MaxCDN: কিভাবে ওয়ার্ডপ্রেস ম্যাক্স সিডিএন ইনস্টল এবং সেটআপ করবেন?

আমাদের নতুন ডিজাইন, ডাব্লুপিবিভি 4 এর পরে আমরা পারফরম্যান্স অপটিমাইজেশন করতে কিছুটা সময় ব্যয় করেছি (এখনও কিছু কাজ বাকি আছে)। কিছু অপ্টিমাইজেশন করার পরে, আমরা সাইটে একটি বড় কর্মক্ষমতা উন্নতি দেখেছি। এটি যথেষ্ট লক্ষণীয় ছিল যে আমাদের ব্যবহারকারীরা এটি সম্পর্কে জিজ্ঞাসা করে আমাদের ইমেল করেছিলেন। আমরা আপনার অনুরোধগুলি শুনেছি এবং আমাদের সাইটের গতি বাড়ানোর জন্য আমরা কী করেছি তার একটি সম্পূর্ণ গাইড খুব শিগগিরই আপ হবে। যদিও আমরা ডাব্লু 3 টোটাল ক্যাশে সম্পর্কে আমাদের টিউটোরিয়ালে ম্যাক্সসিডিএন কীভাবে ইনস্টল করব তা কভার করেছি, তারপরেও আমরা কিছু অতিরিক্ত পরিবর্তন করেছি। এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে ওয়ার্ডপ্রেসে ম্যাক্সসিডিএন ইনস্টল এবং সেটআপ করবেন তা দেখাব।

আমাদের ব্যবহারকারীদের একজনের কাছ থেকে আমরা পেয়েছি এমন ইমেল:

“… আমি আপনার সাথে যোগাযোগ করছি তার প্রধান কারণ হ’ল সাইটের গতি সম্পর্কে জিজ্ঞাসা করা। আপনি কীভাবে এত দ্রুত আপনার সাইটের গতি বাড়ানোর জন্য পৃথিবীতে পরিচালনা করেন? গতি পাগল এবং আমি কেবল এটি পছন্দ করেছি ”

আমরা পিংডম নামে একটি সাইট ব্যবহার করে অসংখ্য পরীক্ষা করেছি । আমাদের হোমপেজের দ্রুততম লোড সময়টি ছিল মাত্র 483 মিমি। আমরা পরীক্ষাটি বহুবার চালিয়েছি (বিভিন্ন ঘন্টা এবং ডাটাসেন্টার)। হোমপৃষ্ঠায় আমাদের লোড সময়ের সীমা ছিল 483ms – 1.7s। নীচে স্ক্রিনশটগুলির মধ্যে একটি:

পিপডম এর ডব্লিউপিবেগনার স্পিডের স্ক্রিনশট

অনেকগুলি পারফরম্যান্স অপটিমাইজেশনে গেছে (এইচটিটিপি কোয়েরি যেমন হ’ল স্ক্রিপ্টগুলি লোড করার সময় হ্রাস করা, স্ক্রিপ্ট এবং স্টাইলশিটগুলির সমন্বয়, চিত্রগুলি অনুকূলকরণ ইত্যাদি) reducing তবে আমাদের অন্যতম প্রধান উপাদান যা আমাদের ওয়েবসাইটকে দ্রুত লোড করে এবং ক্রাশ থেকে রক্ষা করে a এটি একটি দুর্দান্ত ওয়ার্ডপ্রেস সিডিএন। আমরা ম্যাক্সিসিডিএন ব্যবহার করছি এবং আপনি আমাদের ব্লুপ্রিন্ট বিভাগে আমাদের ম্যাক্সসিডিএন পর্যালোচনা করতে পারেন যেখানে আমরা ম্যাক্সসিডিএন কেন ব্যবহার করি তা ব্যাখ্যা করি । আপনি যদি সিডিএন কী তা জানেন না বা কেন আপনার সিডিএন প্রয়োজন তা যদি আপনার জানা না থাকে তবে আপনার “ইন দ্য হিক সিডিএন কী ” তা ইনফোগ্রাফিকটি পরীক্ষা করা উচিত ।

এখন এই কথাটি বলার পরে, এই টিউটোরিয়ালটি অনুসরণ করার জন্য আপনার একটি ম্যাক্সসিডিএন অ্যাকাউন্ট থাকা উচিত। এটি খুব সাশ্রয়ী মূল্যের এবং অর্থের মূল্য ভাল। আপনার যদি অ্যাকাউন্ট না থাকে তবে আপনি এখন সাইন আপ করতে পারেন।

একবার আপনি নিজের অ্যাকাউন্টটি ম্যাকসিডিএন দিয়ে তৈরি করলে আপনার ডাব্লু 3 টোটাল ক্যাশে নামে এই ফ্রি ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনস্টল করতে হবে ।

আপনাকে প্রথমে যা করতে হবে তা হ’ল আপনার ম্যাক্সসিডিএন অ্যাকাউন্টে লগইন করুন এবং একটি “পুল জোন” তৈরি করুন। এটি করতে, জোনগুলি পরিচালনা করুন বোতামে ক্লিক করুন এবং তারপরে “তৈরি পুল জোন” আইকনে ক্লিক করুন।

ম্যাকসিডিএন পুল জোন তৈরি করুন

পরের পৃষ্ঠায়, আপনাকে আপনার নতুন পুল জোনের বিশদ লিখতে বলা হবে।

জোনের নাম টানুন: এটি ফাঁকা ছাড়াই যে কোনও কিছু হতে পারে, সর্বনিম্ন 3 টি অক্ষর দীর্ঘ। এটিকে আপনার ব্যবহারকারী নাম হিসাবে ভাবেন।
মূল সার্ভারের URL: আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের URL লিখুন। অবশ্যই “HTTP: //” এবং চলমান স্ল্যাশ (/) থাকতে হবে।
কাস্টম সিডিএন ডোমেন: যেকোন সাবডোমেন ব্যবহার করুন: cdn.wpbeginner.com
লেবেল: এটি বিবরণ ক্ষেত্রের মতো। একটি বিবরণ যুক্ত করা alচ্ছিক।
সংক্ষেপণ: আমরা আপনাকে এটি সক্ষম করে দেওয়ার পরামর্শ দিচ্ছি কারণ এটি আপনার অ্যাকাউন্টে ব্যান্ডউইথের ব্যবহার সংরক্ষণ করবে।
ম্যাক্সসিডিএন পুল জোনের বিশদ

আপনি একবার ক্লিক ক্লিক করুন, আপনি একটি সাফল্য পর্দা দেখতে পাবেন। সেই সবুজ বাক্সে আপনার সিডিএন এর জন্য একটি URL থাকবে। এটি “wpb.wpbeginner.netdna-cdn.com” এর মতো কিছু দেখবে। আসুন এই URL টি অনুলিপি করুন এবং এটি আপনার নোটপ্যাডে সংরক্ষণ করুন। আমাদের এটি পরবর্তী পদক্ষেপে ব্যবহার করতে হবে। আপনি যদি আপনার ড্যাশবোর্ডে যান তবে আপনি এখন তৈরি করেছেন এমন অঞ্চলটি দেখতে পাবেন। “পরিচালনা” আইকনে ক্লিক করুন।

ম্যাক্সসিডিএন জোন পরিচালনা করুন

এর পরে, আপনাকে “সেটিংস” ট্যাবে ক্লিক করতে হবে এবং কাস্টম ডোমেনগুলি দেখতে হবে।

ম্যাকসিডিএন জোন সেটিংস

এখানে লক্ষ্যটি হ’ল একাধিক সাব-ডোমেন (সিএনএম) যুক্ত করা, যাতে আমরা ব্রাউজারে পাইপলাইং কার্য সম্পাদন করতে পারি। কাস্টম ডোমেনগুলির সম্পাদনা বোতামটিতে ক্লিক করতে, এবং কেবল একাধিক কাস্টম ডোমেন যুক্ত করুন।

ম্যাকসিডিএন একাধিক সাবডোমেন

একবার আপনি কাস্টম সাবডোমেনগুলি যুক্ত করার পরে আপডেটটি ক্লিক করুন। সংক্ষেপণ সেটিংসে, নিশ্চিত হয়ে নিন যে আপনি GZip সংক্ষেপণ সক্ষম করেছেন।

এখন আপনি নিজের পুল অঞ্চলটি কনফিগার করেছেন, আপনার আগের ধাপগুলিতে যে দীর্ঘ সিডিএন ইউআরএল এসেছে তা নিন যা এই “wpb.wpbeginner.netdna-cdn.com” এর মতো দেখায়। সিএমএল রেকর্ড সেট করার জন্য আমাদের এটির প্রয়োজন হবে। সিপ্যানেল ব্যবহার করে কীভাবে সিএমএল রেকর্ড তৈরি করবেন তা আমরা আপনাকে দেখাব। বেশিরভাগ ওয়ার্ডপ্রেস হোস্টিং সরবরাহকারী সিপ্যানেল ব্যবহার করছেন। আপনার সিপ্যানেলে লগইন করুন, তারপরে ডোমেন বিভাগে স্ক্রোল করুন এবং সিম্পল ডিএনএস জোন সম্পাদকটিতে ক্লিক করুন ।

সিপ্যানেলে সাধারণ ডিএনএস জোন সম্পাদক

এই পৃষ্ঠায়, আপনাকে সিআইএম রেকর্ড যুক্ত করার জন্য ক্ষেত্রগুলি পূরণ করতে হবে। যে দুটি মান পূরণ করতে হবে তা হ’ল নাম এবং সিএনএম।

নাম: এটি আপনার কাস্টম সিডিএন ডোমেনের নাম। উদাহরণস্বরূপ, আমাদের কাস্টম সিডিএন ডোমেনটি cdn.wpbeginner.com, সুতরাং আমরা আমাদের নামের ক্ষেত্রে “সিডিএন” রাখব।
সিএনএম: আপনি যখন ইউআরএল তৈরি করবেন তখন ম্যাকসিডিএনএন আপনাকে সরবরাহ করবে এটি ইউআরএল। উদাহরণস্বরূপ: “wpb.wpbeginner.netdna-cdn.com”।
উদাহরণ স্ক্রিনশট:

একটি সিআইএম রেকর্ড যুক্ত করুন

আপনি যে সমস্ত কাস্টম ডোমেন যুক্ত করবেন তার জন্য এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। সিএনএম মানটি একই হবে। আপনি যে সমস্ত পরিবর্তন করছেন তা হ’ল “সিডিএন”, “সিডিএন 2” পছন্দ করার মতো নাম etc. ইত্যাদি you

এখন আপনি ম্যাক্সসিডিএন কনফিগার করেছেন, এগিয়ে যান এবং এটি ওয়ার্ডপ্রেসের সাথে সংহত করুন। আমাদের ডাব্লু 3 টোটাল ক্যাশে প্লাগইন ব্যবহার করতে হবে । প্লাগইন ইনস্টল করুন এবং সক্রিয় করুন। সাধারণ স্ক্রিনে, যদি আপনি নীচে স্ক্রোল করেন তবে আপনি সিডিএন বক্স দেখতে পাবেন। সিডিএন সক্ষম করুন এবং নেটডিএনএ / ম্যাকসিডিএন বিকল্প নির্বাচন করুন।

ডাব্লু 3 মোট ক্যাশে সিডিএন

সেটিংস সংরক্ষণ করুন। এখন, আপনার ওয়ার্ডপ্রেস দিয়ে ম্যাক্সসিডিএন কনফিগার করতে ডাব্লু 3 টোটাল ক্যাশে সিডিএন মেনুতে যেতে হবে । এই পৃষ্ঠাটি আপনাকে আপনার এপিআই আইডি, এপিআই কী এবং আপনার কাস্টম ডোমেন নাম লিখতে বলবে।

ডাব্লু 3 মোট ক্যাশে ম্যাক্সসিডিএন ইন্টিগ্রেশন

আপনি আপনার ম্যাক্সসিডিএন ড্যাশবোর্ড থেকে আপনার এপিআই আইডি এবং কী পেতে পারেন । আপনি যদি অ্যাকাউন্ট পরিচালনা করুন »এপিআই যান। অ্যাড কীতে ক্লিক করুন, এবং আপনার কী তৈরি করুন।

কীভাবে ম্যাকসিডিএন এপিআই কী পাবেন

একবার আপনি ডাব্লু 3 টোটাল ক্যাশে অংশটি কনফিগার করলে আপনি যাওয়াই ভাল। আপনি টেস্ট নেটডএনএএনএ বোতামে ক্লিক করতে পারেন এবং আপনি পরীক্ষা পাস করতে সক্ষম হওয়া উচিত।

আপনার ওয়ার্ডপ্রেস দ্রুত করতে চান? ঠিক আছে, তাহলে আমরা আপনাকে সুপারিশ করি আপনি ম্যাকসিডিএন এর মতো সিডিএন পরিষেবা ব্যবহার শুরু করুন । 25% ছাড় পেতে ম্যাক্সসিডিএন কুপন “wpbeginner” ব্যবহার করুন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *