Feedburner: ফিডবার্নার সেটআপ করবেন কীভাবে?

প্রতিটি বড় ব্লগ তাদের আরএসএস ফিডগুলি পোড়াতে ফিডবার্নার ব্যবহার করছে কারণ এটি একটি নিখরচায় বৈশিষ্ট্যযুক্ত সমৃদ্ধ সিস্টেম যা আপনি সরিয়ে নিতে পারবেন না। ফিডবার্নার পরিসংখ্যান, ফিড অপ্টিমাইজেশন বিকল্প, ফিড প্রকাশনা বিকল্প এবং আরও অনেক কিছু সরবরাহ করে। ফিডবার্নার এবং গুগল অ্যানালিটিক্স একীকরণ প্রতিটি ওয়ার্ডপ্রেস ব্লগের জন্য আবশ্যক। এই নিবন্ধে, আমরা আপনাকে ফিডবার্নার দিয়ে কীভাবে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ ফিড সেটআপ করতে এবং আপনার ব্লগটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সহায়তা করতে তা ব্যবহার করব show

ফিডবার্নার ব্লগারদের জন্য কেন গুরুত্বপূর্ণ?
ফিডবার্নার হ’ল একটি নিখরচায় পরিষেবা যা ডিফল্ট ওয়ার্ডপ্রেস ফিডের সাথে আপনি পান না এমন বিকল্পগুলিতে লোড হয়। বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু রয়েছে:

আপনার আরএসএস সাবস্ক্রাইবার সম্পর্কে পরিসংখ্যান যাতে আপনি আপনার ব্লগ পোস্ট বিশ্লেষণ করতে এবং অনুকূল করতে পারেন।
আপনার ব্যবহারকারীদের ইমেল এবং অন্যান্য ফিড-রিডার (নেটবিবস, গুগল ইত্যাদি) এর সাবস্ক্রাইব করার জন্য একাধিক বিকল্প দিন ।
সামাজিক প্রুফ (গ্রাহক গণনা)
আপনার ফিডগুলি কাস্টমাইজ করার বিকল্প যেমন পোস্ট শিরোনাম সংশোধন, ব্র্যান্ডিং এবং আরও অনেক কিছু।
আপনি একবার আপনার পোস্ট প্রকাশ করলে বিভিন্ন ফিড-পঠন পরিষেবাগুলিকে পিং করার বিকল্প।
আপনার আরএসএস ফিডগুলি নগদীকরণ করতে গুগল অ্যাডসেন্স একীভূত করুন।
এবং আরও…
বৈশিষ্ট্যগুলির সংক্ষিপ্ত তালিকা সহ আপনি দেখতে পাচ্ছেন যে এটি অবশ্যই সমস্ত ব্লগের জন্য আবশ্যক। এখন আমরা ফিডবার্নার অ্যাকাউন্ট সেট আপ করতে এগিয়ে যেতে পারি।

ওয়ার্ডপ্রেস ফিডগুলির জন্য আপনার ফিডবার্নার সেট আপ করা
প্রথমে আপনার একটি গুগল অ্যাকাউন্ট থাকা দরকার (যে কোনও জিমেইল অ্যাকাউন্ট কাজ করবে)। পরিদর্শন FeedBurner সেবা পৃষ্ঠা এই প্রক্রিয়া আরম্ভ করুন।

প্রথম পদক্ষেপে, আপনি আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ ফিডে লিঙ্কটি টাইপ করবেন। আপনার যদি এসইও বন্ধুত্বপূর্ণ ওয়ার্ডপ্রেস ইউআরএল স্ট্রাকচার থাকে তবে আপনার ফিডের লিঙ্কটি আপনার ডোমেন.com/feed/ এর মতো হওয়া উচিত

পদক্ষেপ 1 – ফিডবার্নারে আপনার ফিডগুলির দাবি করুন

পদক্ষেপ 2 এ, আপনি আপনার ফিডের শিরোনাম এবং আপনার ফিডের ঠিকানা চয়ন করবেন। আপনার ফিডের শিরোনামটি আপনার ব্লগের মতো রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার ফিডের ঠিকানাটি সংক্ষিপ্ত এবং স্মরণীয় করে রাখা ভাল।

পদক্ষেপ 2 – শিরোনাম এবং ফিডের ঠিকানা নির্বাচন করুন

প্রযুক্তিগতভাবে আপনার ফিডগুলি তৈরি করা হয়েছে, সুতরাং আপনাকে আর পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে না। ফিড ম্যানেজমেন্ট এ সরাসরি স্কিপ ক্লিক করুন।

পদক্ষেপ 3 – ফিড পরিচালনায় যান

আপনি টন ব্লগিং প্ল্যাটফর্মের লিঙ্কযুক্ত একটি পৃষ্ঠা দেখতে পাবেন। আমরা এই নিবন্ধে পরে তাদের পুনর্বিবেচনা হিসাবে সমস্ত এড়ান। আপনি নীচের চিত্রটিতে যে অপটিমাইজ ট্যাবটি দেখছেন তাতে কেবল ক্লিক করুন।

পদক্ষেপ 4 – অপ্টিমাইজ ক্লিক করুন

পদক্ষেপ 5 এ, আমরা আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ ফিড অনুকূল করতে কাজ করব। আপনার ব্রাউজার বন্ধুত্বপূর্ণ বিকল্পটি সক্রিয়, স্মার্ট ফিড সক্রিয় এবং ফিডফ্লেয়ার সক্রিয় হয়েছে তা নিশ্চিত করতে হবে to আপনি চাইলে অন্যান্য পরিষেবাদিগুলি সক্রিয় করতে পারেন তবে এই 3 টি পরিষেবা অবশ্যই থাকা উচিত। ব্রাউজারফ্রেন্ডলি সাবস্ক্রাইব করা অনেক সহজ করে তোলে। স্মার্টফিড সমস্ত ফিড রিডার অ্যাপ্লিকেশনগুলির সাথে সর্বাধিক সামঞ্জস্যতা নিশ্চিত করে। ফিডফ্লেয়ার এই এবং অন্যান্য ভাগ করে নেওয়ার বিকল্পগুলিকে ইমেল যুক্ত করে পোস্টগুলিতে ইন্টারঅ্যাক্টিভিটি তৈরি করে।

পদক্ষেপ 5 – আপনার ফিডগুলি অনুকূলিত করুন

Step ধাপে, আমরা ফিডের জন্য সমস্ত প্রচারিত বিকল্পগুলি একবার দেখে নিই। আপনার সাইটে ইমেল সাবস্ক্রিপশনের অনুমতি দেওয়া দরকার কারণ এমন ব্যবহারকারীরা আছেন যাঁরা গুগল রিডার ব্যবহার না করে ইমেল আপডেট পেতে পছন্দ করেন। পিংশট অবশ্যই সক্রিয় করতে হবে কারণ এটি আপনি পোস্ট করার পরে পরিষেবাগুলিকে জানিয়ে দেয়। ফিডকাউন্ট উইজেট আপনাকে আপনার গ্রাহক গণনাটি প্রদর্শন করতে দেয়। এটি অন্যতম সেরা সামাজিক প্রমাণ পদ্ধতি। আপনি বয়সেলএডস এর মতো সাইটে নিজেকে তালিকাবদ্ধ করার চেষ্টা করছেন এমন সচেতনতা এপিআই কার্যকর হবে কারণ তারা সহজেই আপনার গ্রাহক গণনা বের করতে পারে। হেডলাইন অ্যানিমেটার, বুজবুস্টের মতো অন্যান্য স্নোজি বিকল্প রয়েছে যা আপনি চাইলে সক্রিয় করতে পারেন।

পদক্ষেপ – – আপনার ফিড প্রচার করুন

আপনার ফিডটি নগদীকরণ করা ফিডবার্নারের আর একটি ভাল বৈশিষ্ট্য যা কেবলমাত্র আপনাকে গুগল অ্যাডসেন্স ব্যবহারের অনুমতি দেয়। সুতরাং গুগল অ্যাডসেন্সের সাথে সাইন আপ করুন এবং তাদের নির্দেশ অনুসরণ করুন।

পদক্ষেপ 7 – আপনার ফিড নগদীকরণ করুন

উপরের সমস্ত পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে আপনি বিশ্লেষণ ট্যাবে ক্লিক করতে পারেন। সম্ভবত আপনি নীচের মত একটি স্ক্রিন দেখতে পাবেন কারণ পরিসংখ্যান রেকর্ড করা হয়নি। এটি 24 ঘন্টা পর্যন্ত দিন এবং আপনি সেখানে নম্বর দেখতে শুরু করবেন। আপনার ব্লগ উন্নত করতে গ্রাহক গণনা, ক্লিক এবং অন্যান্য দরকারী ডেটা ব্যবহার করুন। আপনার ব্যবহারকারীরা এই স্টাসগুলির সাথে কী পছন্দ করে এবং কী পছন্দ করে না তা দেখুন এবং তারপরে আপনার ব্যবহারকারীরা কী ধরণের পোস্ট পছন্দ করতে এবং উপভোগ করতে পারেন সে সম্পর্কে ফোকাস করুন।

পদক্ষেপ 8 – আপনার ফিডটি বিশ্লেষণ করুন এবং উন্নত করুন

ফিডবার্নারকে ওয়ার্ডপ্রেসে একীভূত করুন
যদিও আপনি উপরের পদক্ষেপগুলিতে ফিডবার্নারের সাথে আপনার ফিড সেটআপ করেছেন তবে আপনি এখনও এটি ওয়ার্ডপ্রেসের সাথে সত্যই সংহত করতে পারেন নি। আপনি প্রথমে যা করতে চান তা হ’ল আপনার ফিডটি মিশ্রিত করা বন্ধ করুন এবং এটিকে তৈরি করুন। আপনাকে একটি পুনর্নির্দেশ তৈরি করতে হবে, সুতরাং যখন ব্যবহারকারীরা yourdomain.com/feed/ দেখার চেষ্টা করবেন তখন সেগুলি আপনার ফিডবার্নার ফিড পৃষ্ঠাতে আপনাকে পুনঃনির্দেশিত করা হবে। এইভাবে আপনি আপনার ব্লগে গ্রাহকদের ট্র্যাক রাখতে পারেন।

এফডি ফিডবার্নার নামে একটি প্লাগইন রয়েছে যা আপনাকে সহজেই এই পুনঃনির্দেশ তৈরি করতে দেয়। আপনি .htaccess ফাইল ব্যবহার করে আপনার ফিডগুলিও পুনর্নির্দেশ করতে পারেন, তবে আমরা সেই পদ্ধতিটি ভাগ করব না কারণ এটি নতুনদের জন্য প্রস্তাবিত কিছু নয়।

বেশিরভাগ ওয়ার্ডপ্রেস থিমগুলি এখন হেডওয়ে থিম , স্ট্যান্ডার্ড থিম এবং অন্যান্য হিসাবে ফিডবার্নার ইন্টিগ্রেশন নিয়ে আসছে । আপনার থিমটি যদি সামঞ্জস্য না করে তবে উপরের প্লাগইনটি ব্যবহার করুন।

আপনার সাইটে ইমেল সাবস্ক্রাইব বক্স যুক্ত করুন

প্রথমে প্রচার করুন »ইমেল সাবস্ক্রিপশন তারপরে আপনার পছন্দমতো টেমপ্লেট ফাইলে যে কোডটি তারা দেয় তা অনুলিপি করে আটকান (বেশিরভাগ সাইডবার.এফপি)। আপনার ইমেল ফর্মটির চেহারাটি কাস্টমাইজ করতে ভুলবেন না, আপনার এইচটিএমএল এবং সিএসএসের পূর্ব জ্ঞান থাকতে হবে।

যদি আপনার ব্লগে ফিডবার্নার ফিড না থাকে তবে এখনই এটি পান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *