Find Jobs: ওয়ার্ডপ্রেস ব্লগ ব্যবহার করে কীভাবে চাকরী সন্ধান করবেন?

নতুন মিডিয়া জগতে, যেখানে নিয়োগকারীরা ক্রমবর্ধমান সামাজিক মিডিয়া প্রোফাইলগুলি এবং মস্তিষ্কের প্রতিভাগুলি অনলাইনে স্ক্রিন করছে, একটি ব্লগ আপনাকে আপনার সম্ভাব্য নিয়োগকর্তারা একটি কেন্দ্রীভূক্ত পৃষ্ঠায় নির্দেশিত করার মাধ্যমে অনলাইনে যে তথ্য আসবে তা নিয়ন্ত্রণ করতে দেয়। উদ্যোগ ব্যক্ত করা, আপনার দক্ষতার সেটগুলি প্রদর্শন করা, নিজেকে প্রচার করা, আপনার নেটওয়ার্কের আকার বাড়ানো এবং সেই স্বপ্নের চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়ানোর পক্ষে দুর্দান্ত উপায়।

আপনার ব্লগ থিম নির্বাচন করা
একটি দুর্দান্ত ব্লগ একটি থিম দিয়ে শুরু হয় এবং এখানে তিনটি বিভাগ রয়েছে যা চাকরি প্রার্থীর পক্ষে দুর্দান্ত কাজ করে।

নির্লজ্জ

টম একটি কাজ চায়

টম ওয়ান্টস এ জব আমার পক্ষে যে ব্লগের মুখোমুখি হয়েছে তার মধ্যে সবচেয়ে মুখের কাজ, এমনকি শিরোনাম কোনও কাজের জন্য কোনও বাজে বা স্পষ্ট অনুরোধ নয়। ট্যাবগুলির ব্যবহারকে সর্বাধিক করে তোলা, টম কাউই তার প্রোফাইল, পুনরায় শুরু, পোর্টফোলিও এবং যোগাযোগের তথ্যের জন্য যে কোনও নিয়োগকারীকে সম্ভাব্য কর্মচারীর পেশাদার এবং “ব্যক্তিগত” ইতিহাসের পুঙ্খানুপুঙ্খ ধারণা পেতে পৃষ্ঠাগুলি তৈরি করেছেন।

– টিপ: আপনার কৃতিত্বের একটি ভিজ্যুয়াল পোর্টফোলিও তৈরি করুন, যেমন একটি সংক্ষিপ্ত বর্ণনার পাশাপাশি আপনার পূর্ববর্তী প্রকল্পগুলির মুহুর্তগুলিকে প্রতিনিধিত্ব করতে বা হাইলাইট করার জন্য ফটোগ্রাফ ব্যবহার করা।

দেখানো হচ্ছে

দেখানো হচ্ছে

যেহেতু দেখানোই বলার চেয়ে ভাল, কেন আপনার দক্ষতা সেটগুলি “কীভাবে” স্টাইল ব্লগের মাধ্যমে প্রদর্শন করবেন না? অন্যকে আপনার ব্যবসায়ের কৌশল শিখিয়ে, ভিজ্যুয়াল ব্যবহার করে এবং ধাপে ধাপে প্রদর্শনী করে আপনার জ্ঞান প্রদর্শন করুন। এটি শিল্প সম্পর্কিত সংবাদ বা ইভেন্টগুলির পর্যালোচনা, ভাষ্য বা প্রতিবিম্ব আকারেও আসতে পারে। সর্বোপরি, আপনি যদি কোনও কাজটি কীভাবে সঠিকভাবে করবেন তা চিত্রিত করতে পারেন তবে আপনি পরোক্ষভাবে নিজের বোঝার প্রকাশ করছেন।

– টিপ: আপনার দক্ষতার ক্ষেত্রের মধ্যে আপনার জ্ঞানের উন্নতি সম্পর্কে আপনি কতটা প্র্যাকটিভ আছেন তা প্রমাণ করার জন্য আপনি সম্প্রতি একটি ওয়ার্কশপ বা সম্মেলনে আলোচনা করুন।

সূক্ষ্ম

শিল্পী, লেখক এবং যোগাযোগকারীদের জন্য বিশেষত উপযুক্ত এই ব্লগটি যে কোনও বিষয়ে হতে পারে এবং এটি অত্যন্ত টেকসই। আপনার আগ্রহী এমন একটি বিষয় চয়ন করুন এবং আপনার ব্লগটি অপ্রত্যক্ষভাবে আপনার ফটোগ্রাফি দক্ষতা, সম্পাদনার ক্ষমতা, সৃজনশীল কপি রাইটিং, প্রচারমূলক ক্ষমতা, নেটওয়ার্কিং দক্ষতা, ডিজিটাল / ওয়েব ২.০ জ্ঞান, সুদৃ personality় ব্যক্তিত্ব এবং আরও অনেক কিছু প্রদর্শনের জন্য ব্যবহার করুন!

– টিপ: অনেক শখ নির্দিষ্ট শিল্পের জন্য পছন্দসই হিসাবে বিবেচিত হয় (উদাহরণস্বরূপ, ম্যারাথন রানার প্রায়শই ধৈর্য ও স্ট্যামিনা ধারণ করে, আর্থিক বিশ্বে হস্তান্তরযোগ্য বৈশিষ্ট্য হিসাবে বিবেচিত হয়), তাই বাক্সের বাইরে চিন্তাভাবনা করুন, তবে কৌশলগত দিক থেকেও চিন্তা করুন।

জেসলিন মন্তব্য

অনেক শিক্ষার্থীর জন্য, ওয়ার্ডপ্রেস.কম দিয়ে তাদের ব্লগ শুরু করা অত্যন্ত ব্যয়বহুল তবে আপনি যদি থিম ডিজাইনের উপর আরও নিয়ন্ত্রণ চান, প্লাগইনগুলি যুক্ত করেন তবে আপনার সম্ভবত একটি স্ব-হোস্টেড ওয়ার্ডপ্রেস ব্লগের প্রয়োজন হবে। ( তুলনামূলক চার্টের জন্য এই ইনফোগ্রাফিকটি দেখুন )। আপনি যদি থিম আইডিয়া সন্ধান করছেন, তবে ডাব্লুপিবেগনার একটি নিখুঁত থিম কীভাবে নির্বাচন করবেন সে সম্পর্কে একটি খুব ভাল নিবন্ধ রয়েছে ।

আপনার ব্লগ ব্যবহার
এখন আপনার একটি ব্লগ থিম এবং সম্ভবত কয়েকটি পোস্ট রয়েছে, আপনার চাকরীর সন্ধানের জন্য আপনার ব্লগটি ব্যবহার করার জন্য এখানে কিছু টিপস রয়েছে।

আপনার জীবনবৃত্তান্ত, লিঙ্কডইন প্রোফাইল এবং ইমেল স্বাক্ষরে আপনার ব্লগের লিঙ্ক যুক্ত করুন।
আপনার লিঙ্কডইন, টুইটার এবং অন্যান্য সামাজিক মিডিয়া সাইটগুলিতে আপনার ব্লগে লিঙ্কগুলি যুক্ত করুন এবং আপনার ব্লগ প্রচার করতে এই প্ল্যাটফর্মগুলি ব্যবহার করুন।
আপনার ব্লগ পোস্টগুলিতে আকর্ষক মন্তব্য রেখে আপনার পেশাদার শিল্প এবং সংস্থাগুলির মধ্যে সাধারণ আগ্রহী, ভাবনা নেতাদের সাথে অন্যান্য ব্লগারদের সাথে যোগাযোগ করুন।
পিনব্যাকগুলি সক্রিয় করার জন্য ব্লগ এবং ওয়েবসাইটগুলিতে লিঙ্ক তৈরি করুন।
অন্যান্য ব্লগের জন্য গেস্ট পোস্ট লিখুন বা গেস্ট ব্লগারদের আপনার লিখতে আমন্ত্রণ জানান।
সম্মেলন বা নেটওয়ার্কিং ইভেন্টগুলিতে অংশ নিতে আপনার ব্লগার স্থিতিটি ব্যবহার করুন।
একটি ব্লগ আপনার সামাজিক মিডিয়া উপস্থিতি জন্য দুর্দান্ত কেন্দ্র হতে পারে, কিন্তু সাফল্য এখনও আপনার সৃজনশীল ধারণা, জ্ঞানের স্তর, সুন্দর ব্যক্তিত্ব, কাজের বাজারে নিজেকে রাখার আকাঙ্ক্ষা এবং স্ব প্রচারের দক্ষতার উপর ভিত্তি করে। তবে, একটি সুন্দরভাবে নির্মিত সামাজিক মিডিয়া উপস্থিতি আপনাকে গড় চাকরিপ্রার্থীর চেয়ে প্রতিযোগিতামূলক প্রান্ত দেয় এবং এই অত্যন্ত প্রতিযোগিতামূলক বাজারে প্রতিটি বিট গণনা করা হয়। তুমি কিসের জন্য অপেক্ষা করছো? আপনার সামাজিক ওয়েব উপস্থিতি নিয়ন্ত্রণ করুন এবং এখনই একটি ব্লগ শুরু করুন ।

জেসলিন ঝো ফার্স্ট কমিউনিকেশন জবের একটি যোগাযোগ অনুশীলনকারী, ছাত্র এবং ব্লগার যেখানে তিনি কৌশলগুলি অন্বেষণ করেন এবং মিডিয়া এবং যোগাযোগের চাকরীর সন্ধানকারীদের জন্য টিপস সরবরাহ করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *