IFTTT: আইএফটিটিটি দিয়ে ওয়ার্ডপ্রেস এবং সোশ্যাল মিডিয়া কীভাবে অটো পোস্ট করবেন?

আমি কীভাবে আমার ওয়ার্ডপ্রেস ব্লগ থেকে ফেসবুক আপডেট করতে পারি তার মতো প্রশ্ন আমরা পাই। অথবা প্রতিবার নতুন ব্লগ পোস্ট প্রকাশ করার সময় আমি কীভাবে স্বয়ংক্রিয়ভাবে টুইট করতে পারি। এর জন্য প্রচুর প্লাগইন রয়েছে তবে আমরা আপনাকে এমন একটি পদ্ধতি প্রদর্শন করতে চলেছি যার জন্য কোনও প্লাগইন প্রয়োজন নেই। আইএফটিটিটি একটি শক্তিশালী পরিষেবা যা আপনাকে “যদি এটি হয় তবে” ক্রিয়াগুলি সহজ তৈরি করতে দেয়। যদি আপনি কোনও ক্রিয়া (ট্রিগার) সম্পর্কে ভাবতে পারেন তবে ফলস্বরূপ আপনার কাছে আইএফটিটিটি অন্য কিছু করতে পারে (পুনরায় ক্রিয়া)। যদিও ওয়ার্ডপ্রেস এবং সোশ্যাল মিডিয়া পুরোপুরি স্বয়ংক্রিয়ভাবে চালিত করা অসম্ভব, আইএফটিটিটি সত্যিই আপনার জন্য কাজ করার জন্য ইন্টারনেট রাখে। এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে আইএফটিটিটি দিয়ে ওয়ার্ডপ্রেস এবং সোশ্যাল মিডিয়া স্বয়ংক্রিয় করবেন তা দেখাব।

আইএফটিটিটি কি?
আইএফটিটিটি হ’ল “যদি এটি তবে তা”। এটি এমন একটি পরিষেবা যা আপনাকে ট্রিগার এবং ক্রিয়া ব্যবহার করে শক্তিশালী ক্রিয়া তৈরি করতে দেয়। নীচের চিত্রটি এটিকে সমস্ত ব্যাখ্যা করবে:

আইএফটিটিটি ব্যাখ্যা করলেন

আপনি এটি কিভাবে ব্যবহার করতে পারেন?
এই পরিষেবাটি ওয়ার্ডপ্রেস ছাড়িয়ে যায়। আপনার অনলাইন লাইফটি স্বয়ংক্রিয় করতে আপনি প্রচুর উপলব্ধ চ্যানেলগুলির মধ্যে একটি থেকে নির্বাচন করতে পারেন। আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার নতুন পোস্ট টুইট করতে পারেন। আপনি ফেসবুক পৃষ্ঠা বা প্রোফাইলে আপনার নতুন পোস্টগুলি স্বয়ংক্রিয়ভাবে ভাগ করতে পারেন। আপনি আরএসএস থেকে ওয়ার্ডপ্রেস ইত্যাদিতে পোস্টগুলি টানতে পারেন নীচে তাদের কাছে কয়েকটি চ্যানেলের তালিকা রয়েছে:

ওয়ার্ডপ্রেস দিয়ে আইএফটিটিটি কীভাবে ব্যবহার করবেন?
আইএফটিটিটিতে যান এবং আপনার অ্যাকাউন্ট তৈরি করুন। আইএফটিটিটি সমস্ত WordPress.org স্ব-হোস্টেড ব্লগগুলি (সংস্করণ 3.x এবং তার উপরের) এবং ওয়ার্ডপ্রেস.কম ব্লগগুলির সাথেও কাজ করে। আইএফটিটিটি-র সাথে কাজ করার জন্য আপনার অবশ্যই এক্সএমএল-আরপিসি সক্ষম করতে হবে।

সেটিংস »রচনায় যান এবং এক্সএমএল-আরপিসি সক্ষম করুন

ওয়ার্ডপ্রেসে এক্সএমএল-আরপিসি সক্ষম করুন

একবার এটি হয়ে গেলে আপনি ওয়ার্ডপ্রেসটিকে ট্রিগার হিসাবে ব্যবহার করতে প্রস্তুত।

সম্ভাব্য ব্যবহারের কেস:
নীচে ওয়ার্ডপ্রেস সহ সম্ভাব্য ব্যবহারের মামলার একটি তালিকা রয়েছে। আইএফটিটিটি ওয়ার্ডপ্রেস চ্যানেলটি আরও দেখার জন্য ।

ফেসবুক ফ্যান পেজে ওয়ার্ডপ্রেস
ফেসবুক প্রোফাইলে ওয়ার্ডপ্রেস
টুইটারে ওয়ার্ডপ্রেস
Google+ এ ওয়ার্ডপ্রেস
Tumblr থেকে ওয়ার্ডপ্রেস
ওয়ার্ডপ্রেস টু এভারনোটে
লিঙ্কডইন থেকে ওয়ার্ডপ্রেস
ওয়ার্ডপ্রেস থেকে সুস্বাদু
ওয়ার্ডপ্রেস থেকে ব্লগস্পট (ব্লগার)
দিগোর কাছে ওয়ার্ডপ্রেস
ওয়ার্ডপ্রেস টু বাফার
ড্রপবক্সে ওয়ার্ডপ্রেস (প্রতিটি পোস্টের ব্যাকআপ)
গুগল ড্রাইভে ওয়ার্ডপ্রেস (প্রতিটি পোস্টের ব্যাকআপ)
ফ্লিকারে ওয়ার্ডপ্রেস
জুটুল থেকে ওয়ার্ডপ্রেস
ওয়ার্ডপ্রেস থেকে হুটসুয়েটে
গুগল ক্যালেন্ডারে ওয়ার্ডপ্রেস
বিটলি টু বিটলি
ওয়ার্ডপ্রেস থেকে ইন্সটাপেপার
ওয়ার্ডপ্রেস পরে পড়তে হবে
ওয়ার্ডপ্রেস থেকে স্কাইড্রাইভ (প্রতিটি পোস্ট ব্যাকআপ করুন)
ওয়ার্ডপ্রেস to App.net
ওয়ার্ডপ্রেস এসএমএস
ওয়ার্ডপ্রেস থেকে ফোন কল
এবং তালিকা সম্ভবত যেতে পারে। যাইহোক, সেগুলির অনেকগুলিও ক্রমে বিপরীত হতে পারে। উদাহরণস্বরূপ, আরএসএস থেকে ওয়ার্ডপ্রেস, টুইটার থেকে ওয়ার্ডপ্রেস, এফবি থেকে ওয়ার্ডপ্রেস ইত্যাদি

উপসংহার
আইএফটিটিটি একটি দুর্দান্ত সরঞ্জাম, এবং আমরা এ থেকে প্রচুর ভাল বেরিয়ে আসতে দেখতে পাচ্ছি। উপরের তালিকা থেকে, আপনি সহজেই কয়েকটি প্লাগইন মুছতে পারেন যা আপনার সাইটে চালানো হতে পারে এবং আইএফটিটিটি সেই কাজগুলি করতে পারে। আপনি কীভাবে আইএফটিটিটি ব্যবহার করতে যাচ্ছেন? আপনি কি আইএফটিটিটি ব্যবহার করবেন? কেন অথবা কেন নয়. আমাদের মন্তব্য জানাতে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *