Shopify vs WooCommerce: আপনার জন্য সেরা ই-কমার্স প্ল্যাটফর্ম কোনটি?

আপনি কি অনলাইন স্টোর শুরু করার কথা ভাবছেন? আপনার Shopify বা WooCommerce ব্যবহার করা উচিত কিনা তা নিশ্চিত নন?

শপিফাই এবং ডাব্লুউকমার্স হল বিশ্বের শীর্ষস্থানীয় দুটি ইকমার্স প্ল্যাটফর্ম যার যার নিজস্ব উপকারিতা এবং স্বতন্ত্র্যতা রয়েছে।

ব্যবসায়ের মালিক হিসাবে আপনার ব্যবসায়ের প্রয়োজন অনুসারে সঠিক ইকমার্স প্ল্যাটফর্ম নির্বাচন করা আপনার সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ।

এই গাইডে, আমরা আপনাকে শপাইফ বনাম WooCommerce এর বিশদ তুলনা দেখাব। লক্ষ্যটি হ’ল তাদের ই-কমার্স স্টোরের জন্য সেরা বিকল্প চয়ন করতে আপনাকে সহায়তা করার জন্য তাদের সুবিধাগুলি এবং অসুবিধাগুলি ভেঙে ফেলা।

শপাইফ বনাম WooCommerce

যেহেতু এটি শপাইফ বনাম WooCommerce এর বিশদ তুলনা, তাই এখানে সামগ্রীর একটি দ্রুত টেবিল রয়েছে:

সংক্ষিপ্ত বিবরণ: WooCommerce বনাম শপাইফ
আপনার ইকমার্স প্ল্যাটফর্মে কী সন্ধান করবেন?
খরচ তুলনা
সহজ ব্যবহারের তুলনা
মুল্য পরিশোধ পদ্ধতি
অ্যাড-অন তুলনা
ড্রপশিপিং তুলনা
স্কেলিবিলিটি তুলনা
সমর্থন বিকল্প
উপসংহার: WooCommerce বনাম শপাইফ – কোনটি ভাল?
ওভারভিউ: শপাইফাই বনাম ডাব্লুওকমার্স
ওয়েবে দুটি সর্বাধিক জনপ্রিয় ইকমার্স প্ল্যাটফর্মগুলির সাথে আমাদের গভীরতার তুলনা শুরু করার আগে, আমাদের গুরুত্বপূর্ণ বিষয়গুলি আবরণ করা এবং এই প্ল্যাটফর্মটি কী আলাদা হয়ে যায় তা হাইলাইট করা গুরুত্বপূর্ণ।

শপিফাই কি?

শপিফাই হ’ল একটি সর্বমোট ইকমার্স প্ল্যাটফর্ম যা ওয়েব হোস্টিংয়ের মতো কোনও ওয়েবসাইট পরিচালনার প্রযুক্তিগত দিকগুলি নিয়ে কখনও উদ্বিগ্ন না হয়ে আপনার জন্য একটি অনলাইন স্টোর তৈরি করা, অর্থ প্রদানগুলি গ্রহণ করা এবং একক প্ল্যাটফর্ম থেকে সমস্ত নিজের তালিকা পরিচালনা করা সহজ করে তোলে, সুরক্ষা, ক্যাশিং ইত্যাদি

WooCommerce কি?

WooCommerce একটি ওপেন-সোর্স ইকমার্স প্লাগইন যা ওয়ার্ডপ্রেসের জন্য নির্মিত। এটি আপনাকে সর্বাধিক শক্তিশালী কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) লাভ করতে এবং একটি অনলাইন স্টোর চালানোর জন্য এটি ব্যবহার করার অনুমতি দেয়। ওপেন সোর্স প্রকৃতির কারণে, আপনি আপনার স্টোরের প্রতিটি দিক কাস্টমাইজ করতে পারেন এবং সহজেই কাস্টম এক্সটেনশনগুলি তৈরি করতে পারেন।

দুটি প্ল্যাটফর্মের মধ্যে চয়ন করার সিদ্ধান্ত সম্পূর্ণরূপে আপনার প্রয়োজন এবং দক্ষতার স্তরের উপর নির্ভর করে।

আপনার ইকমার্স প্ল্যাটফর্মে কী সন্ধান করবেন?
একটি অনলাইন স্টোর শুরু করার সময় কয়েকটি জিনিস আপনার একেবারে মনে রাখা উচিত । এই মূল কারণগুলি আপনাকে কোন প্ল্যাটফর্মটি আপনার প্রয়োজনের জন্য ভাল উপযুক্ত তা সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

বাজেট – সম্পূর্ণ কার্যকরী ইকমার্স স্টোর শুরু করার প্রাথমিক ব্যয়।
ব্যবহারের সহজতা – নিখুঁত নতুনদের জন্য এমনকি এটি ব্যবহার করা সহজ হওয়া উচিত।
অর্থ প্রদানের পদ্ধতি – এতে একাধিক অর্থ প্রদানের পদ্ধতির (যেমন পেপাল, স্ট্রিপ, অন্যান্য মার্চেন্ট প্রসেসর) সমর্থন থাকতে হবে।
ঐক্যবদ্ধতা – সেবা এবং তৃতীয় পক্ষের সরঞ্জামগুলি আপনার ব্যবসা বৃদ্ধি করতে সংহত করতে পারেন তার সংখ্যা।
স্কেলিবিলিটি – আপনার ব্যবসায় বাড়ার সাথে সাথে প্ল্যাটফর্মটি স্কেল করতে সক্ষম হওয়া উচিত।
এই সমস্ত অনলাইন স্টোর মালিকদের অবশ্যই বিবেচনা করা উচিত basic তবে আপনার প্রয়োজনের উপর নির্ভর করে আপনি অন্যান্য বিকল্পের মতো শিপিং, ইনভেন্টরি ম্যানেজমেন্ট, চালান, কর, ড্রপশিপিং ইত্যাদিও দেখতে চাইতে পারেন to

এই নিবন্ধটি সহ আমাদের লক্ষ্য কীভাবে শপাইফাই এবং ডাব্লুউকমার্স এই মৌলিক প্রয়োজনীয়তার বিষয়ে দাঁড়ায় এবং এর মধ্যে কোনটি আপনার প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত।

ব্যয়: শপাইফাই বনাম ডাব্লুউকমার্স
ই-কমার্স ওয়েবসাইটের মালিকদের জন্য ব্যয়টি প্রায়শই সর্বাধিক গুরুত্বপূর্ণ বিবেচনা করে। অ্যাড-অন পরিষেবাগুলি এবং সফ্টওয়্যারগুলির পরিবর্তনশীল ব্যয়গুলি মাথায় রেখে আপনাকে শুরু করার জন্য মূল্য নির্ধারণ করতে হবে।

শপাইফ ব্যবহারের আসল ব্যয়
শপাইফাই আপনার অনলাইন স্টোরটি শুরু করা অত্যন্ত সহজ করে তোলে। তাদের বেসিক পরিকল্পনাটি প্রতিমাসে 29 ডলার থেকে শুরু হয় এবং আপনি ify 79 ডলারের জন্য শপাইফ প্ল্যান বা প্রতি মাসে 9 299 এর জন্য অ্যাডভান্সড শপাইফ প্ল্যানে আপগ্রেড করতে পারেন।

শপাইফ দাম

এই প্রতিটি পরিকল্পনার মধ্যে ডোমেন নাম , এসএসএল শংসাপত্র এবং ওয়েব হোস্টিং অন্তর্ভুক্ত রয়েছে।

বেসিক পরিকল্পনাটি একটি নতুন অনলাইন স্টোর সেট আপ করার জন্য যথেষ্ট বৈশিষ্ট্য নিয়ে আসে। আপনি সীমাহীন পণ্য, 2 টি অ্যাকাউন্ট, আনলিমিটেড ফাইল স্টোরেজ এবং আরও অনেক কিছু যুক্ত করতে পারেন।

তবে, এই মূল্যে তৃতীয় পক্ষের সরঞ্জাম এবং অ্যাড-অনগুলি অন্তর্ভুক্ত নয় যা আপনাকে আপনার শপাইফ স্টোরকে পরবর্তী স্তরে নিয়ে যেতে হবে। আপনার ব্যবসা যেমন বাড়বে, এই ব্যয়গুলি আরও বাড়তে শুরু করবে এবং শীঘ্রই আপনি মৌলিক পরিকল্পনার চেয়ে অনেক বেশি অর্থ প্রদান করবেন।

অর্থ প্রদানগুলি আপনার ব্যয়কে প্রভাবিত করে এমন আরেকটি উপাদান। শপাইফাই তাদের নিজস্ব শপাইফ পেমেন্টস সমাধান দেয় যা প্রতি লেনদেনের জন্য 2.9% + 30 সেন্ট হয়।

আপনি যদি তৃতীয় পক্ষের পেমেন্ট গেটওয়ে বা আপনার নিজস্ব মার্চেন্ট অ্যাকাউন্ট ব্যবহার করতে চান তবে আপনাকে সমস্ত লেনদেনের জন্য ২.০% ফ্ল্যাট ফি নেওয়া হবে। আপনি শপাইফাই অ্যাডভান্সড প্ল্যান ব্যবহার করে এই ফি 0.5% কমাতে পারেন যা প্রতি মাসে costs 299 হয়।

বাহ্যিক পেমেন্ট গেটওয়েগুলি ব্যবহার করার সময় এই পেমেন্ট প্রসেসিং ফিগুলি মোটামুটি খাড়া। তবে, আপনি যদি এখনই শুরু করছেন এবং শপাইফ পেমেন্ট সমাধানটি ব্যবহার করতে চান, তবে ফিগুলি স্ট্রিপ এবং ব্র্যান্ট্রির মতো জনপ্রিয় প্ল্যাটফর্মগুলির সাথে মোটামুটি তুলনীয়।

WooCommerce ব্যবহারের আসল ব্যয়
WooCommerce WordPress.org (স্ব-হোস্টেড ওয়ার্ডপ্রেস হিসাবে পরিচিত) এর জন্য একটি ইকমার্স প্লাগইন । এটি ওপেন সোর্স এবং ওয়ার্ডপ্রেস প্লাগইন হিসাবে অবাধে উপলভ্য।

তবে, একটি WooCommerce স্টোর শুরু করতে আপনার একটি ডোমেন নাম , এসএসএল শংসাপত্র এবং একটি ওয়ার্ডপ্রেস হোস্টিং অ্যাকাউন্টের প্রয়োজন।

সাধারণত, একটি ডোমেন নামের দাম $ 14.99, এসএসএল শংসাপত্রের দাম $ 69.99 এবং ওয়েব হোস্টিং প্রায়। 7.99 / মাস। এটি সস্তা নয়, বিশেষত যখন আপনি সবে শুরু করেন।

ধন্যবাদ, বেশ কয়েকটি হোস্টিং সংস্থা এখন বিশেষায়িত WooCommerce হোস্টিং পরিকল্পনা দিচ্ছে যা ব্যয়কে উল্লেখযোগ্যভাবে হ্রাস করে।

WooCommerce দিয়ে শুরু করা

ব্লুহোস্ট , অফিসিয়াল ওয়ার্ডপ্রেস এবং ডাব্লুউকমার্সের হোস্টিং সরবরাহকারী প্রস্তাবিত, আমাদের ব্যবহারকারীদের একটি নিখরচায় ডোমেন নাম, ফ্রি এসএসএল শংসাপত্র এবং ওয়েব হোস্টিংয়ের ক্ষেত্রে ছাড় দেওয়ার বিষয়ে সম্মত হয়েছে।

এটি আপনাকে আপনার অনলাইন স্টোরটি $ 6.95 / মাসের চেয়ে কম হিসাবে শুরু করতে সহায়তা করবে।

Exc এই এক্সক্লুসিভ ব্লুহোস্ট অফারের দাবি করতে এখানে ক্লিক করুন ←

আপনি দেখতে পাচ্ছেন, একটি বেসিক WooCommerce স্টোর শুরু করার ব্যয় শপাইফির তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। WooCommerce আপনাকে আপনার লেনদেনের শতকরা এক ভাগও চার্জ দেয় না যা খুব সুন্দর পার্ক।

আপনি অর্থ প্রদানের এক্সটেনশানগুলি কিনে WooCommerce ব্যয়গুলি বাড়তে শুরু করে। আপনার অনলাইন স্টোর বাড়ার সাথে সাথে আপনার হোস্টিংয়ের ব্যয়ও বাড়বে।

তবে, WooCommerce ব্যবহারের একটি সুস্পষ্ট সুবিধা হ’ল আপনি প্রায়শই অর্থ প্রদানের এক্সটেনশনের বিনামূল্যে বিকল্পগুলি খুঁজে পেতে পারেন। আপনি প্রয়োজন হিসাবে কেবল সরঞ্জাম এবং প্লাগইনগুলি কিনে আপনার ব্যয়গুলিও নিয়ন্ত্রণে রাখতে পারেন।

WooCommerce এর জন্য উপলব্ধ মুক্ত থিম এবং ফ্রি অ্যাড-অনের সংখ্যা সহ, ব্যয় করার সময় এটি অবশ্যই বিজয়ী।

বিজয়ী: WooCommerce

ব্যবহারের সহজতা: শপাইফ বনাম WooCommerce
একটি অনলাইন স্টোর শুরু করা বেশিরভাগ ব্যবহারকারী ওয়েব ডিজাইনার বা বিকাশকারী নয়। এমনকি যে ব্যবহারকারীরা মৌলিক ধারণাগুলির সাথে পরিচিত তাদেরও এমন প্ল্যাটফর্মের প্রয়োজন যা ব্যবহার করা সহজ এবং তাদের পথ থেকে সরে যায়।

আসুন দেখি কীভাবে শপাইফাই এবং ডাব্লুউকমার্স ব্যবহারকারী-বন্ধুত্বের দিক থেকে সজ্জিত রয়েছে।

শপাইফ – ব্যবহারের সহজতা
শপিফাই সম্পূর্ণরূপে হোস্ট করা প্ল্যাটফর্ম যার অর্থ আপনার কোনও সফ্টওয়্যার ইনস্টল, পরিচালনা বা আপডেট করার দরকার নেই। সুরক্ষা, পারফরম্যান্স, ব্যাকআপ এবং সামঞ্জস্যের সমস্যা সম্পর্কে আপনারও চিন্তা করার দরকার নেই।

আপনি সাইন আপ করার সাথে সাথেই এটি আপনাকে আপনার ওয়েবসাইটের জন্য একটি নকশা বাছতে সহায়তা করে। এর পরে, তারা আপনাকে কাস্টমাইজেশনের মধ্য দিয়ে যায় এবং তারপরে পণ্য যুক্ত করতে আপনাকে সহায়তা করে।

শপাইফাই কাস্টমাইজেশন

শপাইফ একটি স্বজ্ঞাত ড্র্যাগ এবং ড্রপ ইন্টারফেস সহ আসে। শপাইফের অভ্যন্তরে আপনার পণ্য, বিক্রয় এবং তালিকা পরিচালনা করা একটি হাওয়া।

এই গাইডেড, পালিশ এবং উচ্চতর অনুকূলতর অভিজ্ঞতার অভিজ্ঞতার একটি নিম্নরূপ হ’ল এটি আপনার নিয়ন্ত্রণকে সীমাবদ্ধ করে। আপনি কেবল শপাইফাই সরবরাহ করেছেন এমন নকশা এবং বিকাশ সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন বা তাদের বাজারে উপলব্ধ অ্যাড-অনগুলি।

তবে এটি যতটা শোনাচ্ছে তত খারাপ নয়। বেশিরভাগ ব্যবহারকারীর জন্য শপাইফায় উপলব্ধ এক্সটেনশন এবং থিমগুলির বৃহত নির্বাচন আপনার অনলাইন স্টোর শুরু করতে এবং শুরু করার জন্য যথেষ্ট than

WooCommerce – ব্যবহারের সহজতা
WooCommerce শপাইফের মতো হোস্ট করা প্ল্যাটফর্ম নয়। এর অর্থ আপনাকে WooCommerce ইনস্টল করতে হবে, আপডেটগুলি পরিচালনা করতে হবে, ব্যাকআপ রাখতে হবে এবং আপনার ওয়েবসাইটটি সুরক্ষিত আছে কিনা তা নিশ্চিত করতে হবে । প্রচুর পরিমাণে নিখরচায় এবং অর্থ প্রদানের প্লাগইন রয়েছে যা আপনার পক্ষে এই বেশিরভাগ কাজ স্বয়ংক্রিয় করতে পারে।

WooCommerce সেটআপ উইজার্ড

WooCommerce কাস্টমাইজেশন আসে যখন উচ্চ নমনীয়। পুরো প্ল্যাটফর্মের আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে। 55,000+ এরও বেশি ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলির সহায়তায় আপনি নিজের ওয়েবসাইটে কল্পনাযোগ্য কোনও কার্যকারিতা যুক্ত করতে পারেন।

তবে এখানে কোনও বিল্ট-ইন ড্রাগ এবং ড্রপ ডিজাইনার নির্মাতা নেই। আপনি বিভার বিল্ডারের মতো ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতাদের মধ্যে একটি ব্যবহার করতে পারেন তবে এটি আপনার ব্যয়কে বাড়িয়ে তোলে ।

নমনীয়তার সবচেয়ে বড় ক্ষতিটি হ’ল এটি একটি শেখার বক্ররেখা নিয়ে আসে এবং আপনার ওয়েবসাইটের আরও পরিচালনা প্রয়োজন। আপনাকে কোনও মার্চেন্ট অ্যাকাউন্টে বা স্ট্রিপ / পেপালের মতো অনুরূপ পরিষেবার জন্যও সাইনআপ করতে হবে।

WooCommerce গাইডড সেটআপ উইজার্ডটি সহায়ক হলেও এটি শপাইফের ব্যবহার এবং স্বাচ্ছন্দ্যের খুব সহজেই আসে না।

বিজয়ী: শপাইফ

অর্থ প্রদানের পদ্ধতি: শপাইফাই বনাম ডাব্লুউকমার্স
অনেকগুলি পেমেন্ট গেটওয়ে রয়েছে যা আপনি অনলাইনে পেমেন্ট গ্রহণ করতে ব্যবহার করতে পারেন । কিছু অর্থ প্রদানের পদ্ধতিগুলি আপনার পক্ষে উপযুক্ত নাও হতে পারে এবং অন্যগুলি আপনার গ্রাহকদের জন্য উপলব্ধ নাও হতে পারে।

এই কারণেই এটি গুরুত্বপূর্ণ যে আপনি যে প্ল্যাটফর্মটি চয়ন করেছেন সেটি একাধিক অর্থ প্রদানের বিকল্প সরবরাহ করে। আসুন শপাইফাই এবং ডাব্লুউকমার্সের অর্থ প্রদানের সংহতকরণের ক্ষেত্রে কীভাবে তুলনা করা যায় তা একবার দেখুন।

শপাইফে অর্থ প্রদানের বিকল্প
শপাইফ প্রচুর অর্থ প্রদানের বিকল্প সরবরাহ করে যা আপনি গ্রাহকদের কাছ থেকে অর্থ প্রদানের জন্য ব্যবহার করতে পারেন। এর শপাইফ পেমেন্টস (স্ট্রাইপ দ্বারা চালিত) নামে জনপ্রিয় তৃতীয় পক্ষের অর্থ প্রদানের প্রবেশদ্বার নামে নিজস্ব পেমেন্ট সমাধান রয়েছে।

শপাইফ পেমেন্টস

সমস্যাটি হ’ল শপাইফ তৃতীয় পক্ষের পেমেন্ট গেটওয়েগুলির মাধ্যমে করা প্রতিটি লেনদেনের জন্য অতিরিক্ত 2% ফি নেয়। এটি পেমেন্ট গেটওয়ে দ্বারা প্রদেয় লেনদেনের ফিগুলির শীর্ষে। অ্যাডভান্সড শপাইফ পরিকল্পনার জন্য প্রতি মাসে 9 299 দিয়ে আপনি ফি 0.5% পর্যন্ত হ্রাস করতে পারবেন।

শপাইফ পেমেন্টের ফ্ল্যাট ক্রেডিট কার্ডের ফি রয়েছে, তবে অন্য কোনও লেনদেনের ফি নেই। প্রাথমিক পরিকল্পনার জন্য ক্রেডিট কার্ডের হারগুলি 2.9% + 30 from থেকে শুরু হয় এবং অন্যান্য পরিকল্পনার জন্য কম হয়।

WooCommerce এ প্রদানের বিকল্পগুলি
WooCommerce ডিফল্টরূপে পেপাল এবং স্ট্রিপ পেমেন্ট অফার করে। এটি অ্যাড-অনগুলির মাধ্যমে অন্যান্য সমস্ত জনপ্রিয় অর্থপ্রদান পরিষেবা সরবরাহকারীকে সমর্থন করে।

WooCommerce প্রদান পদ্ধতি

পেমেন্ট গেটওয়েগুলির জন্য, WooCommerce এমনকি অনেক আঞ্চলিক এবং কম জনপ্রিয় পেমেন্ট পরিষেবাদির সমর্থন রয়েছে। প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা নেই, তাই কোনও পেমেন্ট সংস্থা WooCommerce এর জন্য অ্যাড-অন তৈরি করতে এবং এর জন্য সহায়তা সরবরাহ করতে পারে।

একটি স্ব-হোস্টেড প্ল্যাটফর্ম হিসাবে, আপনাকে কেবলমাত্র আপনার পেমেন্ট গেটওয়ে বা আপনার ব্যাংক দ্বারা লেনদেনের জন্য চার্জ নেওয়া হয়। WooCommerce কখনও আপনার স্টোর লেনদেনের জন্য আপনাকে%% চার্জ দেয় না যা একটি বড় প্লাস।

যদি আপনার নিজের বণিক অ্যাকাউন্টটি চয়ন করা এবং তৃতীয় পক্ষের গেটওয়ে ব্যবহার করা আপনার পক্ষে গুরুত্বপূর্ণ, তবে আপনি WooCommerce ব্যবহার করে প্রচুর অর্থ সাশ্রয় করবেন। তবে আপনি যদি একটি ছোট দোকান এবং শপাইফাই পেমেন্টস ব্যবহার করতে ইচ্ছুক হন যা স্ট্রাইপ / পেপালের মতো একই ক্রেডিট কার্ডের হার রয়েছে।

বিজয়ী: টাই

সংহতকরণ এবং অ্যাড-অনস: শপাইফাই বনাম WooCommerce oo
কোনও ই-কমার্স প্ল্যাটফর্ম যত শক্তিশালী হোক না কেন, আপনার স্টোরটি বাড়ানোর জন্য আপনার সর্বদা তৃতীয় পক্ষের সরঞ্জাম এবং পরিষেবাদির প্রয়োজন। উদাহরণস্বরূপ, একটি ইমেল বিপণন সফ্টওয়্যার , লিড জেনারেশন সরঞ্জাম, বিশ্লেষণ সরঞ্জাম , আউটরিচ পরিষেবাদি ইত্যাদি

শপিফাই এবং ডাব্লুকমার্স উভয়েরই একটি বিশাল এক্সটেনশান ডিরেক্টরি রয়েছে এবং তারা অনেক তৃতীয় পক্ষের পরিষেবাদির সাথে সংহত করে।

শপাইফ করুন অ্যাড-অনস এবং সংহতকরণ
শপিফাই একটি শক্তিশালী এপিআই এবং একটি অ্যাপ স্টোর নিয়ে আসে যেখানে আপনি নিজের শপাইফাই স্টোরের জন্য তৃতীয় পক্ষের অ্যাড-অনগুলি কিনতে পারবেন। স্টোরটিতে তাদের প্রতিটি বৈশিষ্ট্য জুড়ে শত শত অ্যাপ রয়েছে যা আপনি আপনার দোকানে যুক্ত করতে চাইবেন।

শপাইফ অ্যাপ স্টোর

সীসা জেনারেশনের জন্য, তাদের অপটিনমন্সটারের মতো সফ্টওয়্যারগুলির সাথে সংহতকরণ রয়েছে যা আপনাকে আপনার ইমেল তালিকা বাড়িয়ে তুলতে এবং কার্টের বিসর্জন হ্রাস করতে সহায়তা করে। তাদের কাছে এসইও, পণ্য পর্যালোচনা, ছাড়, গণনা এবং আরও অনেক কিছুর অ্যাপ রয়েছে।

শপাইফির অ্যাপ স্টোরটিতে বিনামূল্যে এবং অর্থ প্রদানের অ্যাপ্লিকেশন রয়েছে। ফ্রি অ্যাপসটি সাধারণত তৃতীয় পক্ষের পরিষেবাদি দ্বারা তৈরি করা হয় যার নিজস্ব মূল্য রয়েছে এবং অ্যাপ্লিকেশন কেবল আপনার স্টোরকে তাদের এপিআইতে সংহত করে। অর্থ প্রদানের অ্যাড-অনগুলির জন্য মূল্য পরিবর্তিত হয় এবং বেশিরভাগ অ্যাপ্লিকেশন মাসিক সাবস্ক্রিপশন দেয়।

WooCommerce অ্যাড-অনস এবং একীকরণ
WooCommerce এক্সটেনশন

WooCommerce ওপেন সোর্স এবং ওয়ার্ডপ্রেসের শীর্ষে নির্মিত। এটি আপনাকে 55,000 এরও বেশি ফ্রি ওয়ার্ডপ্রেস প্লাগইন এবং আরও অনেক প্রদেয় প্লাগইন অ্যাক্সেস দেয় ।

পেমেন্ট গেটওয়ে, লিড জেনারেশন , এসইও, পারফরম্যান্স অপটিমাইজেশন এবং আপনি ভাবতে পারেন এমন প্রায় কোনও বৈশিষ্ট্য যুক্ত করতে আপনি এই অ্যাড-অনগুলি ব্যবহার করতে পারেন ।

প্রবেশের বাধা কম থাকায় শপাইফির চেয়ে ডাব্লুউকমার্সের জন্য আরও অনেকগুলি সংহতকরণ এবং অ্যাড-অন রয়েছে। আপনার WooCommerce স্টোরের সাথে নির্বিঘ্নে সংহত করার জন্য প্রায় সমস্ত তৃতীয় পক্ষের সরঞ্জাম এবং পরিষেবা সরবরাহকারীদের নিজস্ব প্লাগইন রয়েছে।

আপনি কেবলমাত্র নিজের ওয়েবসাইটের জন্যই ইন্টিগ্রেশন বা প্লাগইন তৈরি করতে কোনও বিকাশকারীকে নিয়োগ দিতে পারেন। তবে এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে WooCommerce কাস্টমাইজ করা অনেক সহজ। ওয়ার্ডপ্রেসের জন্য একটি প্লাগইন জমা দেওয়ার এবং শপাইফ স্টোরটিতে একটি অ্যাপ্লিকেশন জমা দেওয়ার প্রক্রিয়াটি ব্যক্তিগতভাবে পেরিয়ে যাওয়ার পরে, আমরা বলতে পারি যে শপাইফ বনাম WooCommerce এ প্রক্রিয়াটি অত্যন্ত শক্ত extremely

বিজয়ী: WooCommerce

শপাইফ বনাম ডাব্লুওকমার্স ড্রপশিপিং
শপাইফ বনাম ডাব্লুওকমার্স ড্রপশিপিং

ড্রপশিপিং একটি অনলাইন ব্যবসা যেখানে কোনও ইকমার্স স্টোর পণ্যগুলিকে স্টক রাখে না। পরিবর্তে, এটি বিক্রেতাদের কাছ থেকে পণ্যগুলি কিনে এবং তারপরে তাদের সরাসরি গ্রাহকদের কাছে শিপিংয়ের মাধ্যমে অর্ডার ফুলফিল করে।

ওভারহেড কম থাকার কারণে ড্রপশিপিং বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে উঠেছে। আমাদের বেশিরভাগ ব্যবহারকারী আমাদের ড্রপশিপিংয়ের জন্য ডাব্লুউইউ কমার্স বনাম শপাইফের তুলনা করতে বলেছিলেন এবং তাদের মধ্যে কোনটি ড্রপশিপিং ব্যবসায়ের জন্য ভাল।

শপাইফের সাথে ড্রপশিপিং
ড্রপশিপিং ব্যবসা করার সময়, আপনার ওয়েবসাইটের সম্মুখ-প্রান্তটি কোনও অনলাইন স্টোরের মতো দেখায়। আপনার ব্যবহারকারীরা পণ্যগুলি ব্রাউজ করতে, কার্টে যুক্ত করতে এবং অর্থ প্রদান করতে সক্ষম হবেন যেমন তারা অন্য কোনও ইকমার্স স্টোরের মতো করে।

আপনার চয়ন করা বিক্রেতাদের উপর নির্ভর করে আপনাকে তখন শিপিংয়ের জন্য ব্যবহারকারীর অর্ডার দিতে হবে।

শপাইফায় বেশ কয়েকটি জনপ্রিয় ড্রপশিপিং মার্কেটপ্লে যেমন আলি এক্সপ্রেস, ওবার্লো, প্রিন্টিফাই এবং আরও অনেক কিছুতে ইন্টিগ্রেশন অ্যাপস রয়েছে। যাইহোক, এই পণ্য বাজারগুলির প্রত্যেকটির নিজস্ব সদস্যতা ফি, শিপিং এবং শপাইফের সাথে আপনার ড্রপশিপিং ওয়েবসাইটটি তৈরি করার সময় আপনার মনে রাখা দরকার যে অন্যান্য চার্জ রয়েছে।

WooCommerce এর সাথে ড্রপশিপিং
ড্রপশিপিং ব্যবসায়ের মধ্যে WooCommerce একটি জনপ্রিয় পছন্দ। মূলত কারণ WooCommerce আপনাকে এমন এক্সটেনশানগুলি ইনস্টল করতে দেয় যা অর্ডার সিদ্ধি বাতাস তৈরি করে।

আপনি সহজেই এমন এক্সটেনশানগুলি সন্ধান করতে পারেন যা আপনাকে তাত্ক্ষণিকভাবে পণ্যগুলি আমদানি করতে, আপনার ওয়েবসাইট থেকে অর্ডারগুলি পূরণ করতে এবং আরও অনেক কিছু মঞ্জুরি দেয়। এমনকি আপনার নিজের ইকমার্স মার্কেটপ্লেসটি তৈরি করতে পারেন যা অন্য বিক্রেতাদের আপনার ওয়েবসাইটে বিক্রির অনুমতি দেয়।

মনে রাখবেন, আপনার সরবরাহকারী এবং বিক্রেতার ন্যূনতম আদেশের প্রয়োজনীয়তা, সদস্যতা ফি এবং অন্যান্য চার্জ থাকতে পারে। আপনার WooCommerce ড্রপশিপিং স্টোরটিতে পণ্য যুক্ত করার সময় আপনার সেগুলি মনে রাখা উচিত।

বিজয়ী: WooCommerce

স্কেলিবিলিটি এবং বৃদ্ধি: শপাইফাই বনাম ডাব্লুউকমার্স
আপনি বিভিন্ন সিইওর কাছ থেকে সম্ভবত “গ্রোথ-ব্যথা” শব্দটি শুনেছেন। আপনার ব্যবসা যেমন বাড়ছে, নতুন চ্যালেঞ্জ এবং লক্ষ্যগুলি পরিচালনা করতে আপনার আরও সংস্থান দরকার।

বিপুল পরিমাণ ট্র্যাফিক এবং অর্ডার পরিচালনা করতে শপাইফ এবং ডাব্লুউকমার্স উভয়ই মাপা যায় তবে তারা সমানভাবে তৈরি হয় নি। আসুন একনজরে দেখে নেওয়া যাক এই দুটি ইকমার্স প্ল্যাটফর্মটি যখন স্কেলেযোগ্যতার ক্ষেত্রে আসে তখন কীভাবে এটি তুলনা করে।

শপাইফ এ স্কেলিবিলিটি
শপাইফ এন্টারপ্রাইজ

শপাইফাই আপনার স্টোরের প্রযুক্তিগত অংশগুলি পরিচালনা করে যার অর্থ আপনাকে পারফরম্যান্স, সুরক্ষা এবং স্কেলিবিলিটি সম্পর্কে কখনও চিন্তা করতে হবে না। আপনার ব্যবসাটি একবার বাড়তে শুরু করলে, আপনি কেবল আপনার শপাইফ প্ল্যানগুলি আপগ্রেড করতে পারেন।

তাদের অবকাঠামো আপনাকে ডাউনটাইম, ব্যাকআপ, আপডেটগুলি বা সুরক্ষা সম্পর্কে চিন্তা না করে সহজেই আপনার ক্রমবর্ধমান ব্যবসায় পরিচালনা করতে পারে। তারা শপাইফ প্লাস পরিকল্পনার অংশ হিসাবে এন্টারপ্রাইজ পরিষেবাও সরবরাহ করে।

এটি বৃদ্ধির বেদনাদায়ক অংশটি নিয়ে যায় তবে এটি আপনার ব্যবসায়ের ব্যয়কেও বাড়িয়ে তোলে। আপনার ব্যয় বৃদ্ধি পাবে, এবং আপনাকে সেই অনুযায়ী পরিকল্পনা করতে হবে।

ভাল অংশটি হ’ল ঘরে বসে কোনও প্রযুক্তিগত দল ভাড়া / পরিচালনা না করে আপনার ব্যয়গুলি অফসেট হয়ে যাবে।

WooCommerce স্কেলিবিলিটি

WooCommerce একটি স্ব-হোস্টেড প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার ওয়েবসাইটের আপডেট, ব্যাকআপ এবং সুরক্ষা বজায় রাখার জন্য দায়বদ্ধ করে তোলে।

আপনার স্টোর আরও ট্র্যাফিক পেতে শুরু করার সাথে সাথে আপনার স্টার্টার WooCommerce হোস্টিং প্ল্যান সংস্থান শেষ হয়ে যাবে।

ভাল অংশটি হ’ল আপনার ওয়েবসাইটের সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকায় আপনার কাছে বৃদ্ধির ব্যবস্থাপনার প্রচুর বিকল্প রয়েছে। আপনার হোস্টিং পরিকল্পনাটিকে আরও শক্তিশালী সার্ভারে আপগ্রেড করতে ক্যাশে দিয়ে সংস্থানগুলির আরও ভাল পরিচালনা শুরু করা।

আপনার WooCommerce হোস্টিং ব্যয় বৃদ্ধি পাবে, তবে আপনার সংস্থানগুলির উপর আরও ভাল নিয়ন্ত্রণ থাকবে এবং আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার যে সংস্থানগুলির প্রয়োজন নেই তার জন্য অর্থ প্রদান করছেন না। আপনি আপনার WooCommerce স্টোর স্কেল করতে সহায়তা করতে ডাব্লুপি ইঞ্জিন বা লিকুইডওয়েব এর মতো পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং সরবরাহকারী ব্যবহার করতে পারেন ।

WooCommerce যে অফার করে তা নিয়ন্ত্রণ সত্ত্বেও কিছু ব্যবসায়ের মালিকরা কেবল ঝামেলা-মুক্ত সমাধান পছন্দ করেন।

বিজয়ী: শপাইফ

WooCommerce বনাম শপাইফের জন্য সমর্থন বিকল্পগুলি
WooCommerce এবং শপাইফ উভয়ই ব্যবহার করা বেশ সহজ। তবে, কখনও কখনও আপনার দোকানে কীভাবে নতুন কিছু করা যায় তা শিখতে আপনার প্রয়োজন হতে পারে।

আসুন দেখুন কীভাবে WooCommerce এবং Shopify হ্যান্ডেল সমর্থন করে এবং যখন প্রয়োজন হয় তখন সহায়তা পেতে আপনার বিকল্পগুলি কী।

শপাইফে সমর্থন বিকল্পগুলি
শপিফাই একটি সম্পূর্ণরূপে হোস্ট করা প্ল্যাটফর্ম, যার অর্থ তারা সফ্টওয়্যার নিয়ন্ত্রণ করে এবং তারাই তাদের প্ল্যাটফর্মটি সবচেয়ে ভাল জানেন।

শপাইফাই লাইভ চ্যাট, ফোন, ইমেল এবং টুইটারের মাধ্যমে 24/7 সমর্থন সরবরাহ করে। ব্যবহারকারীরা নিজেরাই জিনিসগুলি ঠিক করতে চান তাদের জন্য শপাইফাই বিস্তৃত ডকুমেন্টেশন, কীভাবে গাইড, জ্ঞানের ভিত্তি, ভিডিও টিউটোরিয়াল এবং ফোরাম সরবরাহ করে।

শপাইফাই সমর্থন বিকল্পগুলি

এটি শপাইফ বিশেষজ্ঞদের একটি ডিরেক্টরিও বজায় রাখে যা আপনার অতিরিক্ত সহায়তার প্রয়োজন হলে বা আপনি যদি কোনও তৃতীয় পক্ষের সমাধান সংহত করতে চান তবে আপনি ভাড়া নিতে পারেন।

শপাইফাই আপনি ব্যবহার করছেন এমন কোনও তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন বা থিমগুলির জন্য সমর্থন সরবরাহ করে না।

WooCommerce জন্য সমর্থন বিকল্প
WooCommerce হ’ল বিশ্বের জনপ্রিয় ইকমার্স প্ল্যাটফর্ম, যার অর্থ প্রচুর সমর্থন বিকল্প রয়েছে যা আপনি প্রয়োজনের সময় ব্যবহার করতে পারেন।

অফিসিয়াল ওয়েবসাইটে বিস্তৃত ডকুমেন্টেশন, টিউটোরিয়াল এবং গাইড রয়েছে যা আপনাকে নিজের সাহায্য করার অনুমতি দেয়। তাদের কাছে সমর্থন ফোরাম রয়েছে যেখানে আপনি অন্যান্য WooCommerce ব্যবহারকারী এবং বিশেষজ্ঞদের সহায়তা পেতে পারেন।

WooCommerce একটি স্ব-হোস্টেড প্ল্যাটফর্ম, যার অর্থ আপনার হোস্টিং সরবরাহকারী আপনার সার্ভারে ইস্যুগুলির জন্য সহায়তা সরবরাহ করার জন্য দায়বদ্ধ।

আপনার WooCommerce থিম এবং এক্সটেনশনের জন্য, এই বিকাশকারীরা তাদের পণ্য সম্পর্কিত সাপোর্ট প্রশ্নের প্রশ্নের উত্তর দেওয়ার জন্য দায়বদ্ধ।

এর প্রচুর জনপ্রিয়তার কারণে, আপনার WooCommerce স্টোরের সাথে সমস্যাগুলি সমাধান করতে আপনাকে সহায়তা করতে বিকাশকারীদের সন্ধান করা বেশ সহজ এবং প্রায়শই সস্তা। WooCommerce সমস্যাগুলি সমাধান করতে আপনি ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলিতে বিকাশকারীদের সন্ধান করতে পারেন ।

বিজয়ী: শপাইফ

WooCommerce বনাম শপাইফ: সেরা ইকমার্স প্ল্যাটফর্মটি কোনটি?
শপাইফাই এবং ডাব্লুকমার্স উভয়ই আপনার ইকমার্স স্টোর শুরু করার জন্য শক্তিশালী প্ল্যাটফর্ম। এটি সত্যই আপনার ব্যক্তিগত দক্ষতা এবং পছন্দসমূহ নেমে আসে।

শপাইফ ব্যবহার করা অনেক সহজ। এটি আপনাকে কিছু ইনস্টল করার প্রয়োজন হয় না এবং আপনি দ্রুত শুরু করতে পারেন। অর্থ প্রদানগুলি সেট আপ করা সহজ এবং মূল্য নির্ধারণের পরিকল্পনাগুলি তাদের কাছে সহজেই উপলব্ধ।

শপাইফের অসুবিধে হ’ল আপনার সমস্ত কিছুর উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ নেই। লেনদেনের ফি, অ্যাড-অনস এবং একীকরণের সাথে আপনার ব্যয় বেশি বাড়তে পারে। আপনার আপগ্রেড অপশনগুলি পরিকল্পনাগুলি বাছাইয়ের মধ্যে সীমাবদ্ধ এবং আপনি বর্ধিত ভিত্তিতে কোনও ব্যয় পরিচালনা করতে পারবেন না।

WooCommerce ওপেন সোর্স এবং আপনাকে আপনার ওয়েবসাইটের সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়। এটি একটি অনেক কম দাম থেকে একটি অনলাইন দোকান শুরু এই সঙ্গে বিশেষভাবে কমার্স সঙ্গে কমার্স হোস্টিং কোম্পানীর ।

অসুবিধাটি হ’ল আপনাকে সফ্টওয়্যারটি বজায় রাখতে হবে। এটি কিছুটা শেখার বক্ররেখা নিয়ে আসে। যাইহোক, লক্ষ লক্ষ নবজাতক এটি ইতিমধ্যে ব্যবহার করছে এবং তারা শিখনের পর্যায়ে দ্রুত চলে যায় over

আপনি যদি একটি সাশ্রয়ী মূল্যের সমাধান খুঁজছেন এবং আপনার অনলাইন স্টোরের পুরো নিয়ন্ত্রণ রাখতে চান, তবে ডাব্লুউকমার্স আপনার জন্য সেরা প্ল্যাটফর্ম।

যদি আপনি এমন কিছু চান যা সম্পূর্ণ ঝামেলা-মুক্ত থাকে যা অসীম স্কেলিবিলিটি থাকে তবে শপাইফাই আপনার জন্য আরও ভাল প্ল্যাটফর্ম।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে শপাইফ বনাম WooCommerce এর পক্ষে তুলনা করতে সহায়তা করেছে। আপনি কীভাবে সেরা ওয়েবসাইট নির্মাতা চয়ন করতে পারেন সে সম্পর্কে আমাদের গাইডও দেখতে চাইতে পারেন ।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *