Gravatar: গ্রাভাটার কী এবং এটি কেন ব্যবহার শুরু করা উচিত?

প্রায়শই নতুন ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীরা, আমাদের নামের ধূসর আইকনটি কীভাবে প্রদর্শিত হবে তা সম্পর্কে আমাদের জিজ্ঞাসা করেন। কখনও কখনও আমরা ব্যবহারকারীদের থেকে কীভাবে তারা এই ধূসর জিনিসটি বন্ধ করে দিতে পারে তা জানতে ইমেলগুলি পাই। এই ধূসর আইকনটি “রহস্য মানুষ” গ্রাভাটার হিসাবে পরিচিত। এই নিবন্ধে আমরা আলোচনা করব যে মহাকর্ষ কী এবং আপনার এখনই এটি ব্যবহার শুরু করা উচিত।

ইতিহাস: অবতার

মহাভাটার কীসে ডুব দেওয়ার আগে আমাদের প্রথমে অবতারটি রাখা উচিত। অবতার একটি ব্যবহারকারীর গ্রাফিকাল উপস্থাপনা। এটি কোনও ব্যক্তির ছবি বা কোনও এলোমেলো আইকন হতে পারে যার সাথে তারা সংযুক্ত হতে চায়। সেই দিনগুলিতে যখন ওয়েব ধরণের অজ্ঞাতনামা ছিল, লোকজন সনাক্তকরণের উদ্দেশ্যে আইকনগুলি ব্যবহার করবে। মূলত এটি এখনও গেমার সম্প্রদায়ের ক্ষেত্রে। আলোচনা বোর্ড, ফোরামগুলি সম্পর্কে একটি দুর্দান্ত অংশ হ’ল আপনি সক্রিয় ব্যবহারকারীদের তাদের অবতারের কারণে মোটামুটি সহজেই চিনতে পারেন। নামগুলি মনে রাখা শক্ত হলেও নির্দিষ্ট চিত্রটি সনাক্ত করা খুব সহজ। আপনি যদি অসংখ্য আলোচনা বোর্ডের অংশ হন তবে আপনি সর্বত্র একই গ্রুপের লোকদের চিনতে শুরু করেছিলেন। ওয়েব বিকশিত হওয়ার সাথে সাথে ব্লগিং আরও মূলধারায় পরিণত হতে শুরু করে, একজন মন্তব্যকারী হিসাবে পরিচয় পাওয়া মোটামুটি শক্ত ছিল। ফোরাম এবং অন্যান্য পরিষেবাদি সহ, ব্যবহারকারীদের নিবন্ধন করা প্রয়োজন। প্রতিটি ব্যবহারকারীর নিজস্ব প্রোফাইল ছিল, তাই তারা সহজেই তাদের প্রোফাইলে একটি “অবতার” যুক্ত করতে পারে। তবে, ব্লগ মন্তব্য করার ক্ষেত্রে বেশিরভাগ ক্ষেত্রে নিবন্ধকরণের প্রয়োজন হয় না। সুতরাং আমরা কীভাবে ব্যবহারকারীদের সনাক্ত করব? ভাল যে গ্রাভাটার আসে যখন।

গ্রাভাটার কী?
গ্রাভাটার মানে বিশ্বব্যাপী স্বীকৃত অবতার। এটি বিশ্বব্যাপী স্বীকৃত কারণ লক্ষ লক্ষ লোক এবং ওয়েবসাইট সেগুলি ব্যবহার করে। ওয়ার্ডপ্রেসের মতো সর্বাধিক জনপ্রিয় অ্যাপ্লিকেশনগুলিতে গ্রাভাতার পক্ষে অন্তর্নির্মিত সমর্থন রয়েছে। গ্রাভাটারকে সমর্থন করে এমন কোনও ব্যবহারকারী যখন কোনও মন্তব্য (ইমেলের সাথে) ছেড়ে যায়, তখন তারা গ্রাভাটার সার্ভারগুলি থেকে তাদের বিশ্বব্যাপী স্বীকৃত অবতারকে টেনে তোলে। তারপরে সেই ছবিটি মন্তব্যের পাশে দেখানো হয়েছে। এটি প্রতিটি মন্তব্যকারীকে বিশ্বব্যাপী ওয়েবের মাধ্যমে তাদের পরিচয় রাখতে সহায়তা করে।

কেন আমি গ্রাভাটার যুক্ত করব?
আপনি যদি ওয়েবে সনাক্ত করতে চান তবে আপনার গ্রাভাটার ব্যবহার করা উচিত। আপনি যদি একজন ব্লগার, অলাভজনক, ছোট ব্যবসা, বা যে কেউ ব্র্যান্ড তৈরি করতে চান তবে আপনার মহাভাটার ব্যবহার শুরু করা দরকার। সম্ভাবনা হ’ল আপনি ব্লগে পড়া এবং মন্তব্য করেছেন। প্রথমে আপনার গ্রাভাটারটি তেমন মনোযোগ নাও পেতে পারে। তবে একই ব্যক্তি যদি তারা পড়েছেন এমন অসংখ্য সাইটে আপনার মন্তব্য দেখেন, তবে তারা সম্ভবত আপনার ওয়েবসাইটটি পরিদর্শন করবেন। আমরা প্রকাশক হিসাবে তাদের অনুগ্রহের দ্বারা আমাদের অনুগত ব্যবহারকারীদের সনাক্ত করা সত্যিই সহজ বলে মনে করি।

আমাদের মতে, মহাভাটার আপনার মন্তব্যকে আলাদা করে তুলবে।

আমি কিভাবে গ্রাভাটার পেতে পারি?
এটি সহজ এবং এটি নিখরচায়। কেবল গ্রাভাতারের ওয়েবসাইটে যান । আপনি মন্তব্য করতে সবচেয়ে বেশি ব্যবহার করেন এমন ইমেলটির সাথে সাইনআপ করুন। নিজের একটি অবতার যুক্ত করুন। এটি নিজের, আপনার সংস্থার লোগো বা অনন্য কিছু হতে পারে। আপনাকে সত্যিই একবারে এটি করতে হবে। সম্ভাবনা হ’ল আপনি নিজের অবতারকে খুব বেশি পরিবর্তন করবেন না। সুতরাং এটি সেট সেট করা এবং এটি ভুলে যাওয়ার মতো আরও বেশি।

বেশিরভাগ ওয়ার্ডপ্রেস থিম ইতিমধ্যে মন্তব্যে গ্রেভাতার একীকরণের সাথে আসে। যদি আপনার থিমটি না করে তবে আপনার এটি যুক্ত করার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত। আরও ব্র্যান্ডিংয়ের উদ্দেশ্যে, আপনি নিজের সাইটে ডিফল্ট রহস্যের ম্যান গ্রাভাটার পরিবর্তন করতে এবং অন্য কিছু রাখতে পারেন। ওয়ার্ডপ্রেসে ডিফল্ট গ্রাভাটার কীভাবে পরিবর্তন করা যায় তার একটি টিউটোরিয়াল এখানে ।

ক্রিয়াতে মহাভাটারের লাইভ ডেমোটি দেখতে কেবল নীচে মন্তব্য করুন। আমাদের মন্তব্যে নতুন মুখ দেখার আশা করি। আপনার যদি গ্রাভাটার থাকে তবে নীচে একটি মন্তব্য করুন। সুতরাং আমরা আপনাকে চিনতে পারি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *