Social Proof: আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে কীভাবে সোশ্যাল প্রুফ ব্যবহার করবেন?

সোশ্যাল প্রুফ (Social Proof) প্রত্যেককে প্রভাবিত করে। আমরা সকলে সুপারিশ এবং আশ্বাস পাওয়ার জন্য অন্যের দিকে চেয়ে থাকি। এটি সামঞ্জস্যের পরামর্শ দেয় এবং বেশিরভাগ লোকেরা যখন অনিশ্চিত বোধ করেন তখন সংখ্যাগরিষ্ঠের মতামত এবং আচরণ অনুসরণ করে। অন্য কথায়, আমরা সামাজিক প্রমাণ খুঁজতে মনস্তাত্ত্বিকভাবে তারযুক্ত।

উদাহরণস্বরূপ, আপনি বরং হট ডগ কার্ট থেকে লোকদের সাথে ঝাঁকুনি বা কাছাকাছি প্রায় খালি একটি থেকে একটি কুকুর কিনবেন? উত্তরটি সুস্পষ্ট, এবং এটি ব্যবসায় এবং তাদের ডিজিটাল উপস্থিতিতে প্রযোজ্য।

আরও প্রমাণের লিডগুলিতে কোনও ব্র্যান্ডকে বিশ্বাস করতে হবে, তত বেশি সম্ভাবনা রয়েছে তারা এটির সাথে যুক্ত, রূপান্তরিত এবং ক্রয়ের সিদ্ধান্ত নেবে। যে ব্যবসাগুলি সামাজিক প্রমাণ বুঝতে এবং সে অনুযায়ী এটি ব্যবহার করতে পরিচালিত হয়েছে তাদের বিক্রয়গুলি আকাশচুম্বী করতে পারে, উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে পারে গুণমান সচেতনতা, বা তাদের বাজারের অংশ বাড়াতে হবে।

ডিজিটাল বিশ্বে সোশ্যাল প্রুফ

অনেক উপায় আছে সামাজিক প্রমাণ তৈরি এবং ব্যবহার করুন ওয়েবসাইটগুলিতে এবং আপনার ব্যবসায়ের উদ্দেশ্যগুলির সাথে সবচেয়ে উপযুক্ত এমনগুলি চয়ন করা গুরুত্বপূর্ণ। এটি আপনার ওয়েবসাইট প্রযুক্তি ব্যবহার করে এবং আপনার ব্যবসায়িক ক্রিয়াকলাপের উপরও নির্ভর করে। আজ, বহুমুখী উপায়ে সহজেই ওয়েবসাইটগুলির একটি অ্যারে তৈরির অন্যতম জনপ্রিয় সামগ্রী সামগ্রী পরিচালনা প্ল্যাটফর্ম অবশ্যই ওয়ার্ডপ্রেস certainly সমস্ত ওয়েবসাইটের 40% এরও বেশি বর্তমানে ওয়ার্ডপ্রেস দ্বারা চালিত, এবং সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

আমরা শীঘ্রই ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলিতে কীভাবে সামাজিক প্রমাণ ব্যবহার করব এবং কেন এটি গুরুত্বপূর্ণ into তবে প্রথমে আসুন, আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে যে ধরণের সামাজিক প্রমাণ ব্যবহার করতে পারেন তা দেখুন:

  • সামাজিক প্রমাণ প্লাগইনস – অনেকগুলি সামাজিক প্রমাণ প্লাগইন আপনাকে আপনার সাফল্যের পরিসংখ্যান সংগ্রহ এবং প্রদর্শন করতে সহায়তা করে। যেমন “100,000 এরও বেশি+ সন্তুষ্ট গ্রাহকরা “
  • কেস স্টাডিজ – পুরোপুরি, ডেটা-চালিত অধ্যয়ন যা আপনার পণ্য বা পরিষেবা বিশ্লেষণে গভীরভাবে যায়।
  • পর্যালোচনা – বেশিরভাগ প্রযুক্তিগত পণ্যগুলির জন্য ব্যবহৃত হয় যেখানে গ্রাহকরা আপনার পণ্য এবং এটি ব্যবহারের অভিজ্ঞতার সাথে তাদের সন্তুষ্টি সম্পর্কে বলেন, যেমন “রান্নাঘরের সরঞ্জামের পর্যালোচনাগুলি” “
  • গ্রাহক প্রশংসাপত্র – প্রশংসাপত্র আপনার গ্রাহকদের দৃষ্টিকোণ থেকে আপনার পণ্য এবং পরিষেবাগুলির গুণমানের প্রমাণ। আপনার ব্যবসায়গুলি কীভাবে আপনার সমস্যার সমাধান করেছে তা আপনার কাছ থেকে নয় বরং আপনার গ্রাহকদের কাছ থেকে যারা প্রথমে সমস্যাগুলি ভোগ করছিল তাদের কাছ থেকে সমস্যাগুলি শুনতে চান।

আমরা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলিতে সামাজিক প্রমাণ প্রদর্শন করতে ভিডিও প্রশংসাপত্রগুলিতে মনোনিবেশ করব কারণ এটি ভিডিও সামগ্রী সাফল্যকে চালিত করে এমন এক সর্বশেষ ট্রেন্ড।

ভিডিওর প্রশংসাপত্রগুলি সোশ্যাল প্রুফ হিসাবে কেন ব্যবহার করবেন

আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে কীভাবে সোশ্যাল প্রুফ ব্যবহার করবেন?
ভিডিও প্রশংসাপত্রগুলি আপনার গ্রাহকদের কাছ থেকে আসা সামাজিক প্রমাণের সাথে ভিডিও সামগ্রীর সুবিধাগুলি একত্রিত করে। বিশেষত, ভিডিও প্রশংসাপত্রগুলি সন্তুষ্ট গ্রাহকদের মুখকে সামনে এনে আপনার প্রশংসাপত্রগুলিকে একটি প্রাকৃতিক গভীরতা দেয়। এটি শক্তিশালী কারণ আপনার সম্ভাবনাগুলি কীভাবে আপনার ব্যবসায়ের মাধ্যমে অনেকের জীবনকে বদলে দিয়েছে তা অভিজ্ঞতা অর্জন করতে সক্ষম হবে। তারা আপনার পণ্য এবং পরিষেবাগুলি ব্যবহার করে যে আবেগ এবং সত্যিকারের লোকেরা উপকৃত হয়েছে তা দেখবে।

তবুও, আপনি সন্তুষ্ট গ্রাহকদের কয়েকটি চিত্রের সাথে জুটিবদ্ধ সাফল্যের সংখ্যাগুলি দিয়ে এটি অর্জন করতে পারবেন না। আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে সামাজিক প্রমাণ তৈরির জন্য ভিডিও প্রশংসাপত্র তৈরি করা আপনার ব্যবসাকে উল্লেখযোগ্যভাবে স্তরিত করতে পারে:

  • আপনার রূপান্তরগুলি ছড়িয়ে দেওয়া
  • আপনার সাইটকে আরও ভালভাবে র্যাঙ্কিং করা (অনুসন্ধান ইঞ্জিনগুলি অন্যান্য সামগ্রী ফর্ম্যাটগুলির চেয়ে ভিডিওকে অগ্রাধিকার দেয়)
  • ব্র্যান্ডের আস্থা ও সচেতনতা বৃদ্ধি এবং বৃদ্ধি ক্রেতা বিশ্বস্ততা হার
  • তৃতীয় পক্ষগুলি ব্যবহার করে ক্রয় অভিপ্রায়টি কাজে লাগানো

সতর্কতার একটি শব্দ: প্রশংসাপত্রের ভিডিওটি ঠান্ডা, জীবাণুমুক্ত এবং কিছুটা মহড়া দেওয়া বন্ধ করা সহজ। আপনার গ্রাহক থাকার কথা বিবেচনা করুন ভিডিওতে আপনার পণ্য আনবক্স করুন, দুর্দান্ত বিশদে একটি বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করুন বা তারা কীভাবে আপনার পণ্য ব্যবহার করে সে সম্পর্কে কথা বলুন। বিশিষ্টতা প্রজাতির বিশ্বাস।

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে ভিডিও প্রশংসাপত্র কীভাবে ব্যবহার করবেন?

আপনি এর মাধ্যমে ভিডিও প্রশংসাপত্রের জন্য আপনার ওয়ার্ডপ্রেস সাইট সক্ষম করতে পারেন:

  • ওয়ার্ডপ্রেস প্রশংসাপত্র প্লাগইন
  • ডাব্লুপি থিম
  • এম্বেড করা ভিডিও প্রশংসাপত্রগুলি বাইরে হোস্ট করা হয় (যেমন ইউটিউব থেকে)
  • উইজেট

আপনার সামাজিক প্রমাণ কীভাবে প্রদর্শন করবেন তা সিদ্ধান্ত নেওয়া আপনার বাজেট, সেটআপ অসুবিধা এবং ব্যক্তিগত পছন্দগুলির উপর নির্ভর করে। আমরা সামাজিক প্রমাণ প্রদর্শনের সর্বাধিক অনুকূল উপায় হিসাবে ডাব্লুপি থিম এবং প্রশংসাপত্রযুক্ত প্লাগইনগুলিতে ফোকাস করব।

ওয়ার্ডপ্রেস থিম

বেশিরভাগ ওয়ার্ডপ্রেস থিমগুলি পাঠ্য এবং চিত্রগুলির জন্য তৈরি করা হয় এবং খুব কম ভিডিওর সাথে সামঞ্জস্য হয়। তবুও, ব্যবহার ওয়ার্ডপ্রেস থিম সমর্থন ওয়েবসাইটটি আপনার ওয়েবসাইটে সামাজিক প্রমাণ প্রদর্শনের জন্য একটি সাশ্রয়ী মূল্যের এবং বহুমুখী পদ্ধতি। ওয়ার্ডপ্রেস থিমগুলি দুর্দান্ত কাস্টমাইজিবিলিটি সরবরাহ করে এবং আপনার ওয়েবসাইটে ভিডিও সামাজিক প্রমাণ প্রদর্শন করার এক বিরামহীন উপায়।

ওয়ার্ডপ্রেস থিম সহ, আপনার ভিডিওগুলি স্বজ্ঞাত বোধ করবে এবং স্বাভাবিকভাবেই আপনার সাইটের বাকী অংশে ফিট করবে। এর অর্থ এই যে এম্বেড হওয়া প্রশংসাপত্র ডিজাইন এবং অবস্থান থিমের বাকী উপাদানগুলির সাথে তাল মিলিয়ে তৈরি হবে এবং এগুলি ছাড়বে না।

ওয়ার্ডপ্রেস প্রশংসাপত্র প্লাগইন সামাজিক প্রমাণ তৈরি করতে

প্রশংসাপত্র প্লাগইনগুলি আপনার গ্রাহকদের অভিজ্ঞতা ব্যবহার করে আপনার ব্যবসায়ের মানের প্রমাণ ভাগ করার একটি ভাল উপায়। আপনার একাধিক স্থান যেখানে আপনার উপস্থিতি রয়েছে সেখানে প্লাগইনগুলি গ্রাহকের প্রশংসাপত্রের একটি অ্যারে পরিচালনা করার দুর্দান্ত উপায়। অনেক দুর্দান্ত প্লাগইন ওয়ার্ডপ্রেস প্লাগইন ডিরেক্টরিতে পাওয়া যাবে। প্লাগইন বেছে নেওয়ার সময় এই বৈশিষ্ট্যগুলির জন্য নজর রাখুন:

  • নমনীয়তা
  • বহুমুখিতা
  • বিশেষজ্ঞদের জন্য অতিরিক্ত বিকল্পগুলির সাথে সরলতা
  • অনুকূলিতকরণ
  • চিত্তাকর্ষক নকশা

কোনও প্লাগইন ইনস্টল করার আগে আপনার সাইটের ব্যাকআপ নিতে ভুলবেন না!

আপনি যখন একটি প্লাগইন সেট আপ করেন, আপনি প্রশংসাপত্র সম্পর্কে গ্রাহকের ওয়েবসাইট, নাম এবং সংস্থাগুলির সাথে মিলিয়ে তাদের চিত্রগুলির সাথে সম্পর্কিত বিভিন্ন তথ্য যুক্ত করতে পারেন। এটি আপনার ক্লায়েন্টের ব্যবসায়ের জন্য কিছু এক্সপোজার সরবরাহ করবে এবং ভিডিও প্রশংসাপত্রের মধ্যেই গভীরতা যুক্ত করবে।

অবশেষে, যখন এই সমস্তগুলি সেট আপ হয়ে যায়, আপনার কাছে প্রশংসাপত্রটি দৃশ্যত স্টাইল করার জন্য আপনার কাছে অনেক বিকল্প থাকবে। আপনি একটি প্রভাব যুক্ত করতে পারেন, তারা কীভাবে উপস্থিত হবে ইত্যাদি চয়ন করুন।

চূড়ান্ত শব্দ

অনেকগুলি ব্যবসায় সামাজিক প্রমাণ ব্যবহার করে তাদের সাফল্যকে ব্যাপকভাবে লাভবান করেছে এবং উপকৃত করেছে।

বিশেষত, ভিডিওর প্রশংসাপত্রকে সামাজিক প্রমাণ হিসাবে ব্যবহার করা এটির অন্যতম সেরা উপায়। আপনি যখন আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে প্রশংসাপত্রের গ্রন্থাগারটি প্রসারিত করতে শুরু করেন, বিশ্বস্ততা এবং আপনার ব্র্যান্ড এবং ব্যবসায় সম্পর্কে ইতিবাচক উপলব্ধি সম্ভবত পাশাপাশি বৃদ্ধি পেতে শুরু করবে।

এর ফলে লক্ষণীয়ভাবে উচ্চতর রূপান্তর হার হতে পারে যেহেতু আপনার নেতৃত্বের ক্রয়ের সিদ্ধান্ত নেওয়ার বা আপনার সাথে কাজ শুরু করার জন্য প্রচুর আইনী প্রমাণ থাকবে।

ডব্লিউপি অনেক ওয়েবসাইটকে ক্ষমতা দেয় এবং প্রায় কোনও কুলুঙ্গিতে প্রচুর প্রতিযোগিতা রয়েছে। শক্তিশালী সামাজিক প্রমাণ তৈরি করতে এবং যথাযথভাবে প্রদর্শন করতে সময় লাগানো আপনাকে আপনার কুলুঙ্গিটি বার স্থাপনের আরও কাছাকাছি পেতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *