গুগল ড্রাইভকে কীভাবে আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংযুক্ত করবেন?

আপনি কি গুগল ড্রাইভকে আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংযুক্ত করতে চান? গুগল ড্রাইভ ফ্রি ক্লাউড স্টোরেজ অফার করে এবং অনেক লোক তাদের ফটোগুলি এবং দস্তাবেজগুলি সঞ্চয় করতে এটি ব্যবহার করে। এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে গুগল ড্রাইভকে আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংযুক্ত করতে পারি তা দেখাব।

ওয়ার্ডপ্রেসে গুগল ড্রাইভ

গুগল ড্রাইভকে আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে কেন সংযুক্ত করুন
গুগল ড্রাইভ আপনার ফাইলগুলি সংরক্ষণ করতে প্রচুর বিনামূল্যে এবং সস্তা ক্লাউড স্টোরেজ সরবরাহ করে। অনেক লোক তাদের ফটো সঞ্চয় করতে এবং সহকর্মী, বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে ফাইলগুলি ভাগ করতে গুগল ড্রাইভ ব্যবহার করে।

এটি গুগল ফটো অ্যাপ্লিকেশনেও সংযোগ স্থাপন করে যা আপনার মোবাইল ডিভাইসের সমস্ত ফটো স্বয়ংক্রিয়ভাবে আপনার Google অ্যাকাউন্টে ব্যাকআপ করে।

আপনি যদি কোনও ফটোগ্রাফি ব্লগ পরিচালনা করেন , তবে আপনার গুগল ড্রাইভকে ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংযুক্ত করার ফলে আপনি আপনার ড্রাইভ এবং আপনার ফোনে সজ্জিত ফটোগুলি আমদানি করতে পারবেন।

আসুন কীভাবে গুগল ড্রাইভকে আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংযুক্ত করতে হয় তা একবার দেখে নেওয়া যাক

গুগল ড্রাইভকে ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংযুক্ত করুন
আপনার প্রথমে বাহ্যিক মিডিয়া প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করা দরকার । আরও তথ্যের জন্য, কীভাবে ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনস্টল করবেন সে সম্পর্কে আমাদের ধাপে ধাপে গাইডটি দেখুন ।

সক্রিয়করণের পরে, আপনাকে প্লাগইন সেটিংস কনফিগার করতে সেটিংস ternal বহিরাগত মিডিয়া পৃষ্ঠাটি দেখতে হবে need

বাহ্যিক মিডিয়া প্লাগইন সেটিংস

বাহ্যিক মিডিয়া প্লাগইন আপনাকে বেশ কয়েকটি বাহ্যিক স্টোরেজ পরিষেবাদিতে সংযোগ করতে দেয়। গুগল ড্রাইভে কীভাবে সংযোগ স্থাপন করতে হয় তা আমরা আপনাকে দেখাব, তবে আপনি চাইলে অন্যান্য পরিষেবাও অন্বেষণ করতে পারেন।

গুগল ড্রাইভ ট্যাবে ক্লিক করুন এবং তারপরে ‘এই প্লাগইনটি সক্ষম করুন’ বিকল্পের পাশের বক্সটি চেক করুন।

গুগল ড্রাইভ ট্যাব

আপনাকে একটি ক্লায়েন্ট এবং অ্যাপ্লিকেশন আইডি লিখতে বলা হবে যা আমরা গুগল বিকাশকারীদের ওয়েবসাইটে একটি প্রকল্প তৈরি করে পেতে পারি।

উপর আগাইয়া Google Developers Console এর ওয়েবসাইট এবং একটি নতুন প্রকল্প তৈরি করুন।

একটি প্রকল্প তৈরি করুন

বিকাশকারী কনসোল প্রকল্প তৈরির পরে গুগল পিকার এপিআই সক্ষম করবে। আপনাকে শংসাপত্র তৈরি করতে বলা হবে।

চালিয়ে যাওয়ার জন্য ‘শংসাপত্রগুলিতে যান’ বোতামে ক্লিক করুন।

পিকার এপিআই সক্ষম করা আছে

পরবর্তী স্ক্রিনে, আপনি বিভিন্ন শংসাপত্র তৈরি করতে সক্ষম হবেন। আমরা ক্লায়েন্ট আইডি চাই, সুতরাং আপনার ক্লায়েন্ট আইডি লিঙ্কে ক্লিক করতে হবে।

শংসাপত্র প্রাপ্তি

আপনি এখন একটি পর্দা আপনাকে জানিয়ে দিচ্ছেন যে আপনি ক্লায়েন্ট আইডি তৈরির আগে আপনাকে সম্মতি স্ক্রিনটি কনফিগার করতে হবে। চালিয়ে যেতে কনফিগার সম্মতি স্ক্রিন বোতামে ক্লিক করুন।

সম্মতি স্ক্রিন কনফিগার করতে চালিয়ে যান

পরবর্তী স্ক্রিনে, আপনাকে আপনার অ্যাপ্লিকেশনটির জন্য একটি নাম সরবরাহ করতে হবে এবং সেভ বোতামটি ক্লিক করুন।

সম্মতি স্ক্রিন সেটআপ

এটি আপনাকে পরবর্তী পদক্ষেপে নিয়ে আসবে।

প্রথমে আপনাকে আপনার অ্যাপ্লিকেশন ধরণের হিসাবে ‘ওয়েব অ্যাপ্লিকেশন’ নির্বাচন করতে হবে। এর পরে ক্লায়েন্টের জন্য একটি নাম সরবরাহ করুন এটি আপনার পছন্দসই কিছু হতে পারে।

ক্লায়েন্ট আইডি তৈরি করুন

আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস সাইটের ইউআরএল এবং ওআউথ কলব্যাক URL টিও প্রবেশ করতে হবে enter আপনি নীচে প্লাগইন এর সেটিংস পৃষ্ঠা থেকে কল ব্যাক ইউআরএল পেতে পারেন। এটি দেখতে এটির মতো হবে:

http://www.example.com/index.php?external_media_plugin=GooglePickerAPI

এই তথ্য প্রবেশ করার পরে, চালিয়ে যাও তৈরি বোতামে ক্লিক করুন।

এটি আপনার ক্লায়েন্ট আইডির সাথে একটি পপআপ আনবে, আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে প্লাগইনের সেটিংস পৃষ্ঠায় এটি অনুলিপি এবং আটকানো দরকার।

আপনার ক্লায়েন্ট আইডি অনুলিপি করুন

প্লাগইনটির প্রয়োজনীয় দ্বিতীয় কীটি হ’ল অ্যাপ্লিকেশন আইডি। আপনার অ্যাপ্লিকেশন আইডি ক্লায়েন্ট আইডিতে নম্বরগুলির প্রথম সেট। ড্যাশগুলির আগে নম্বরগুলি অনুলিপি করুন এবং তাদের অ্যাপ্লিকেশন আইডি ক্ষেত্রে পেস্ট করুন।

প্লাগইন সেটিংসে ক্লায়েন্ট এবং অ্যাপ্লিকেশন আইডি প্রবেশ করানো হচ্ছে

আপনার প্রয়োজন মেটাতে আপনার এখন অন্যান্য প্লাগইন সেটিংস পর্যালোচনা করা উচিত। নিশ্চিত হয়ে নিন যে আপনি ‘ফিল্টার’ চেক বাক্সটি অনিচ্ছুক করেছেন অন্যথায় আপনি কেবলমাত্র আপনার গুগল ড্রাইভে তারকাযুক্ত ফাইলগুলি দেখতে পাবেন।

আপনার সেটিংস সংরক্ষণ করার জন্য সংরক্ষণ পরিবর্তনগুলি বোতামটি ক্লিক করতে ভুলবেন না।

আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে গুগল ড্রাইভে সাফল্যের সাথে সংযুক্ত করেছেন।

আপনি এখন একটি নতুন পোস্ট তৈরি করতে বা বিদ্যমান পোস্টে সম্পাদনা করতে যেতে পারেন। পোস্ট সম্পাদক পর্দায় মিডিয়া আপলোডার চালু করতে ‘মিডিয়া যুক্ত করুন’ বোতামে ক্লিক করুন।

আপনি আপলোড ট্যাবে একটি ‘Google ড্রাইভ থেকে আমদানি’ বোতামটি দেখতে পাবেন।

গুগল ড্রাইভ থেকে আমদানি করুন

এটিতে ক্লিক করা আপনাকে Google পিকার পপআপ চালু করবে যা আপনাকে আপনার গুগল ড্রাইভ ফাইল এবং ফোল্ডারগুলি ব্রাউজ করার অনুমতি দেয়।

Google ড্রাইভ থেকে আপনি যে ফাইলগুলি আমদানি করতে চান তা নির্বাচন করুন

আপনি যে ফাইলগুলি আমদানি করতে চান সেগুলি নির্বাচন করতে কেবল তার উপর ক্লিক করতে হবে এবং তারপরে ‘নির্বাচন করুন’ বোতামে ক্লিক করুন।

বাহ্যিক মিডিয়া প্লাগইন এখন সেই ফাইলগুলি আমদানি করবে এবং এগুলি আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংরক্ষণ করবে।

আপনি এখন আপনার ওয়ার্ডপ্রেস পোস্ট এবং পৃষ্ঠাগুলিতে ফাইলগুলি যুক্ত করতে পারেন ।

আপনি যদি কোনও মাল্টি-ইউজার ওয়ার্ডপ্রেস সাইট চালনা করেন তবে অন্যান্য ব্যবহারকারীরা তাদের নিজস্ব গুগল ড্রাইভ থেকেও ফাইলগুলি আমদানি করতে সক্ষম হবেন।

ফাইলগুলি আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে আমদানি করা হয়, তাই ভবিষ্যতে প্লাগইন নিষ্ক্রিয় করা ইতিমধ্যে আমদানিকৃত ফাইলগুলিকে প্রভাবিত করবে না।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে গুগল ড্রাইভকে আপনার ওয়ার্ডপ্রেস মিডিয়া লাইব্রেরিতে সংযুক্ত করতে সহায়তা করেছে। আপনি প্রতিটি ওয়ার্ডপ্রেস ব্লগার ব্যবহার করা উচিত আমাদের 19+ ফ্রি গুগল সরঞ্জামগুলির তালিকা দেখতেও চাইতে পারেন ।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *