ইমেল বিপণন পরিষেবাতে সাইন আপ করার পরে, পরবর্তী পদক্ষেপটি আপনার ব্যবহারকারীদের সাবস্ক্রাইব করার অনুমতি দেওয়ার জন্য আপনার ওয়েবসাইটে অপ্ট-ইন ফর্মগুলি যুক্ত করা হয়।

আপনার ইমেল তালিকা বৃদ্ধি এবং আরও সাবস্ক্রাইবার পেতে
আপনি কি জানেন যে 70% এরও বেশি দর্শনার্থী আপনার ওয়েবসাইটটি ত্যাগ করে কখনও ফিরে আসবে না? এটি সত্য, আপনার গুগল অ্যানালিটিকাগুলিতে সন্ধান করুন এবং নতুন বনাম ফিরে আসা দর্শকদের শতাংশ দেখুন।

এজন্য আপনাকে প্রতিটি ওয়েবসাইট দর্শকের যাওয়ার আগে তাদের ইমেল গ্রাহকতে রূপান্তর করতে হবে, যাতে আপনি তাদের ফিরিয়ে আনতে প্রাসঙ্গিক বার্তা পাঠাতে পারেন।

একজন গড় ইন্টারনেট ব্যবহারকারী কোনও ওয়েবসাইট দেখার জন্য কয়েক সেকেন্ড সময় ব্যয় করে। এটি আপনাকে তাদের নিযুক্ত করার জন্য খুব অল্প সময় দেয়। যদি আপনার ইমেল সাইন আপ ফর্মগুলি লক্ষণীয় না হয়, তবে ব্যবহারকারীরা কখনও আপনার ওয়েবসাইটে সাবস্ক্রাইব না করে চলে যাবে।

আমরা যে সবচেয়ে বড় ভুলটি প্রাথমিকভাবে দেখতে পাই তা কৌশলগতভাবে উচ্চ-রূপান্তরকারী অপ্ট-ইন ফর্মগুলি রাখার নয়।

কিছু ওয়ার্ডপ্রেস থিম অন্তর্নির্মিত সাইডবার উইজেটগুলির সাথে আসে তবে সেগুলি রূপান্তরিত হয় না।

আপনার ইমেল বিপণন পরিষেবাটি আপনার থিমটিতে এম্বেড করার জন্য কোডগুলি সরবরাহ করতে পারে তবে এর জন্য আপনাকে কীভাবে কোডিং করবেন তা জানতে হবে।

এজন্য আমরা আমাদের ব্যবহারকারীদের OptinMonster ব্যবহার করার পরামর্শ দিই । এটি সর্বাধিক শক্তিশালী রূপান্তর অপ্টিমাইজেশন সফ্টওয়্যার যা আপনাকে পরিত্যক্ত ওয়েবসাইট দর্শকদের গ্রাহক এবং গ্রাহকদের রূপান্তর করতে সহায়তা করে।

আপনার সাইডবারে বোরিং সাইন আপ ফর্মগুলি যুক্ত করার পরিবর্তে আপনি সহজেই লাইটবক্স পপআপস, ভাসমান শিরোনাম এবং পাদচরণ বার, স্লাইড-ইন স্ক্রোল বাক্স, পূর্ণস্ক্রিন ওয়েলকাম মাদুর, ইনলাইন ফর্ম এবং আরও অনেকগুলি যেমন উচ্চ রূপান্তরকারী অপ্ট-ইন ফর্মগুলি তৈরি করতে পারেন।

OptinMonster অপ্টিন ফর্ম

কিন্তু অপ্টিনমন্সটারকে যা সত্যই শক্তিশালী করে তোলে তা হ’ল আচরণ অটোমেশন এবং ব্যক্তিগতকরণ বৈশিষ্ট্য। অপ্টিনমন্সটার আপনাকে ব্যবহারকারী কোথায় থেকে আসছে, কোন পৃষ্ঠায় ভিজিট করছে এবং আপনার ওয়েবসাইটে তারা কী করছে তার উপর ভিত্তি করে আপনাকে স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন অপ্ট-ইন ফর্মগুলি প্রদর্শন করতে দেয়।

উদাহরণস্বরূপ, প্রস্থান-ইনটেন্ট ® বৈশিষ্ট্যটি আপনার ব্যবহারকারীদের মাউস আচরণটি ট্র্যাক করে এবং তারা যে নির্দিষ্ট মুহুর্তে চলে যাচ্ছে ঠিক সেই মুহুর্তে তাদের লক্ষ্যযুক্ত অপ্ট-ইন ফর্মটি দেখায়। এটি আপনাকে পরিত্যক্ত দর্শকদের গ্রাহক হিসাবে রূপান্তর করতে সহায়তা করে।

এজন্য মাইকেল হায়াট, নীল প্যাটেল এবং সোশ্যাল মিডিয়া পরীক্ষকের মতো প্রভাবশালীরা তাদের ওয়েবসাইটে প্রস্থান-অভিপ্রায় ব্যবহার করেন। এটি সোশ্যাল মিডিয়া পরীক্ষককে 7 মাসে 95,000 এর বেশি নতুন গ্রাহক যুক্ত করতে সহায়তা করেছে ।

একটি ছোট ব্যবসায়ের মালিক নিকোলাস গাগনে তার ইমেল তালিকাটি 500% বাড়িয়ে তুলতে একক বহির্গমন অভিপ্রায় অপ্টিনের সাথে কনস্ট্যান্ট যোগাযোগকে একত্রিত করে। এটি তাকে অনলাইন স্টোর থেকে তার উপার্জন দ্বিগুণ করতে সহায়তা করেছে ( সম্পূর্ণ কেস স্টাডি দেখুন )।

এছাড়াও আপনি আরও পড়তে পারেন এমন আরও অনেক কেস স্টাডি এবং অপ্টিনমন্সটার রিভিউ রয়েছে।

আজই OptinMonster দিয়ে শুরু করুন

দ্রষ্টব্য: অপ্টিনমন্সটারটি ডব্লিউপিবেগেনারের প্রতিষ্ঠাতা সৈয়দ বালখী দ্বারা শুরু করা হয়েছিল , কারণ তিনি আরও ইমেল গ্রাহকরা দ্রুত পেতে চেয়েছিলেন। এটি আমাদের ইমেল সাইনআপগুলিকে 600% বৃদ্ধি করতে সহায়তা করেছে। জনপ্রিয় অনুরোধের কারণে, আমরা এই সরঞ্জামটি জনসাধারণের জন্য প্রকাশ করেছি এবং বর্তমানে এটি বাজারে সর্বাধিক প্রস্তাবিত লিড জেনারেশন সফ্টওয়্যার।

অপ্টিনমন্সটার বাদে, আপনার ইমেল তালিকা এবং সোশ্যাল মিডিয়া অনুসারীদের দ্রুত একসাথে বাড়ানোর জন্য আপনি ব্যবহার করতে পারেন এমন আরেকটি সরঞ্জাম হ’ল রাফলপ্রেস-এর মতো একটি ভাইরাল ছাড় দেওয়ার প্লাগইন ব্যবহার করে ।

এটি আপনাকে আপনার ওয়েবসাইট দর্শকদের ব্র্যান্ড অ্যাম্বাসেডরগুলিতে পরিণত করতে গিওয়েস ব্যবহার করার অনুমতি দেয়। ফলস্বরূপ, আপনি কোনও ট্র্যাফিক, ইমেল গ্রাহকগণ এবং সামাজিক মিডিয়া ব্যস্ততা কোনও প্রদত্ত বিজ্ঞাপন কিনে না পেয়ে পান।

একবার চেষ্টা করে দেখো.

বিল্ডিং কৌশল এবং সংস্থানসমূহ তালিকাবদ্ধ করুন
সঠিক সরঞ্জামগুলি থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ, তবে কীভাবে সেগুলি সঠিকভাবে ব্যবহার করতে হয় তা জানা সবচেয়ে বেশি কারণ।

আপনার ইমেল বিপণন কৌশলটিতে, আপনার সর্বাধিক গুরুত্বপূর্ণ যেটি পরিকল্পনা করা উচিত তা হ’ল বিভাজন।

ইমেল তালিকা বিভাজন কি?

ইমেল তালিকা বিভাগকরণ আপনার গ্রাহকদের গ্রুপিংয়ের প্রক্রিয়া, যাতে আপনি আগ্রহের ভিত্তিতে আপনার ইমেলগুলি আরও ভাল ব্যক্তিগতকৃত করতে পারেন।

এটি আপনাকে উচ্চ খোলার হার এবং ক্লিক-মাধ্যমে হারগুলি পেতে সহায়তা করে। ইমেল বিপণনের এই সুনির্দিষ্ট গাইডে আপনার ইমেল তালিকার কোনও প্রো এর মতো ভাগ করার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য রয়েছে।

আপনি যদি আপনার ইমেল তালিকাটি দ্রুত বাড়ানো শুরু করতে চান তবে আপনার ইমেল তালিকাটি দ্রুত বাড়ানোর জন্য আমাদের পরীক্ষিত এবং সহজ কৌশলগুলি দেখুন ।

অপ্ট-ইন ফর্ম কীভাবে তৈরি করবেন তা আপনি যদি নিশ্চিত না হন তবে উচ্চ-রূপান্তরকারী অপ্টিন ফর্ম তৈরির জন্য এই —পয়েন্টের চেকলিস্টটি দেখুন ।

সামগ্রী আপগ্রেডগুলি সর্বাধিক রূপান্তরকারী অপ্ট-ইন ফর্ম। এটি এমন একটি কৌশল যেখানে আপনি আপনার জনপ্রিয় ব্লগ পোস্টগুলির শেষে বোনাস সামগ্রী সরবরাহ করেন। এগুলি নিয়মিত অপ্ট-ইন-এর চেয়ে 5 গুণ বেশি রূপান্তরিত হয়। এখানে কিছু সামগ্রী আপগ্রেড ধারণা রয়েছে যা আপনার চেক করা উচিত। ওয়ার্ডপ্রেসে কীভাবে সামগ্রী আপগ্রেডগুলি কার্যকরভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে আমাদের একটি সম্পূর্ণ গাইড রয়েছে ।

ইমেল লিডগুলি ক্যাপচার করার বিভিন্ন উপায় রয়েছে এবং আমরা ওয়ার্ডপ্রেসে প্রজন্মের নেতৃত্ব দেওয়ার জন্য আমাদের প্রথম দিক নির্দেশিকার নির্দেশিকায় তাদের বিস্তারিতভাবে কভার করেছি ।

উপসংহার
আপনি কী ধরণের ব্যবসা চালাচ্ছেন, আপনার কী ধরনের ওয়েবসাইট রয়েছে বা আপনি কোন শিল্পে রয়েছেন তা বিবেচ্য নয়।

আপনার যদি কোনও ওয়েবসাইট থাকে এবং আপনি আপনার দর্শকদের প্রত্যাবর্তনকারী গ্রাহকদের রূপান্তর করতে চান, তবে আপনাকে সেগুলি আপনার ইমেল তালিকায় নেওয়া দরকার।

আমরা আশা করি যে নিবন্ধটি ইমেল তালিকা তৈরি করা কেন গুরুত্বপূর্ণ এবং আপনাকে ডান পাতে শুরু করতে সহায়তা করেছে তা বুঝতে সহায়তা করেছে।

আপনি কীভাবে আপনার ওয়েবসাইটে ওয়েব পুশ বিজ্ঞপ্তিগুলি যুক্ত করবেন সে সম্পর্কে আমাদের গাইডও দেখতে চাইতে পারেন । এটি আপনার ওয়েবসাইটটি ছাড়ার পরে দর্শকদের সাথে সংযোগ করার এটি অন্য একটি উপায় এবং আমরা সর্বাধিক ফলাফলের জন্য ইমেল তালিকার সাথে এটি চালানোর পরামর্শ দিই।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *