WordPress: কিভাবে ওয়ার্ডপ্রেসে ফেসবুক ইনস্টল এবং সেট আপ করবেন?

আমাদের ফেসবুক সম্প্রদায় পৃষ্ঠায় থাকা আমাদের একজন ব্যবহারকারী আমাদের ওয়ার্ডপ্রেসের জন্য সিম্পল ফেসবুক কানেক্ট প্লাগইন ইনস্টল এবং সেটআপ কভার করতে বলেছিলেন। যারা জানেন না তাদের জন্য সিম্পল ফেসবুক কানেক্ট হ’ল অটো (@ অট্টো 42) দ্বারা তৈরি একটি প্লাগইন যা আপনার সাইটের পক্ষে ফেসবুক সামাজিক প্লাগইনগুলি ব্যবহার করা সহজ করে তোলে। এই প্লাগইনটি এমন একটি সাব-সিস্টেমে কাজ করে যা আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে যে কোনও ধরণের ফেসবুক কার্যকারিতা (ফেসবুক লগইন, মন্তব্য ইত্যাদি) যুক্ত করতে দেয়। এখন পর্যন্ত এটি ফেসবুক বৈশিষ্ট্যগুলির জন্য সর্বাধিক সম্পূর্ণ ওয়ার্ডপ্রেস প্লাগইন তবে নতুন পদ্ধতিগুলির জন্য ইনস্টলেশন প্রক্রিয়াটি কিছুটা কঠিন মনে হতে পারে। এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে ওয়ার্ডপ্রেসের জন্য সিম্পল ফেসবুক কানেক্ট ইনস্টল এবং সেটআপ করবেন তা দেখাব।

বৈশিষ্ট্য
আমরা সেটআপ নির্দেশাবলীর সাথে এগিয়ে যাওয়ার আগে, সরল ফেসবুক কানেক্টের প্রস্তাবিত পূর্ণ বৈশিষ্ট্যগুলি একবার দেখে নেওয়া যাক।

আপনার সাইটটিকে JS SDK এর সাথে ফেসবুকের সাথে সংযোগ করতে সক্ষম করে
সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে ওপেনগ্রাফ ট্যাগগুলি কার্যকর করে
ফেসবুক শংসাপত্রগুলি ব্যবহার করে মন্তব্য করুন (ফেসবুক অবতার সমর্থন সহ)
স্বয়ংক্রিয়ভাবে ফেসবুক প্রোফাইল বা অ্যাপ্লিকেশন বা ফ্যান পৃষ্ঠায় নতুন পোস্ট প্রকাশ করুন
এফবি প্রোফাইল বা অ্যাপ্লিকেশন বা ফ্যান পৃষ্ঠাতে ম্যানুয়ালি পোস্টগুলি প্রকাশ করুন
ফেসবুকে করা মন্তব্যগুলিকে নিজের সাইটে আবার একীভূত করুন
আপনার ফেসবুক শংসাপত্রগুলির সাথে লগইন করুন, গ্রাভাটারগুলির পরিবর্তে ফেসবুক অবতার ব্যবহার করুন
ফেসবুক শংসাপত্রগুলির সাথে নতুন ব্যবহারকারীর নিবন্ধকরণ (ফেসবুক নিবন্ধকরণ প্রমাণীকরণ সিস্টেম ব্যবহার করে)
মিডিয়া আপলোডারে ফেসবুক ফটো অ্যালবামের একীকরণ
বোতাম এবং শর্টকোডের মতো
ব্যবহারকারীর স্থিতি উইজেট এবং শর্টকোড
লাইভ স্ট্রিম উইজেট এবং শর্টকোড
ফ্যান বক্স উইজেট এবং শর্টকোড
ফ্যান কাউন্ট চিকলেট এবং উইজেট
ক্রিয়াকলাপ ফিড উইজেট
“ভাগ করুন” বোতাম এবং শর্টকোড (শেয়ার বোতামটি আর ফেসবুক সমর্থন করে না বলে লাইক বোতামটির পুনঃনির্মাণ সংস্করণ)
এটি একটি প্লাগইন জন্য যথেষ্ট। তবে মনে রাখবেন, এটি প্রদত্ত সমস্ত বৈশিষ্ট্য আপনাকে ব্যবহার করতে হবে না। আপনি এখনও প্লাগইনটি ব্যবহার করতে পারেন এবং কেবলমাত্র যা প্রয়োজন তা সক্ষম করতে পারেন।

ইনস্টলেশন এবং সেটআপ
প্রথম কাজ আপনাকে যা করতে হবে ইনস্টল এবং সক্রিয় হয় সিম্পল ফেসবুক সংযোগ প্লাগইন । সক্রিয়করণের পরে, আপনার সেটিংস মেনুতে সিম্পল ফেসবুক কানেক্ট নামে একটি নতুন বিকল্প যুক্ত হবে। একবার আপনি এটিতে ক্লিক করলে, এটি আপনাকে আপনার অ্যাপ্লিকেশন গোপন, অ্যাপ্লিকেশন আইডি এবং ফেসবুক ফ্যান পৃষ্ঠা লিখতে বলবে।

সাধারণ ফেসবুক কানেক্ট মেইন সেটিংস

এখন আপনার বেশিরভাগেরই সম্ভবত হ্যাক প্রথম দুটি কী তা সম্পর্কে কোনও ধারণা নেই এবং আপনি সম্ভবত এইগুলি কেন প্রয়োজন তা ভাবছেন। এই প্লাগইনটি সঠিকভাবে কাজ করার জন্য আপনার প্রয়োজন (ফেসবুক, ফেসবুক লগইন, নিবন্ধকরণ ইত্যাদিতে স্ব-প্রকাশ করুন)। দুর্ভাগ্যক্রমে, এই মুহুর্তে, এই উপাদানগুলি পূরণ না করে আপনি এগিয়ে যেতে পারবেন না So সুতরাং আমরা আপনাকে নিজের অ্যাপ্লিকেশন আইডি এবং অ্যাপ্লিকেশন গোপন কী কীভাবে পাবেন তা আপনাকে দেখাব।

প্রথমে আপনাকে ফেসবুক বিকাশকারী পৃষ্ঠাতে যেতে হবে । লগইন করার পরে, নেভিগেশন বারের অ্যাপ্লিকেশন লিঙ্কটিতে ক্লিক করুন। তারপরে একটি নতুন অ্যাপ আইকন তৈরি করুন (উপরে বাম) ক্লিক করুন।

নতুন অ্যাপ ফেসবুক তৈরি করুন

স্পষ্টতই, নিজের নামে অ্যাপ্লিকেশনটির নামটি পরিবর্তন করুন এবং তারপরে ওকে ক্লিক করুন। এটি আপনাকে ক্যাপচা পূরণ করার অনুরোধ জানাবে। একবার এটি হয়ে গেলে, আপনাকে এমন স্ক্রিনে নিয়ে যাওয়া হবে যা আপনাকে আপনার আবেদনের প্রাথমিক তথ্য দেবে।

ফেসবুক অ্যাপ্লিকেশন সেটিংস

এখন আমরা উপরের চিত্রটিতে প্রদর্শিত সমস্ত কিছু করুন। আপনার সাইটের লোগোটি মেলানোর জন্য আইকনটি সম্পাদনা করুন, যাতে আপনার ব্যবহারকারীরা জানেন যে তারা কী সংযোগ করছেন। আপনার যোগাযোগের ইমেল আপডেট করুন। আপনার বিভাগ নির্বাচন করুন. ওয়েবসাইটের জন্য বক্সটি চেক করুন এবং তারপরে আপনার ইউআরএল প্রবেশ করুন। আপনার অ্যাপ্লিকেশন আইডি এবং অ্যাপ গোপনীয়তা শীর্ষে তালিকাভুক্ত করা হয়েছে। আপনি এগুলিকে আপনার সাধারণ ফেসবুক কানেক্ট প্লাগইন সেটিংসে অনুলিপি এবং আটকানোতে পারেন।

এখন এটি কেবল আমাদের ফেসবুক ফ্যান পেজ আইডি দিয়ে ফেলেছে। আপনি যদি নিজের সাইটের জন্য কোনও ফ্যান পৃষ্ঠা ব্যবহার করে থাকেন (যা আমাদের বেশিরভাগই করেন) তবে আপনাকে এটি সেখানে ক্ষেত্রের মধ্যে প্রবেশ করতে হবে। আপনি কেবল নিজের মাউসটিকে আপনার ফ্যান পৃষ্ঠা সম্পাদনা লিঙ্কটিতে এনে আইডিটি সন্ধান করতে পারেন (আইডিটি এখানে তালিকাবদ্ধ রয়েছে)।

ফেসবুক ফ্যান পেজ আইডি

একবার আপনি পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন, এসএফসি প্লাগইনগুলির আওতায় আপনার কাছে এখন পুরো নতুন গোছা উপলভ্য হওয়া উচিত।

এসএফসি প্লাগইন

আপনি যেগুলি ব্যবহারের পরিকল্পনা করছেন সেগুলি পরীক্ষা করুন এবং অন্যকে ফাঁকা ছেড়ে দিন। আমাদের উদাহরণস্বরূপ, আমরা সমস্ত বাক্স চেক করে রেখে দেব, যাতে আমরা সমস্ত কিছু কভার করতে পারি।

ফেসবুক প্লাগইনগুলির নীচে আপনার ফেসবুক মেটাডেটা বিকল্প রয়েছে। ডিফল্টরূপে সিম্পল ফেসবুক কানেক্ট প্লাগইন আপনার পোস্টগুলি থেকে ফেসবুক মেটা ডেটা তথ্য টেনে নেয়। তবে যদি কোনও কারণে পোস্টটির জন্য আপনার কাছে কোনও চিত্র না থাকে বা কোনও ত্রুটি দেখা দেয়, সেখানে ডিফল্ট মান প্রবেশ করার বিকল্প রয়েছে।

এসএফসি মেটাডেটা

আপনার ডিফল্ট চিত্রের পথ (যা সম্ভবত আপনার লোগো হওয়া উচিত) এবং সাইটের বিবরণ লিখুন। এর নীচে আপনি লগইন সেটিংসের বিকল্পটি দেখতে পাবেন।

এসএফসি লগইন সেটিংস

আপনি যখন উপলব্ধ হন তখন ফেসবুক অবতার গ্রাভাটারগুলিকে ওভাররাইড করার জন্য পরীক্ষা করতে পারেন। এটি সম্পূর্ণরূপে ব্যক্তিগত পছন্দ is পরবর্তী আপনার পছন্দ মত বোতাম সেটিংস হবে।

এসএফসি লাইনের বোতাম সেটিংস

লাইক বোতামগুলি দেখতে কেমন তা যদি আপনি না জানেন তবে এই পৃষ্ঠায় স্ক্রোল করুন এবং আপনি ফেসবুকের মতো বোতামের উদাহরণ দেখতে পাবেন। আপনার পোস্ট সামগ্রীর আগে, আপনার পোস্ট সামগ্রীর পরে, উভয় আগে এবং পরে, বা ম্যানুয়ালি প্রবেশ করার বিকল্প রয়েছে। আপনি পছন্দ মতো বোতাম বিন্যাস, ক্রিয়া নাম এবং প্রেরণ বোতামটি থেকে নির্বাচন করতে পারেন।

আমরা আমাদের ক্লায়েন্টদের মধ্যে সবচেয়ে ভাল কাজ করার প্রবণতাগুলি সেটিংস পরীক্ষা করেছি।

এছাড়াও শেয়ার বোতাম সেটিংস রয়েছে (যা মূলত পছন্দ মত বোতাম দ্বারা প্রতিস্থাপন করা হয়েছে)। সুতরাং সত্যি বলতে এই অংশটি অকেজো যদি আপনি লাইক বোতামটি ব্যবহার করেন। তবে বলুন, আপনি যদি এটি পছন্দ মতো বোতামের পরিবর্তে ব্যবহার করতে চান, তবে আপনি বিষয়বস্তুর আগে, সামগ্রীর পরে, সামগ্রীর আগে এবং পরে, বা ম্যানুয়াল সন্নিবেশের বিকল্পগুলি নির্বাচন করতে পারেন। আপনি বক্স কাউন্ট বা বোতামের গণনা থেকেও নির্বাচন করতে পারেন।

এসএফসি শেয়ার বোতাম সেটিংস

আমরা সেটিংসটি ডিফল্ট হতে রেখেছি। আপনি এইগুলি যেখানে চান তা নিজের জন্য বেছে নিতে পারেন।

পরবর্তী বিকল্প উপলভ্য স্বয়ংক্রিয় প্রকাশের সেটিংস।

এসএফসি প্রকাশের সেটিংস

আপনি নিজের ফেসবুক প্রোফাইল এবং / অথবা ফেসবুক অ্যাপ্লিকেশন পৃষ্ঠাতে স্বয়ংক্রিয়ভাবে প্রকাশ করতে বেছে নিতে পারেন। আপনার যদি ফেসবুক ফ্যান পৃষ্ঠা আইডি inোকানো থাকে তবে তা আপনার ফ্যান পৃষ্ঠায় প্রকাশ করবে। আপনাকে বোতামে ক্লিক করে এবং ফেসবুকের মাধ্যমে অনুমোদনের মাধ্যমে এসএফসি অনুমতি দিতে হবে। এটি নিরাপদ অনুমোদন কারণ আপনি নিজের প্রয়োগটি অনুমোদন করছেন।

এরপরে ফ্যান বক্স সেটিংস যা সিএসএস রকস্টারগুলি এবং তাদের ফেসবুক ফ্যান পৃষ্ঠার চেহারাটি কাস্টমাইজ করতে চায় এমন লোকদের জন্য। এই কাস্টম সিএসএস বাক্সটি সত্যই ব্যবহার করতে আপনাকে ফায়ারব্যাগ কীভাবে ব্যবহার করতে হবে তা জানতে হবে কারণ এসএফসি প্রতিটি শ্রেণীর কোনও ডকুমেন্টেশন সরবরাহ করে না। সুতরাং আপনি কী পরিবর্তন করতে চান তা সনাক্ত করতে ফায়ারব্যাগ ব্যবহার করুন এবং তারপরে এই অঞ্চলে কাস্টম স্টাইলিংটি রাখুন।

সুতরাং আপনি কী ভাবছেন যে এই সেটিংসটি আপনার সাইটে কেমন দেখাচ্ছে? প্লাগইনটির জন্য স্ক্রিনশটগুলি ভাল করে দেখুন ।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে সহজ ফেসবুক কানেক্টের জন্য একটি প্রাথমিক সেটআপ করতে সহায়তা করেছে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *