Plugin: কীভাবে ব্যবহারকারীদের আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পোস্ট জমা দেওয়ার মঞ্জুরি দেওয়া যায়?

আপনি কি এমন ওয়েবসাইট দেখেছেন যা ব্যবহারকারীদের পোস্ট বা অন্য ধরণের সামগ্রী জমা দেওয়ার অনুমতি দেয়? আপনি কি আপনার সাইটে ব্যবহারকারী-জমা দেওয়া সামগ্রী রাখতে চান? এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে ব্যবহারকারীদের আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ব্লগ পোস্ট জমা দেওয়ার অনুমতি দিতে হবে তা দেখাব।

আপনি মতামত মত সমস্ত ব্যবহারকারী জমা দেওয়া সামগ্রী নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন এবং তা যদি আপনার পছন্দ হয় তবেই এগুলিকে অনুমোদন দিন। আপনার ব্যবহারকারীরা আপনার প্রশাসক অঞ্চলে কখনও লগ ইন না করে সামনের প্রান্ত থেকে ব্লগ পোস্টগুলি জমা দিতে সক্ষম হবেন।

আপনি যদি কেবল নিবন্ধিত ব্যবহারকারীদের ব্লগ পোস্ট জমা দিতে চান তবে আমরা আপনাকে তাও প্রদর্শন করব।

আপনি যখন ব্যবহারকারীদের অতিথি ব্লগ পোস্ট জমা দিতে, আপনার গ্যালারীটিতে চিত্র যুক্ত করতে বা আপনার ব্যবসায়ের ডিরেক্টরিতে নতুন ব্যবসায়ের তালিকা তৈরি করতে চান তখন ফ্রন্টএন্ড প্রকাশনা খুব কার্যকর।

এটি বলার পরে, আসুন যে কোনও কোড না লিখে ব্যবহারকারীদের আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পোস্ট জমা দেওয়ার মঞ্জুরি দেওয়ার জন্য তিনটি উপায় দেখুন।

পদ্ধতি 1: ডাব্লুপিফর্মগুলি সহ ফ্রন্ট-এন্ড ওয়ার্ডপ্রেস পোস্ট জমা দিন
এই পদ্ধতিটি আপনার ব্যবহারকারীদের আপনার ওয়ার্ডপ্রেস সাইটের প্রশাসনিক অঞ্চল না দেখে আপনার ওয়েবসাইটের সামনের প্রান্ত থেকে পোস্টগুলি জমা দেওয়ার অনুমতি দেয়। এমনকি আপনি ব্যবহারকারীদের ব্লগ পোস্টগুলি নিবন্ধন করতে না জিজ্ঞাসা করেও গ্রহণ করতে পারেন।

আপনাকে প্রথমে যা করতে হবে তা হ’ল ডাব্লুপিফর্মস প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করা । অধিক বিবরণের জন্য, উপর ধাপে নির্দেশিকা দ্বারা আমাদের ধাপে দেখতে কিভাবে ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনস্টল করার জন্য ।

ডাব্লুপিফর্মগুলি একটি প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস ফর্ম প্লাগইন । পোস্ট সাবমিশন অ্যাডোন অ্যাক্সেস করতে আপনার প্লাগইনটির প্রো সংস্করণ প্রয়োজন।

সক্রিয়করণের পরে, আপনার লাইসেন্স কী প্রবেশের জন্য আপনাকে ডাব্লুপিফর্মগুলি »সেটিংস পৃষ্ঠাতে যেতে হবে। আপনি এই অ্যাকাউন্টটি আপনার অ্যাকাউন্ট থেকে ডাব্লুপিফোর্ডস ওয়েবসাইটে পেতে পারেন।

ডাব্লুপিফর্মস লাইসেন্স কী

যাচাইকরণের পরে, আপনাকে ডাব্লুপিফর্মগুলি »অ্যাডোনস পৃষ্ঠাটি দেখতে হবে। ‘পোস্ট সাবমিশন অ্যাডন’ এ নীচে স্ক্রোল করুন এবং ‘ইনস্টল অ্যাডন’ বোতামে ক্লিক করুন।

পোস্ট জমা অ্যাড

ডাব্লুপিফর্মগুলি এখন আপনার জন্য পোস্ট সাবমিশন অ্যাডন ইনস্টল করবে। অ্যাডোন ব্যবহার শুরু করার জন্য আপনাকে অ্যাক্টিভেট বাটনে ক্লিক করতে হবে।

আপনি এখন একটি পোস্ট জমা ফর্ম তৈরি করতে প্রস্তুত।

উপর আগাইয়া WPForms »নতুন যুক্ত করুন পৃষ্ঠা যা WPForm এর ফর্ম রচয়িতা ইন্টারফেস আরম্ভ হবে।

প্রথমে আপনাকে আপনার ফর্মের জন্য একটি নাম সরবরাহ করতে হবে। ‘একটি টেম্পলেট নির্বাচন করুন’ বিভাগের অধীনে, আপনাকে ‘ব্লগ পোস্ট জমা দেওয়ার ফর্ম’ টেম্পলেটটিতে ক্লিক করতে হবে।

পোস্ট জমা ফর্ম টেমপ্লেট নির্বাচন করা

ডাব্লুপিফর্মগুলি এখন আপনার সমস্ত সাধারণ ক্ষেত্রের সাথে ফর্ম টেম্পলেট লোড করবে যা আপনার একটি সাধারণ ব্লগ পোস্ট জমা দেওয়ার ফর্মের জন্য প্রয়োজন।

আপনি ফর্ম ক্ষেত্রগুলিতে ক্লিক করে তাদের সম্পাদনা করতে পারেন। আপনি বাম প্যানেল থেকে নতুন ক্ষেত্রগুলিও যুক্ত করতে পারেন।

পোস্ট জমা ফর্ম সম্পাদনা

ডাব্লুপিফর্মগুলি আপনার ব্যবহারকারীদের পোস্ট বিভাগগুলি নির্বাচন করতে, বৈশিষ্ট্যযুক্ত চিত্রগুলি যুক্ত করতে, পোস্ট সংক্ষিপ্তকরণগুলি এমনকি কাস্টম ক্ষেত্রগুলি যুক্ত করতে দেয়।

একবার আপনি ফর্মটি নিয়ে সন্তুষ্ট হয়ে গেলে আপনাকে ‘সেটিংস’ ট্যাবে ক্লিক করতে হবে এবং তারপরে ‘পোস্ট সাবমিশন’ ট্যাবে ক্লিক করতে হবে।

ফর্ম ক্ষেত্রগুলি ম্যাপিং

এই পৃষ্ঠায়, আপনি ওয়ার্ডপ্রেস সম্পর্কিত প্রতিটি ক্ষেত্রে ক্ষেত্রের মানচিত্র করতে পারেন। ফর্ম টেমপ্লেটের ক্ষেত্রগুলির সাথে মিল রেখে ডাব্লুপিফর্মগুলি দুর্দান্ত কাজ করে।

ডিফল্টরূপে, ব্যবহারকারী জমা দেওয়া পোস্টগুলি ‘খসড়া’ মুলতুবি পর্যালোচনা হিসাবে সংরক্ষণ করা হবে। আপনি পোস্টের ধরণটিও পরিবর্তন করতে পারেন এবং ব্যবহারকারীদের আপনার কাস্টম পোস্ট ধরণের সামগ্রী জমা দেওয়ার অনুমতি দিতে পারেন ।

আপনার ফর্মটি সংরক্ষণ করতে স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় সংরক্ষণ বোতামটি ক্লিক করতে ভুলবেন না। ফর্ম নির্মাতা থেকে প্রস্থান করতে ক্লোজ বোতামটি ক্লিক করুন।

এখন আপনি নিজের ওয়েবসাইটে ফর্মটি যুক্ত করতে প্রস্তুত।

আপনি একটি নতুন পৃষ্ঠা তৈরি করতে বা বিদ্যমান একটি সম্পাদনা করতে পারেন। পোস্ট সম্পাদনা স্ক্রিনে, আপনি ‘ফর্ম যুক্ত করুন’ বোতামটি লক্ষ্য করবেন।

একটি ওয়ার্ডপ্রেস পৃষ্ঠায় পোস্ট জমা ফর্ম যোগ করুন

এটি এমন একটি পপআপ আনবে যেখানে আপনাকে সদ্য তৈরি পোস্ট জমা ফর্মটি নির্বাচন করতে হবে।

ফর্ম .োকান

অ্যাড ফর্ম বোতামটি ক্লিক করুন, এবং আপনি ডাব্লুপিফর্মগুলি শর্টকোড পোস্ট সম্পাদকটিতে উপস্থিত লক্ষ্য করবেন।

আপনি এখন এই পৃষ্ঠাটি সংরক্ষণ বা প্রকাশ করতে পারেন এবং তারপরে আপনার পোস্ট জমা দেওয়ার ফর্মটি কার্য করতে দেখতে আপনার ওয়েবসাইটটিতে যান।

প্রাকদর্শন ব্যবহারকারী জমা দেওয়া ফর্মগুলি

পদ্ধতি 2: ব্যবহারকারী জমা দেওয়া পোস্ট প্লাগইন সহ ব্যবহারকারী-উত্পাদিত সামগ্রী গ্রহণ করুন
আপনার ওয়েবসাইটে ব্যবহারকারী জমা দেওয়া সামগ্রী গ্রহণ করার আরেকটি উপায় হ’ল ব্যবহারকারীর জমা দেওয়া পোস্ট প্লাগইন ব্যবহার করে।

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল ব্যবহারকারী সাবমিট করা পোস্ট প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করা । অধিক বিবরণের জন্য, উপর ধাপে নির্দেশিকা দ্বারা আমাদের ধাপে দেখতে কিভাবে ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনস্টল করার জন্য ।

অ্যাক্টিভেশন করার পরে, আপনাকে প্লাগইনটি কনফিগার করতে সেটিংস »ব্যবহারকারী জমা দেওয়া পোস্টগুলি দেখতে হবে।

ব্যবহারকারী পোস্ট সেটিংস জমা দিয়েছে

প্লাগইন সেটিংসের অধীনে, আপনি পোস্ট জমা দেওয়ার ফর্মটিতে যে ক্ষেত্রগুলি প্রদর্শন করতে চান তা নির্বাচন করতে পারেন এবং ব্যবহারকারীরা যাতে দেখতে না চান এমন কোনও ক্ষেত্রটি লুকিয়ে রাখতে পারেন।

আপনি সমস্ত ব্যবহারকারী জমা দেওয়া সামগ্রীর জন্য একটি ডিফল্ট লেখক চয়ন করতে পারেন। আমরা আপনাকে সুপারিশ করব যে আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে একটি নতুন অতিথি ব্যবহারকারী তৈরি করুন এবং সমস্ত ব্যবহারকারীর জমা দেওয়া পোস্টগুলি সেই ব্যবহারকারীর জন্য বরাদ্দ করুন।

আপনি ব্যবহারকারীদের ছবি আপলোড এবং চিত্রের সংখ্যা এবং সর্বাধিক চিত্রের আকারের সীমা নির্ধারণের অনুমতি দিতে পারেন। এমনকি আপনি কোনও ব্যবহারকারী আপলোড করা চিত্র বৈশিষ্ট্যযুক্ত চিত্র হিসাবে সেট করতে পারেন।

সমস্ত প্লাগইন সেটিংস পর্যালোচনা করার পরে, আপনার সেটিংস সঞ্চয় করতে পরিবর্তনগুলি সংরক্ষণ করুন বোতামে ক্লিক করুন।

আপনি এখন আপনার ওয়েবসাইটে ব্যবহারকারী জমা দেওয়া ফর্মগুলি যুক্ত করতে প্রস্তুত।

ওয়ার্ডপ্রেসে একটি নতুন পৃষ্ঠা তৈরি করুন বা একটি বিদ্যমান পৃষ্ঠা সম্পাদনা করুন যেখানে আপনি ফর্মটি দেখাতে চান। পোস্ট সম্পাদকটিতে কেবল এই শর্টকোড যুক্ত করুন

Please complete the required fields.

আপনি এখন আপনার পৃষ্ঠা সংরক্ষণ বা প্রকাশ করতে পারেন। আপনার ব্যবহারকারীর জমা দেওয়া পোস্টগুলি কার্যক্রমে দেখতে পৃষ্ঠাটি দেখুন।

ব্যবহারকারী পোস্ট ফর্ম জমা

পদ্ধতি 3: ব্যবহারকারীদের ওয়ার্ডপ্রেসে নিবন্ধকরণ এবং জমা দেওয়ার অনুমতি দিচ্ছে
ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীর ভূমিকা এবং ক্ষমতা অন্তর্নির্মিত সাথে আসে যা আপনাকে একটি বহু-লেখক ওয়ার্ডপ্রেস সাইট চালানোর অনুমতি দেয়।

আপনি ব্যবহারকারীদের আপনার সাইটে নিবন্ধন করতে এবং সীমিত ক্ষমতা সহ ওয়ার্ডপ্রেস অ্যাডমিন ইন্টারফেস ব্যবহার করে সামগ্রী তৈরি করতে অনুমতি দিতে পারেন ।

প্রথমে আপনাকে আপনার সাইটে ব্যবহারকারী নিবন্ধকরণ সক্ষম করতে হবে। সেটিংস »সাধারণ পৃষ্ঠায় যান এবং সদস্যতার বিকল্পের পাশে ‘যে কেউ নিবন্ধন করতে পারেন’ চেক করুন check ডিফল্ট ব্যবহারকারীর ভূমিকা হিসাবে ‘লেখক’ বা ‘অবদানকারী’ চয়ন করুন ।

আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ব্যবহারকারী নিবন্ধকরণের অনুমতি দিন

আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ‘পরিবর্তনগুলি সংরক্ষণ করুন’ বোতামে ক্লিক করতে ভুলবেন না।

ব্যবহারকারীরা এখন ওয়ার্ডপ্রেস লগইন এবং নিবন্ধকরণ পৃষ্ঠাতে গিয়ে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে নিবন্ধন করতে পারবেন। এমনকি আপনি ওয়ার্ডপ্রেসে কাস্টম ব্যবহারকারী রেজিস্ট্রেশন ফর্ম তৈরি করতে পারেন ।

একবার নিবন্ধিত হয়ে গেলে ব্যবহারকারীরা আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন করতে পারেন এবং পোস্টগুলি জমা দিতে পারেন।

এই পদ্ধতিতে সমস্যা:

অনেক শিক্ষানবিশ বিভিন্ন কারণে এই পদ্ধতিটিকে কিছুটা কঠিন মনে করেন।

উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে দুটি পদক্ষেপের প্রমাণীকরণ ব্যবহার করছেন তবে আপনার ব্যবহারকারীদের লগইন করতে অসুবিধা হতে পারে।

অনেক ওয়েবসাইটের পাসওয়ার্ড ওয়ার্ডপ্রেস অ্যাডমিন ডিরেক্টরি রক্ষা করে । ব্যবহারকারীদের ওয়ার্ডপ্রেস অ্যাডমিন অঞ্চল নিবন্ধন করতে এবং ব্যবহার করার অনুমতি দেওয়ার অর্থ আপনাকে সেই পাসওয়ার্ডটি তাদের সাথে ভাগ করে নিতে হবে।

লেখকের ভূমিকা সহ নিবন্ধিত ব্যবহারকারীরা আপনার ওয়েবসাইটে আপনার অন্যান্য পোস্টগুলি দেখতে পাবে।

যদি এই সমস্যাগুলি আপনাকে বিরক্ত করে, তবে আপনি প্রশাসক অঞ্চলে লগইন না করে ব্যবহারকারীদের ওয়ার্ডপ্রেস পোস্ট জমা দেওয়ার জন্য # 1 বা # 2 পদ্ধতিটি ব্যবহার করতে পারেন।

এখানেই শেষ. আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনাকে কীভাবে ব্যবহারকারীদের আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পোস্ট জমা দিতে দেয় তা শিখতে সহায়তা করেছে। আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ট্র্যাফিক চালাতে আপনি আমাদের 19 টি ক্রিয়াযোগ্য টিপসের তালিকা দেখতেও চাইতে পারেন ।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *