ওয়ার্ডপ্রেসে ফেসবুকে স্ট্যাটাস পোস্টগুলি কিভাবে এম্বেড করা যায়?

আপনি কি ওয়ার্ডপ্রেসে আপনার ফেসবুকের স্ট্যাটাস প্রদর্শন করার জন্য কোনও উপায় খুঁজছেন?

গুরুত্বপূর্ণ আপডেটগুলি ভাগ করে নেওয়ার জন্য এবং আপনার দর্শকদের সাথে উত্তেজনা বাড়ানোর জন্য ফেসবুক স্ট্যাটাসগুলি দুর্দান্ত। এগুলি আপনার ওয়েবসাইটে এম্বেড করে আপনি ব্যস্ততা বাড়াতে পারবেন, আপনার ফেসবুক পৃষ্ঠা বা গোষ্ঠীতে কী ঘটছে তা লোকজনকে জানাতে এবং আপনার অনুসারীদের বাড়িয়ে তুলতে পারেন।

এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে ওয়ার্ডপ্রেসে ফেসবুকের স্ট্যাটাস পোস্ট এম্বেড করবেন তা দেখাব।

ওয়ার্ডপ্রেসে ফেসবুকের স্ট্যাটাস কীভাবে এম্বেড করবেন

ওয়ার্ডপ্রেসে এম্বেড ফেসবুকের স্থিতি?
ফেসবুক বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম এবং এতে কোটি কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। আপনি যদি ব্যবসায়ের মালিক হন তবে ফেসবুকে আপনার দর্শকদের সাথে জড়িত হওয়া জরুরী।

তবে, আপনার ওয়েবসাইটে আসা লোকেরা আপনার ফেসবুকের স্ট্যাটাসগুলি দেখতে পাবে না।

এগুলিকে আপনার সাইটে এম্বেড করা আপনার ওয়েবসাইট দর্শকদের এবং ফেসবুক অনুসারীদের মধ্যে এই ব্যবধানটি দূর করতে সহায়তা করে। আপনি আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে স্থিতি প্রদর্শন করতে পারেন , যাতে ব্যবহারকারীরা আপনার ফেসবুক পৃষ্ঠা বা গোষ্ঠীতে কী ঘটছে তা দেখতে পান।

এইভাবে, আপনি নিজের ওয়েবসাইটে ব্যস্ততা বৃদ্ধি করতে এবং আপনার ফেসবুক পৃষ্ঠা বা গোষ্ঠীর জন্য আরও পছন্দ, মন্তব্য, ভাগ এবং অনুসরণকারী পেতে পারেন।

বলা হচ্ছে, আসুন দেখুন কীভাবে ওয়ার্ডপ্রেসে ফেসবুকের স্থিতি এম্বেড করা যায়। আমরা কীভাবে আপনার ব্লগ পোস্টে স্থিতি এম্বেড করতে পারি এবং কীভাবে আপনার ওয়েবসাইটে ফেসবুকের স্ট্যাটাস ফিডে একাধিক স্ট্যাটাস প্রদর্শন করতে হয় তা উভয়ই আমরা কভার করব।

পদ্ধতি 1. ওয়ার্ডপ্রেস পোস্টগুলিতে এম্বেড ফেসবুকের স্থিতি
পদ্ধতি 2. ওয়ার্ডপ্রেসে কাস্টম ফেসবুক স্ট্যাটাস ফিড তৈরি করুন
চলচ্চিত্র মাধ্যমে শিক্ষা

WPBeginner এ সাবস্ক্রাইব করুন
আপনি যদি লিখিত নির্দেশকে পছন্দ করেন তবে কেবল পড়া চালিয়ে যান।

পদ্ধতি 1. ওয়ার্ডপ্রেস পোস্টগুলিতে এম্বেড ফেসবুকের স্থিতি
ওয়ার্ডপ্রেসে ফেসবুকের স্ট্যাটাস এম্বেড করার সহজ উপায় হ’ল প্লাগইন ব্যবহার করে। এই পদ্ধতির জন্য, আমরা ফ্রি স্ম্যাশ বেলুন সোশ্যাল পোস্ট ফিড প্লাগইনটি ব্যবহার করব।

প্লাগইনের একটি অর্থ প্রদানের সংস্করণ রয়েছে যা শক্তিশালী বৈশিষ্ট্য এবং আরও কাস্টমাইজেশন বিকল্প সরবরাহ করে। আপনি নিজের ওয়েবসাইটে একটি সামাজিক প্রাচীর প্রদর্শন করতে পারেন।

প্রথমত, আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে স্ম্যাশ বেলুন সোশ্যাল পোস্ট ফিড প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করতে হবে। অধিক বিবরণের জন্য, উপর ধাপে নির্দেশিকা দ্বারা আমাদের ধাপে দেখতে কিভাবে ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনস্টল করার জন্য ।

প্লাগইনটি সক্রিয় করার পরে, আপনার ওয়ার্ডপ্রেস প্রশাসক অঞ্চল থেকে ফেসবুক ফিড »সেটিংসে যান। তারপরে ‘কনফিগারেশন’ ট্যাবটির নীচে ‘একটি সংযুক্ত একটি ফেসবুক অ্যাকাউন্ট’ বোতামটি ক্লিক করুন।

একটি ফেসবুক অ্যাকাউন্টে সংযোগ করুন

এরপরে, আপনি কোনও ফেসবুক পৃষ্ঠা বা গোষ্ঠীতে সংযোগ করতে চান এবং ‘চালিয়ে যান’ বোতামটি ক্লিক করতে চান তা নির্বাচন করুন।

ফেসবুক সংযোগ চালিয়ে যান

এর পরে, স্ম্যাশ বেলুন সোশ্যাল পোস্ট ফিড প্লাগইনটির সাথে এটি সংযোগ করতে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগ ইন করুন।

স্ম্যাশ বেলুনের সাথে ফেসবুক প্রোফাইল লিঙ্ক করুন

পরবর্তী স্ক্রিনে, আপনি প্লাগইনটি ব্যবহার করতে ফেসবুক পৃষ্ঠাগুলির একটি তালিকা দেখতে পাবেন। কেবল পৃষ্ঠাগুলি নির্বাচন করুন এবং ‘নেক্সট’ বোতামটি ক্লিক করুন।

স্ম্যাশ বেলুনের সাথে ব্যবহারের জন্য পৃষ্ঠাগুলি

এখন, ফেসবুক আপনাকে স্ম্যাশ বেলুনকে পৃষ্ঠাগুলি পরিচালনা করতে, পৃষ্ঠায় পোস্ট করা বিষয়বস্তু পড়তে এবং আরও অনেক কিছু করতে বলবে। প্লাগইনটিতে অনুমতি দেওয়ার পরে ‘সম্পন্ন বোতামটি ক্লিক করুন।

পৃষ্ঠাগুলি পরিচালনা করার জন্য স্ম্যাশ বেলুনকে মঞ্জুরি দিন

আপনি একটি বার্তা দেখতে পাবেন যা আপনি স্ম্যাশ বেলুনটিকে ফেসবুকে লিঙ্ক করেছেন। আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ফিরে যেতে, ‘ঠিক আছে’ বোতামটি ক্লিক করুন।

ফেসবুকে স্ম্যাশ বেলুনকে সংযুক্ত করেছেন

আপনি একবার আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে ফিরে গেলে সমস্ত অনুমোদিত পৃষ্ঠাগুলি সহ একটি পপআপ উপস্থিত হবে। এরপরে, আপনার পৃষ্ঠাটি নির্বাচন করুন এবং ‘এই পৃষ্ঠাটি সংযুক্ত করুন’ বোতামটি ক্লিক করুন।

আপনার ফেসবুক পৃষ্ঠা সংযোগ করুন

আপনার ফেসবুক পৃষ্ঠাটি এখন ‘সংযুক্ত অ্যাকাউন্টগুলি’ বিভাগের অধীনে স্ম্যাশ বেলুন সেটিংসে উপস্থিত হবে।

ফেসবুক পৃষ্ঠা কনফিগার করুন

আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ‘সংরক্ষণ সেটিংস’ বোতামটি ক্লিক করতে ভুলবেন না।

এর পরে, আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে একটি ফেসবুক স্ট্যাটাস এম্বেড করতে পারেন। প্রথমে আপনার ব্লগ পোস্ট বা পৃষ্ঠায় এম্বেড করতে চান এমন কোনও লিঙ্কের লিঙ্কটি অনুলিপি করুন।

আপনি যে কোনও ফেসবুক স্ট্যাটাসের টাইমস্ট্যাম্প ক্লিক করে এটি করতে পারেন এবং তারপরে আপনার ব্রাউজার থেকে URL টি অনুলিপি করতে পারেন।

ফেসবুকের স্ট্যাটাস লিঙ্কটি অনুলিপি করুন

এরপরে, আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে একটি নতুন পোস্ট / পৃষ্ঠা সম্পাদনা বা যুক্ত করুন। ইন সামগ্রী সম্পাদক , উপরের বাম কোণায় প্লাস (+) বাটন ক্লিক করুন এবং একটি ‘এম্বেড’ ব্লক যোগ করুন।

একটি এম্বেড ব্লক যুক্ত করুন

এর পরে, আপনার ফেসবুকের স্থিতির URL লিখুন এবং ‘এম্বেড’ বোতামটি ক্লিক করুন।

এম্বেড বোতামটি ক্লিক করুন

ওয়ার্ডপ্রেস আপনার ব্লগ পোস্টের স্থিতি এম্বেড করবে। আপনি ওয়ার্ডপ্রেসে ফেসবুকের স্থিতি প্রদর্শন করতে আপনার নিবন্ধটি পূর্বরূপ এবং প্রকাশ করতে পারেন।

ফেসবুক স্ট্যাটাস উদাহরণ

পদ্ধতি 2. ওয়ার্ডপ্রেসে কাস্টম ফেসবুক স্ট্যাটাস ফিড তৈরি করুন
একক স্থিতি এম্বেড করা ছাড়াও, আপনি স্ম্যাশ বেলুন সোশ্যাল পোস্ট ফিড প্লাগইন ব্যবহার করে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে একটি ফেসবুক স্ট্যাটাস ফিড প্রদর্শন করতে পারেন।

তবে, আপনি যদি নিখরচায় সংস্করণ ব্যবহার করছেন তবে প্লাগইনটি আপনার ফেসবুক পৃষ্ঠা থেকে স্ট্যাটাস, ফটো, ইভেন্ট, ভিডিও, অ্যালবাম এবং লিঙ্কগুলি সহ সমস্ত ধরণের পোস্ট দেখায়।

আপনার কাস্টম ফেসবুক ফিডে কেবল স্ট্যাটাসগুলি দেখানোর জন্য আপনাকে প্রো সংস্করণে আপগ্রেড করতে হবে।

এই পদ্ধতিতে, আমরা ওয়ার্ডপ্রেসের জন্য একটি কাস্টম ফেসবুক স্ট্যাটাস ফিড তৈরি করতে স্ম্যাশ বেলুন কাস্টম ফেসবুক ফিড প্রো ব্যবহার করব ।

প্রথমে স্ম্যাশ বেলুন সোশ্যাল পোস্ট ফিড প্লাগইনের বিনামূল্যে সংস্করণটি নিষ্ক্রিয় করুন । এর পরে, স্ম্যাশ বেলুন কাস্টম ফেসবুক ফিড প্রো প্লাগইন ইনস্টল করুন এবং সক্রিয় করুন।

এরপরে, আপনার ওয়ার্ডপ্রেস অ্যাডমিন অঞ্চল থেকে ফেসবুক ফিড »সেটিংস পৃষ্ঠাতে যান। তারপরে ‘লাইসেন্স’ ট্যাবের নীচে, আপনার লাইসেন্স কীটি প্রবেশ করুন এবং ‘অ্যাক্টিভেট লাইসেন্স’ বোতামটি ক্লিক করুন।

স্ম্যাশ বেলুন অ্যাক্টিভেশন কী প্রবেশ করান

এর পরে, ‘কনফিগার করুন’ ট্যাবে যান। আপনি যদি প্রথম পদ্ধতিতে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি সংযুক্ত করে থাকেন তবে আপনাকে পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে হবে না।

তবে, আপনি ‘কানেক্ট একটি ফেসবুক অ্যাকাউন্ট’ বোতামটি ক্লিক করে অন্য অ্যাকাউন্টে সংযোগ করতে পারেন, আপনি যে পৃষ্ঠাগুলি সংযোগ করতে চান তা নির্বাচন করুন এবং ফেসবুকের দেখানো পদক্ষেপগুলিতে যেতে পারেন।

একবার আপনি নিজের ফেসবুক পৃষ্ঠাটি স্ম্যাশ বেলুনের সাথে সংযুক্ত করার পরে, আপনি এখন আপনার কাস্টম ফেসবুক ফিডটি কাস্টমাইজ করতে পারেন । শুরু করতে, ‘কনফিগার করুন’ ট্যাবের অধীনে ‘সেটিংস’ বিভাগে স্ক্রোল করুন।

স্ম্যাশ বেলুন কাস্টম ফেসবুক ফিড প্রো প্লাগইন আপনাকে প্রদর্শনের জন্য পোস্টের সংখ্যা চয়ন করতে, নতুন পোস্টগুলির জন্য চেক করার জন্য একটি সময় নির্বাচন করতে, একটি সময় অঞ্চল নির্ধারণ এবং আরও অনেক কিছু করতে দেয়।

ফেসবুক ফিড সেটিংস

এরপরে, কাস্টমাইজ করুন »সাধারণ ট্যাবে যান এবং আপনার ফেসবুকের স্থিতির ফিডের প্রস্থ, উচ্চতা, প্যাডিং এবং পটভূমির রঙ সম্পাদনা করুন। আপনার ফিডে কোন পোস্ট ধরণের প্রদর্শন করতে হবে তাও আপনি চয়ন করতে পারেন।

যেহেতু আপনি ফেসবুকের স্ট্যাটাসগুলি দেখাতে চান, তাই ‘স্ট্যাটাস’ ব্যতীত অন্য সমস্ত অপশন চেক করুন। তদ্ব্যতীত, আপনি শিরোনাম বিকল্পগুলি পরিবর্তন করতে পারেন, পছন্দ মতো বাক্সটি সক্ষম করতে এবং লোড আরও বোতামের সেটিংস সম্পাদনা করতে পারেন।

পোস্টের ধরণের কাস্টমাইজ বিকল্প

এর পরে, কাস্টমাইজ এর অধীনে ‘পোস্ট লেআউট’ ট্যাবে যান এবং আপনার ফেসবুকের স্ট্যাটাস ফিডের একটি বিন্যাস চয়ন করুন। প্লাগইনটি থাম্বনেইল, অর্ধ-প্রস্থ এবং পূর্ণ-প্রস্থ সহ 3 টি লেআউট সরবরাহ করে।

ফেসবুক স্ট্যাটাস ফিড পোস্ট লেআউট

আপনি যদি নীচে স্ক্রোল করেন তবে আপনার কাস্টম ফেসবুক ফিডে বিভিন্ন উপাদান যেমন লেখকের নাম, তারিখ, পোস্ট পাঠ্য, বিবরণ পাঠ্য এবং আরও অনেক কিছু লুকিয়ে রাখতে ও দেখানোর আরও বিকল্প রয়েছে।

এর পরে, ‘স্টাইল পোস্ট’ ট্যাবে যান এবং আপনার পোস্ট শৈলী নির্বাচন করুন। আপনি পোস্ট শৈলীতে পৃথককারী লাইন রঙ এবং লাইন বেধ পরিবর্তন করতে পারেন।

শৈলী পোস্ট সম্পাদনা করুন

এছাড়াও, প্লাগইনটি আপনার কাস্টম ফেসবুকের স্ট্যাটাস ফিডে আপনি দেখাতে চান এমন প্রতিটি উপাদানটির জন্য পাঠ্যের আকার, রঙ, ফর্ম্যাট এবং অন্যান্য কাস্টমাইজেশন বিকল্পগুলি সম্পাদনা করতে বিকল্প প্রস্তাব করে।

উদাহরণস্বরূপ, আপনি যদি ফেসবুক ফিডে পোস্ট পাঠ্যটি দেখাতে চান তবে আপনি সর্বাধিক পাঠ্য দৈর্ঘ্য, ফর্ম্যাট, পাঠ্যের আকার, ওজন এবং রঙ সেট করতে পারেন।

পোস্ট ধরণের উপাদানগুলি সম্পাদনা করুন

এগুলি ছাড়াও, কাস্টম সিএসএস যুক্ত করতে, জিডিপিআর সেটিংস সক্ষম করতে, মিডিয়া সেটিংস সক্ষম করতে, স্ম্যাশ বেলুনের ক্রেডিট লিঙ্কগুলি প্রদর্শন করতে এবং আরও অনেক কিছুতে ‘মিস’ ট্যাবের অধীনে বিকল্প রয়েছে।

প্লাগইন আপনাকে কাস্টম পাঠ্য যুক্ত করতে এবং ‘কাস্টম পাঠ্য / অনুবাদ’ ট্যাবে আপনার ফেসবুক ফিডে বিভিন্ন বোতাম অনুবাদ করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি ‘আরও দেখুন’ বিকল্পের জন্য পাঠ্য পরিবর্তন করতে পারেন।

আপনি একবার সেটিংসে সন্তুষ্ট হয়ে গেলে, ‘পরিবর্তনগুলি সংরক্ষণ করুন’ বোতামটি ক্লিক করুন।

এর পরে, আপনি নিজের ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা বা পোস্টে কাস্টম ফেসবুকের স্ট্যাটাস ফিড যুক্ত করতে পারেন। শুরু করতে, যে কোনও ব্লগ পোস্ট বা পৃষ্ঠা সম্পাদনা করুন এবং উপরের বাম কোণে প্লাস (+) আইকনে ক্লিক করুন একটি ‘কাস্টম ফেসবুক ফিড’ ব্লক যুক্ত করুন।

একটি কাস্টম ফেসবুক ফিড ব্লক যুক্ত করুন

আপনি যদি ক্লাসিক সম্পাদক ব্যবহার করছেন তবে আপনি [custom-facebook-feed]শর্টকোড ব্যবহার করে ফিড যুক্ত করতে পারেন ।

এর পরে, আপনার কাস্টম ফেসবুক স্ট্যাটাস ফিডের পূর্বরূপ দেখুন এবং ব্লগ পোস্ট বা পৃষ্ঠা প্রকাশ করুন।

কাস্টম ফেসবুক স্ট্যাটাস ফিড উদাহরণ

আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনাকে ওয়ার্ডপ্রেসে ফেসবুকের স্ট্যাটাস পোস্ট এম্বেড করতে শিখতে সহায়তা করেছে। আপনি কীভাবে ওয়ার্ডপ্রেসে আপনার ফেসবুকের টাইমলাইন প্রদর্শন করবেন এবং কীভাবে সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং পরিষেবাদি চয়ন করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখতে চাইতে পারেন ।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *