YouTube in WordPress: ইউটিউবের মতো ওয়ার্ডপ্রেসে কীভাবে ভিডিও ওয়েবসাইট তৈরি করবেন?

আপনি চান ইউটিউবের (YouTube) মতো একটি ভিডিও ওয়েবসাইট (Video Website) তৈরি করতে তবে কীভাবে শুরু করবেন তা বুঝতে পারছেন না? আপনি সঠিক সময়ে, সঠিক ব্লগে এসেছেন! আমি আপনার পাশে সর্বদা আছি এবং থাকবো।
YouTube in WordPress: ইউটিউবের মতো ওয়ার্ডপ্রেসে কীভাবে ভিডিও ওয়েবসাইট তৈরি করবেন?
এর আগে কখনও কোন ওয়েবসাইট তৈরি করেনি? চিন্তা করবেন না, এখানে প্রযুক্তিগত বা কোডিং জ্ঞান দরকার নেই, শুধু একটু ইংরেজি বিষয়ে জ্ঞান থাকলেই হবে। এই সহজ টিউটোরিয়ালটি আপনাকে কয়েক মিনিটের মধ্যে নিজের ভিডিও ওয়েবসাইট সেট আপ করতে গাইড করবে।

এখানে, আমি আপনাকে দেখাব যে কীভাবে আপনি সহজে ওয়ার্ডপ্রেস (WordPress) দিয়ে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে পারেন। ইউটিউবের মতো একটি ওয়েবসাইট। এছাড়া আপনি কীভাবে এটির প্রচার করবেন এবং এর মাধ্যমে অর্থোপার্জন করতে পারেন তার জন্য কয়েকটি টিপস যোগ করবো।

এর আগে কখনও কোন ওয়েবসাইট তৈরি করেনি? চিন্তা করবেন না। এই সহজ পিসি টিউটোরিয়ালটি আপনাকে কয়েক মিনিটের মধ্যে নিজের ভিডিও ওয়েবসাইট সেট আপ করতে গাইড করবে।

ওয়ার্ডপ্রেস দিয়ে ইউটিউবের মতো ভিডিও ওয়েবসাইট তৈরি করতে তিনটি দরকারি জিনিস লাগবে।

  1. একটি ডোমেন (যেমন, google.com)
  2. একটি হোস্টিং (যেখানে আপনার ডেটা সংরক্ষণ থাকবে)
  3. একটি ভিডিও থিম (যেটা সকলে দেখতে পাবে)

আপনার একটি হোস্টিং পরিষেবা এবং ডোমেন নাম প্রয়োজন

একটি ভিডিও ওয়েবসাইট একটি ভাল গতিতে উচ্চমানের ভিডিও সরবরাহ করতে সক্ষম হওয়া উচিত। আপনাকে মনে রাখতে হবে যে আপনার কোনও দর্শকই আপনার ওয়েব পৃষ্ঠাটি লোড হওয়ার জন্য অপেক্ষা করতে বা ভিডিও প্লে করতে চান না like আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ওয়েবসাইটের পারফরম্যান্স দ্রুত।

সুতরাং সাবধানে একটি হোস্ট চয়ন করুন। কারণ আপনার ওয়েবসাইটের পারফরম্যান্স আপনার হোস্টের পারফরম্যান্সের উপর অনেক বেশি নির্ভরশীল।

সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিংয়ের জন্য, আমি ব্লুহোস্টের প্রস্তাব দিই। তারা তাদের নিরবচ্ছিন্ন পরিষেবা এবং ভাল ওয়েবসাইটের পারফরম্যান্সের জন্য পরিচিত।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

এখন, আপনি যখন সেরা হোস্টটি চয়ন করেন, তখন আপনার শুরুতে একটি ডোমেন নাম থাকা দরকার। আপনি হোস্টিং পরিষেবা প্যাকেজটি বেছে নেওয়ার পরে এবং চেকআউট করার সময়, আপনাকে আপনার ডোমেন নাম লিখতে বা একটি নতুন চয়ন করতে বলা হবে।

আপনার যদি ইতিমধ্যে কোনও ডোমেন নাম নিবন্ধিত থাকে তবে আপনি এটিতে কী করতে পারেন you আপনার ডোমেনটি এখনও নিবন্ধিত না থাকলে আপনি একটি চয়ন করতে পারেন, প্রয়োজনীয় বিবরণ সরবরাহ করে চেক আউট করতে পারেন।

টিপ: আপনি যদি ভিডিওর লোডিংয়ের জন্য দ্রুত বিতরণ এবং ন্যূনতম প্রতিক্রিয়া সময় চান তবে আপনি যদি সিডিএন বা ক্লাউড হোস্টিংয়ের পক্ষে সাশ্রয়ী হন তবে যেতে পারেন। যদি আপনার ওয়েবসাইটের শ্রোতাগুলি বিভিন্ন ভৌগলিক অঞ্চলে ছড়িয়ে পড়ে এবং ট্র্যাফিক যথেষ্ট ভাল হয় তবে আপনি এগুলির জন্য বেছে নিতে পারেন।

একটি ওয়ার্ডপ্রেস ভিডিও থিম নির্বাচন করা
একবার, আপনার ডোমেন এবং হোস্টিং পরিষেবাটি সাবস্ক্রাইব হয়ে গেলে, আপনার ভিডিও ওয়েবসাইটের জন্য একটি ওয়ার্ডপ্রেস থিম বেছে নিতে আপনার এগিয়ে যাওয়া উচিত।

এছাড়াও, অনলাইন ভিডিও স্ট্রিমিং ওয়েবসাইটগুলি তৈরি করতে আপনি সেরা ভিডিও ওয়ার্ডপ্রেস থিমগুলির তালিকা থেকে চয়ন করতে পারেন। ওয়ার্ডপ্রেস থিমগুলি হ’ল ওয়েবসাইটগুলি ব্যবহারের জন্য প্রস্তুত like এগুলি প্রাক-নকশাকৃত এবং আপনার ওয়েবসাইটের জন্য অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলি সহ আসে।

এই কারণেই, ওয়ার্ডপ্রেস দিয়ে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করার জন্য, আপনাকে কোড শিখতে হবে না। অথবা এমনকি আপনার পছন্দ মতো কাজ করতে কোডের একটি লাইনও পরিবর্তন করুন। আপনার থিমের শেষ প্রান্তে উপলব্ধ স্বজ্ঞাত বিকল্পগুলি দিয়ে সবকিছু পরিচালনা করা যায়। মাত্র কয়েকটি ক্লিক এবং আপনি আপনার সাইটটিকে আপনার পথে কাজ করতে পারেন।

থিম বাজারে অনেকগুলি ভিডিও ওয়ার্ডপ্রেস থিম পাওয়া যায়, এই পোস্টের জন্য আমি এই নিবন্ধটির জন্য টেম্প্লেটিক থেকে ভিডিও ওয়ার্ডপ্রেস থিমটি বেছে নিচ্ছি। এটি একটি বৈশিষ্ট্য সমৃদ্ধ এবং নমনীয় থিম।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

বেশিরভাগ হোস্টিং পরিষেবাদি আপনাকে এক-ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টলের বৈশিষ্ট্য সরবরাহ করে। ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে, আপনার হোস্ট দ্বারা উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন। সুতরাং, ওয়ার্ডপ্রেস ইনস্টল করুন, আপনি নির্বাচিত পাসওয়ার্ডটি ব্যবহার করে আপনার ড্যাশবোর্ডে লগইন করুন।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

একবার, আপনি সেখানে থাকলে আপনি সহজেই থিমটি ইনস্টল করতে পারেন। থিমটি ইনস্টল করার পরে, নীল “স্যাম্পল ডেটা সন্নিবেশ করুন” বোতামটি টিপে আপনি স্যাম্পল ডেটা সন্নিবেশ করানোর বিষয়টি নিশ্চিত করুন। নীচে দেওয়া চিত্র দেখুন। এটি আপনার ওয়েবসাইটটিকে ডেমোতে প্রদর্শিত হওয়ার মতো দেখায়।

নমুনা ডেটা সহ, আপনি কীভাবে এবং কোথায় আপনার পর্দার উপাদান চান সে সম্পর্কে আপনি আরও ভাল ধারণা পাবেন। ফাঁকা সাইট দিয়ে শুরু করার চেয়ে সর্বদা ভাল।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

আপনার ওয়ার্ডপ্রেস ভিডিও ওয়েবসাইট ব্যক্তিগতকরণ
শেষ বিভাগে, আমরা নমুনা তথ্য সন্নিবেশ করিয়েছি এবং এখন আমাদের একটি ওয়েবসাইট রয়েছে। ডামি ডেটা পূর্ণ একটি ওয়েবসাইট। আপনার ব্যক্তিগত ওয়েবসাইটের কল্পনাপ্রসূত হওয়ার জন্য এটি কাস্টমাইজ করার এখন সময়।

থিম লোগো / সাইটের শিরোনাম পরিবর্তন করা
প্রথমে থিমটিকে “আপনার নিজস্ব ওয়েবসাইট” এর মতো দেখানোর জন্য পরিবর্তন করুন। আপনি সহজেই আপনার ওয়েবসাইটের লোগো এবং সাইটের পরিচয় পরিবর্তন করতে পারেন। আপনি একটি লোগো তৈরি করতে এবং আপনার ভিডিও ওয়েবসাইট ব্যক্তিগতকৃত করতে এটি আপলোড করতে পারেন।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

আপনার যদি ইতিমধ্যে লোগো না থাকে বা আপনি লোগো প্রদর্শন করতে না চান তবে আপনি সাইটের শিরোনাম আপডেট করতে পারেন। সাইটের শিরোনাম সেট করার অর্থ আপনাকে কেবল নিজের ওয়েবসাইটটির নাম লিখতে হবে। এটি লোগোর পরিবর্তে মার্জিতভাবে এবং গা bold়ভাবে প্রদর্শিত হবে।

এছাড়াও, আপনি নিজের সাইটের ট্যাগলাইন, সাইটের লোগো এবং ফেভিকন সেট করতে পারেন।

রঙ, পটভূমি এবং সাইটের উপাদান
আপনি নিজের ওয়েবসাইটটি পরিবর্তন করতে চান তার পরের জিনিসটি হ’ল রঙের স্কিম। আমাদের সবার প্রিয় আছে, তাই না?

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

আপনার সুবিধার জন্য, রঙের বিকল্পগুলি গোষ্ঠীভুক্ত করা হয়েছে। এগুলিকে প্রাথমিক, পটভূমি ইত্যাদি হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে যাতে আপনি সহজেই আপনার ওয়েবসাইটের রঙগুলি পরিচালনা করতে পারেন। তাছাড়া, আপনি লাইভ পূর্বরূপ দিয়ে এটি করতে পারেন!

সুতরাং আপনি কেবল বিভিন্ন বর্ণের সংমিশ্রণে খেলতে পারেন এবং যেটি আপনার কাছে সবচেয়ে ভাল লাগে তার জন্য স্থির করতে পারেন। এটি কেবল সহজ হয়ে যায় কারণ আপনি রঙ পরিবর্তন করার আগে এমনকি সংরক্ষণের আগে পূর্বরূপ দেখতে পারেন।

সামগ্রী এবং পৃষ্ঠাগুলি সংগঠিত করা হচ্ছে
ধন্যবাদ, ওয়ার্ডপ্রেস থিমগুলি বৈশিষ্ট্যগুলি ব্যবহারের জন্য প্রস্তুত সাথে আসে। তবে, এর অর্থ এই নয় যে থিমটি যে বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে তার জন্য আপনাকে নিষ্পত্তি করতে হবে। উপলভ্য বিকল্পগুলির সাহায্যে আপনি আপনার ওয়েবসাইটের চেহারা ও অনুভূতি পরিবর্তন করতে পারেন।

মেনু সেট আপ করা হচ্ছে
মেনুগুলি একটি ওয়েবসাইটে সবচেয়ে গুরুত্বপূর্ণ নেভিগেশনাল সুবিধা। আপনি মেনুগুলি সেট আপ করার আগে আপনার ওয়েবসাইটের সর্বাধিক গুরুত্বপূর্ণ পৃষ্ঠাগুলির একটি তালিকা তৈরি করা উচিত, যা আপনার মনে হয় মেনুতে যাওয়া উচিত। তারপরে আপনি আন্ত-সম্পর্কিত পৃষ্ঠাগুলিতে ফোকাস করতে পারেন যা একটি বিষয়ের অধীনে আসে। উদাহরণস্বরূপ, ভিডিও বিভাগগুলি মূল বিষয় হতে পারে যেখানে বিনোদন, শিক্ষামূলক, রেসিপি এবং কমিক উপ-বিষয় হতে পারে।

এটি কীভাবে আপনি ওয়ার্ডপ্রেস মেনু তৈরি করতে পারেন তার গাইড ।

উইজেটাইজড হোমপেজ আপনাকে আপনার ভিডিও ওয়েবসাইটের হোমপৃষ্ঠাটি কেমন দেখাচ্ছে তা পরিচালনা করতে দেয়
ওয়ার্ডপ্রেস ভিডিও থিমের হোমপেজ – ভিভো সম্পূর্ণরূপে বিভিন্ন উইজেট অঞ্চলে স্থাপন করা বিভিন্ন উইজেটগুলির তৈরি। সুতরাং আপনি যদি হোমপেজের কাঠামো পরিবর্তন করতে চান তবে আপনাকে উইজেটগুলি প্রয়োজনীয় উইজেট অঞ্চলে সরাতে হবে।

আপনি উইজেটগুলি ড্র্যাগ এবং ড্রপ বিকল্পের মাধ্যমে উইজেট অঞ্চলে এবং এর বাইরে সরিয়ে নিতে পারেন। পৃষ্ঠাগুলির সাইডবার, ফুটার ইত্যাদিতে উইজেটগুলি সামঞ্জস্য করুন available

আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে আরও বৈশিষ্ট্য যুক্ত করা হচ্ছে
যদিও ভিভো ভিডিও থিমটি বৈশিষ্ট্যযুক্ত, এবং একটি আদর্শ ভিডিও ওয়েবসাইটের সমস্ত ফাংশন রয়েছে, আপনি এখনও আপনার ওয়েবসাইটে আরও বৈশিষ্ট্য যুক্ত করতে পারেন। ওয়ার্ডপ্রেসের জন্য উপলব্ধ বিনামূল্যে এবং প্লাগইনগুলি কোনও ওয়েবসাইটে প্লাগযোগ্য বৈশিষ্ট্যগুলির মতো। এছাড়াও, আপনি যদি কম বৈশিষ্ট্য চান তবে আপনি কয়েকটি বৈশিষ্ট্য সহজেই অক্ষম করতে পারবেন।

আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে ভিডিও যুক্ত করা হচ্ছে
আমরা এখন আপনার ওয়েবসাইটটিতে একটি থিম স্থাপন করতে হবে এমন বেসিক কাস্টমাইজেশনটি সম্পন্ন করেছি। আপনার ওয়েবসাইটে ভিডিও যুক্ত করার সময় এখন। একটি ভিডিও পোর্টাল সাধারণত ফ্রন্ট-এন্ডে ভিডিও জমা দেওয়ার অনুমতি দেয় যার মাধ্যমে আপনার ওয়েবসাইটের ব্যবহারকারীরা তাদের ভিডিওগুলি নিবন্ধভুক্ত এবং আপলোড করতে পারবেন। তবে আপনি নিজের ব্যক্তিগত বিনোদন চ্যানেলগুলি তৈরি করতে পারেন যেখানে কেবল আপনি ভিডিওগুলি পোস্ট করেন না।

আপনার ওয়ার্ডপ্রেস ভিডিও ওয়েবসাইটের জন্য ভিডিও বিভাগ তৈরি করা
আপনার ওয়েবসাইটটিতে আপনি যে ভিডিও বিভাগগুলি চান তা ভাবেন, পুনর্বিবেচনা করুন এবং একটি তালিকা তৈরি করুন। এই বিভাগগুলি প্রথম প্রান্ত থেকে ভিডিওগুলি যুক্ত করা ব্যবহারকারীদের দেখানো হবে। এমনকি আপনি যখন কোনও প্রশাসক কোনও নতুন ভিডিও যুক্ত করেন, আপনার অবশ্যই একটি যথাযথ বিভাগ নির্বাচন করা উচিত তা নিশ্চিত হওয়া উচিত।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়
বিভাগগুলি গুরুত্বপূর্ণ কারণ তারা আপনার সাইটের ডেটা আরও সংগঠিত রাখতে সহায়তা করে। আপনার ওয়েবসাইটে ভিডিওগুলির মাধ্যমে ব্রাউজ করার সময় তারা ব্যবহারকারীর সুবিধার্থে যুক্ত করে। আপনার ওয়েবসাইটের দর্শকরা অপ্রাসঙ্গিক ভিডিওগুলিতে সময় নষ্ট না করে তাত্ক্ষণিকভাবে তাদের পছন্দের ভিডিওগুলি সন্ধান করতে পারেন।

বিভাগের পৃষ্ঠাটি দেখতে কেমন হবে তা এখানে:

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

পিছনের প্রান্তের মাধ্যমে ভিডিওগুলি যুক্ত করা (প্রশাসক হিসাবে)
আপনার ভিডিও ওয়েবসাইটের ভিডিওগুলি সামনের প্রান্তের পাশাপাশি পিছনের প্রান্ত থেকে যুক্ত করা যেতে পারে। আপনার ওয়েবসাইটের প্রশাসক হিসাবে, আপনি সামনের প্রান্তের পাশাপাশি পিছনের প্রান্ত থেকে আপনার ওয়ার্ডপ্রেস ভিডিও ওয়েবসাইটে ভিডিও যুক্ত করতে পারেন। আপনি যখন আপনার ভিডিও ওয়েবসাইটে লগইন হন, আপনি কোনও নতুন পৃষ্ঠা বা পোস্ট যুক্ত করার সাথে সাথে ভিডিওগুলিকে আপনার সাইটে যুক্ত করতে পারেন।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

আপনার ভিডিও জমা দেওয়ার ওয়েবসাইটে ফ্রন্ট এন্ড সাবমিশন সিস্টেম
এই পোস্টটি কীভাবে ওয়ার্ডপ্রেস দিয়ে ইউটিউবের মতো ভিডিও ওয়েবসাইট তৈরি করবেন সে সম্পর্কে। এবং ইউটিউবের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হ’ল এটি নিবন্ধীকৃত ব্যবহারকারীদের দ্বারা ব্যবহারকারীদের নিবন্ধকরণ এবং প্রথম প্রান্তে জমা দেওয়ার অনুমতি দেয়।

তবে, আপনি যদি ফ্রন্ট-এন্ডে ভিডিও জমা দেওয়ার অনুমতি না দিতে চান তবে কেবল বৈশিষ্ট্যটি অক্ষম করুন। এবং আপনার কাছে একটি সহজ ভিডিও ওয়েবসাইট বা ভিডিও ব্লগিং সাইট থাকতে পারে, যেখানে কেবলমাত্র আপনি বিভিন্ন বিভাগের অধীনে ভিডিও পোস্ট করতে পারেন। তবে আপনি যদি ইউটিউবের মতো ভিডিও পোর্টাল তৈরি করতে চান তবে আপনি এই বৈশিষ্ট্যটি সক্ষম রাখতে পারবেন।

আপনার ভিডিও ওয়েবসাইটে ব্যবহারকারী নিবন্ধকরণ এবং প্রোফাইল পরিচালনা
প্রত্যেকের জীবনকে কী সহজ করে তোলে তা হ’ল এই থিমটি দিয়ে ব্যবহারকারীদের তাদের ভিডিও জমা দেওয়ার অনুমতি দেওয়ার আগে একটি দীর্ঘ রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে না। পৃথক নিবন্ধকরণ এবং জমা দেওয়ার ফর্মগুলি পরিচালনা করা কঠিন হতে পারে।

ব্যবহারকারীদের কেবলমাত্র তাদের ইমেল ঠিকানা সরবরাহের মাধ্যমে সহজেই ভিডিও ওয়েবসাইটে নিবন্ধন করার অনুমতি দেওয়া হয়। অনুমোদিত ভিডিওগুলি লেখকের নাম সহ ওয়েবসাইটে প্রদর্শিত হবে। যখন ভিডিওটিতে তালিকাভুক্ত লেখকের নাম ক্লিক করুন, তাদের লেখক প্রোফাইল পৃষ্ঠাতে পুনঃনির্দেশিত করা হবে যা লেখক এবং অন্যান্য লেখকের তথ্য দ্বারা জমা দেওয়া সমস্ত ভিডিও দেখানোর জন্য কনফিগার করা হয়েছে।

যে কোনও ব্যবহারকারী যা প্রোফাইল তথ্য পরিবর্তন করতে চান সহজেই তা করতে সক্ষম হবেন। এবং এই সমস্ত সম্পর্কে সর্বোত্তম জিনিসটি হ’ল উপরের আলোচিত বৈশিষ্ট্যগুলি

সামনের প্রান্ত থেকে ভিডিও জমা দেওয়া
কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

ভিভো ওয়ার্ডপ্রেস থিমের সাহায্যে আপনি ব্যবহারকারীদের আপনার ওয়েবসাইটে নিবন্ধন করতে এবং তাদের ভিডিওগুলি আপলোড করতে পারবেন। ভিডিওগুলি নিম্নলিখিত তিনটি উপায়ে আপলোড করা যেতে পারে

ভিডিও আপলোড: আপনি স্থানীয় ভিডিও থেকে আপনার ভিডিও ফাইল আপলোড করতে পারেন
ভিডিও ইউআরএল: কেবলমাত্র ভিডিওর ইউআরএল অনুলিপি করুন এবং আটকান
ভিডিও এম্বেড কোড: ইউটিউব, ভিমিও ইত্যাদি ওয়েবসাইট থেকে আপনি ভিডিও এম্বেড করার জন্য কোড অর্জন করতে পারেন acquire
তাই দর্শক অপশন থেকে চয়ন করতে এবং তাদের নিজস্ব ভিডিও আপলোড করতে পারেন। আপনি যদি ব্যবহারকারী আপলোড করা ভিডিওগুলি সংযমের জন্য রাখতে চান বা সরাসরি প্রকাশ করতে চান তবে আপনাকে সেট করতে হবে। এটি একটি একক ক্লিকের সাথে সেট করা যেতে পারে। তবে এটি সর্বদা সুপারিশ করা হয় আপনি অনলাইনে যাওয়ার আগে ব্যবহারকারীরা যে সামগ্রী জমা দেন তা সর্বদা সংযত করুন এবং চেক করুন।

ব্যবহারকারী-জমা দেওয়া ভিডিওগুলি একটি খসড়া হিসাবে সংরক্ষণ করা হবে। প্রশাসক হিসাবে আপনি সিদ্ধান্ত নিতে পারেন আপনি এগুলি প্রকাশ করতে চান কিনা।

আপনার ভিডিও পোর্টালটি বজায় রাখা
কোনও ওয়েবসাইটের একবারে একবারে রক্ষণাবেক্ষণ এবং নিয়ন্ত্রণ প্রয়োজন। সাধারণত, আপনার ভিডিও ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বজায় রাখার জন্য আপনাকে নিম্নলিখিতগুলি পরীক্ষা করা উচিত:

কন্টেন্ট চেক
এটি কোনও ব্লগ ওয়েবসাইট, ব্যবসায়ের ওয়েবসাইট, একটি ইকমার্স ওয়েবসাইট বা ভিডিও ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট হোন, আপনার ওয়েবসাইটের সামগ্রীতে সর্বদা একটি চেক রাখা উচিত। আপনার ওয়েবসাইটের নিয়মিত পরিষ্কার এবং আপডেট অনেক সাহায্য করে help

প্রথমত, আপনার ওয়েবসাইট থেকে অপ্রয়োজনীয় পাশাপাশি পুরানো সামগ্রী থেকে মুক্তি পাওয়া উচিত। আপনার উত্পাদনশীল হওয়া বা আপনার ওয়েবসাইটে কোনও মূল্য যুক্ত না করেই আপনাকে অবশ্যই সম্পদ গ্রহণকারী সমস্ত সামগ্রী মুছে ফেলতে হবে।

এরপরে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার ওয়েবসাইটে যা কিছু বিষয়বস্তু রয়েছে তা প্রাসঙ্গিক। ভিডিওগুলি যথাযথ বিভাগ ইত্যাদির অধীনে যুক্ত করা হয় etc.

ব্যবহারকারীর জমা দেওয়া ভিডিওগুলি পরীক্ষা করা হচ্ছে
ফ্রন্ট-এন্ড সাবমিশন সক্ষম হওয়া ভিডিও ওয়েবসাইট পোর্টালের জন্য আপনার ব্যবহারকারীরা পাশাপাশি একজন ব্যবহারকারী কীভাবে সামগ্রী জমা দিয়েছেন সে সম্পর্কে আপনার নজর রাখা উচিত। কোনও নতুন ভিডিও জমা দেওয়া হয়েছে কিনা তা দেখতে আপনার খসড়াগুলি দেখুন। আপনি যদি আপনার সাইটে জমা দেওয়া নতুন ভিডিওগুলি খুঁজে পান তবে ব্যবহারকারীর সত্যতা, ভিডিও সামগ্রীটি পরীক্ষা করে দেখুন এটি কোনও প্রাসঙ্গিক বিভাগের আওতায় যুক্ত করা হয়েছে তা নিশ্চিত করুন। সবকিছু ঠিক থাকলে প্রকাশ করুন।

পর্যায়ক্রমে, আপনি যদি এমন কোনও সামগ্রী খুঁজে পান যা আপনার ওয়েবসাইটের ব্যবহারের শর্তাদি লঙ্ঘন করে তবে আপনি এটি মুছতে পারেন। এছাড়াও, আপনি ভিডিওগুলিতে দেওয়া মন্তব্যগুলিও দেখতে পারেন এবং সংযমের জন্য অনুষ্ঠিত মন্তব্যগুলি পরিচালনা করতে পারেন।

আপনার ভিডিও পোর্টালের মাধ্যমে অর্থোপার্জন করা
কোনও ভিডিও ওয়েবসাইট পরিচালনা করা কেকওয়াক নয়, আপনি সম্ভবত এটি থেকে কিছু লাভ আশা করতে পারেন। একাধিক উপায় রয়েছে যার মাধ্যমে আপনি আপনার ওয়ার্ডপ্রেস ভিডিও ওয়েবসাইটের মাধ্যমে উপার্জন করতে পারবেন।

যদিও আপনি নিজের ভিডিও ওয়েবসাইট নগদীকরণ করতে চান কিনা তা সম্পূর্ণরূপে আপনার উপর নির্ভর করে, নিম্নলিখিতগুলি আপনার ভিডিও ওয়েবসাইটের মাধ্যমে অর্থোপার্জন করার সহজতম উপায়।

আপনার ভিডিও পোর্টালে বিজ্ঞাপন প্রদর্শনের জন্য চার্জ দিন
কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপনের ব্যানার প্রদর্শন করা এর মাধ্যমে উপার্জনের সহজ উপায়। এটি সেরা উপায় যার মাধ্যমে আপনি অর্থ উপার্জন করতে পারেন। এবং ধন্যবাদ, ভিভো ভিডিও ওয়ার্ডপ্রেস থিমটি উদ্দেশ্যটির জন্য বিজ্ঞাপন উইজেট ব্যবহারের জন্য প্রস্তুত সাথে আসে।

আপনি যেখানেই চান বিজ্ঞাপনের উইজেটটি রাখতে পারেন – সাইডবারগুলি, পাদদেশগুলি, হোমপেজে ইত্যাদিতে These আপনি এই উইজেটটি ব্যবহার করে মাল্টিমিডিয়া বিজ্ঞাপন প্রদর্শন করতে পারেন। বিজ্ঞাপনগুলির কোডগুলির জন্য বিজ্ঞাপনগুলি জিজ্ঞাসা করুন এবং এটিকে এই উইজেটে আটকান।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

এছাড়াও, আপনি যদি গুগল অ্যাডসেন্সের মতো পরিষেবা ব্যবহার করতে চান তবে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনগুলি প্রদর্শন শুরু করতে আপনি এই উইজেটে কোডটি আটক করতে পারেন can

আপনি বিভিন্ন দামে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেওয়ার প্রস্তাব দিতে পারেন। হোমপেজ বা জমা পাতা সাইডবারের মতো আপনার ওয়েবসাইটের আরও বিশিষ্ট স্থানগুলির জন্য, আপনি পাদলেখ এবং সাইডবারগুলিতে বিজ্ঞাপনের চেয়ে আরও বেশি চার্জ নিতে পারেন।

কিভাবে একটি ভিডিও ওয়েবসাইট তৈরি করতে হয়

ব্যানারে ভিডিওগুলি বৈশিষ্ট্যযুক্ত করার জন্য চার্জ করা হচ্ছে
ওয়ার্ডপ্রেস দিয়ে ভিডিও ওয়েবসাইট তৈরি করার সময়, আপনার ওয়েবসাইটের ব্যানার অঞ্চলটি ব্যানার হিসাবে ভিডিওটি প্রদর্শন করতে পারে। যে ব্যবহারকারীরা সর্বোচ্চ মনোযোগ চান তারা ওয়েবসাইটের ব্যানারে তাদের ভিডিও বৈশিষ্ট্যযুক্ত করতে চান। সুতরাং আপনি তাদের ওয়েবসাইটের ব্যানারে তাদের ভিডিও হাইলাইট করতে তাদের চার্জ করতে পারেন।

এর জন্য, আপনি প্রতিদিন বা সপ্তাহে স্থির হারের পরিকল্পনা করতে পারেন। সুতরাং, যদি কোনও ব্যবহারকারী ব্যানারে এক সপ্তাহের জন্য তাদের ভিডিওটি বৈশিষ্ট্যযুক্ত করতে চায় তবে তারা একটি নির্ধারিত দাম দিতে পারে এবং এটি 7 দিনের জন্য সেখানে রাখতে পারে। 7 দিন পরে, আপনি এই জাতীয় অন্যান্য ব্যবহারকারীদের তাদের ভিডিও বৈশিষ্ট্যযুক্ত করার সুযোগ দিতে পারেন।

তবে থিমটি বর্তমানে ব্যবহারকারীদের সরাসরি অর্থ গ্রহণের অনুমতি দেয় না। তবে আপনি ওয়্যার ট্রান্সফার বা চেকের মতো .তিহ্যবাহী পেমেন্ট প্রসেসিংয়ের বিকল্প বেছে নিতে পারেন।

উপসংহার
সুতরাং আপনি যদি কিছু সময়ের জন্য কোনও ভিডিও ওয়েবসাইটের মালিকানাধীন হওয়ার কথা ভাবছেন তবে এখনই অভিনয়ের সময়। কীভাবে কোনও ভিডিও ওয়েবসাইট তৈরি করবেন সে সম্পর্কে এই সম্পূর্ণ গাইডের সাহায্যে এটি করার প্রধান পদক্ষেপগুলি কী কী তা সম্পর্কে আপনার ধারণা থাকা উচিত। তবে, প্রতিটি বৈশিষ্ট্য কীভাবে কাজ করে এবং কীভাবে আপনার সাইটের সেটিংস পরিবর্তন করতে পারে তার প্রযুক্তিগত বিশদগুলির জন্য, আপনি থিম গাইডটি উল্লেখ করতে পারেন (প্রিমিয়াম থিমগুলির বেশিরভাগই থিম ইনস্টলেশন এবং ব্যবহারকারীর গাইড অফার করে, এটি আপনাকে কীভাবে আপনার ওয়েবসাইট সেট আপ করতে পারে তা ব্যাখ্যা করে থিম সহ)। তদুপরি, থিমটি কিনে, আপনি সমর্থনটিতে অ্যাক্সেসও পাবেন get আপনি যখন আপনার ওয়েবসাইট সেট আপ করবেন তখন সমর্থন প্রকৌশলীরা আপনাকে সহায়তা করবে।

অতএব, আপনি খুব সহজেই একটি ছোট বা বড় ভিডিও ওয়েবসাইট তৈরি করতে এবং এটি নিজেরাই পরিচালনা করতে পারেন। এমনকি আপনি যদি শিক্ষানবিশ হন তবে আপনি প্রোগ্রামিং প্রো হিসাবে আত্মবিশ্বাসের সাথে শুরু করতে পারেন!

সীমাহীন গ্রাফিক ডিজাইন পরিষেবা
থিমের পাশাপাশি, আপনার ভিডিও ওয়েবসাইটটি মেশাতে আপনার আকর্ষণীয় গ্রাফিক্স প্রয়োজন need আপনি ব্যবহার করতে পারেন এমন সীমাহীন গ্রাফিক ডিজাইন পরিষেবা রয়েছে । আপনার গ্রাফিক ডিজাইন প্রয়োজনের জন্য প্রস্তুত একটি নিবেদিত দল। এখন, আমাদের সেরা থিম তালিকার উপরে।

আশা করি এই গাইডটি আপনাকে সহজে ওয়ার্ডপ্রেস দিয়ে ভিডিও ওয়েবসাইট তৈরি করতে সহায়তা করবে। শুভকামনা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *