ওয়ার্ডপ্রেস দিয়ে কীভাবে ল্যান্ডিং পেজ তৈরি করবেন?

আপনি কি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে একটি কাস্টম ল্যান্ডিং পেজ তৈরি করতে চান?

একটি ল্যান্ডিং পেজ অত্যন্ত অনুকূলিত বিপণন পৃষ্ঠা। এটি ব্যবসায়ের দ্বারা ওয়েবসাইট দর্শকদের গ্রাহক এবং শীর্ষে রূপান্তর করতে সহায়তা করে।

এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে সহজে ওয়ার্ডপ্রেসে একটি ল্যান্ডিং পেজ তৈরি করতে দেখাব।

ল্যান্ডিং পেজ কি?

ল্যান্ডিং পেজ হল একটি উদ্দেশ্য-নির্মিত পৃষ্ঠা যা বিক্রয় বাড়াতে বা ব্যবসায়ের জন্য নেতৃত্ব উত্পন্ন করার জন্য ডিজাইন করা হয়েছে।

এগুলি অর্থ প্রদানের বিপণন, ইমেল এবং সোশ্যাল মিডিয়া প্রচারে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। এই উত্সগুলি থেকে আসা ব্যবহারকারীরা প্রথমে এই পৃষ্ঠায় অবতরণ করবে, এজন্য এটিকে অবতরণ পৃষ্ঠা বলা হয়।

হোমপেজ এবং ল্যান্ডিং পৃষ্ঠার মধ্যে পার্থক্য কী?

একটি হোমপেজ হ’ল আপনার ওয়েবসাইটের প্রথম পৃষ্ঠা এবং ব্যবহারকারীরা যখন তাদের ব্রাউজারে আপনার ডোমেন নাম লিখবে তখন তারা কী দেখতে পাবে। অন্যদিকে, একটি অবতরণ পৃষ্ঠা একটি স্ট্যান্ডলোন পৃষ্ঠা হতে পারে যেখানে বেশিরভাগ দর্শনার্থী অর্থ প্রদান বা তৃতীয় পক্ষের ট্র্যাফিক উত্স থেকে অবতরণ করে।

আপনার ওয়েবসাইটের হোমপেজটি দর্শকদের জন্য আপনার ওয়েবসাইটের সাথে জড়িত থাকতে, অন্যান্য পৃষ্ঠাগুলি অন্বেষণ করতে, পণ্যগুলি ব্রাউজ করতে বা সাইন আপ করার জন্য ডিজাইন করা হয়েছে। এর আরও লিঙ্ক রয়েছে এবং ব্যবহারকারীদের আরও পছন্দ সরবরাহ করে।

অন্যদিকে, একটি অবতরণ পৃষ্ঠা, যা একটি “স্কিজ পৃষ্ঠা” নামে পরিচিত, উচ্চতর রূপান্তর হারের জন্য নির্মিত। এর কম লিঙ্ক রয়েছে এবং ব্যবহারকারীদের ক্রয়ের সিদ্ধান্ত নিতে বা তাদের তথ্য ভবিষ্যতের প্রচারের জন্য দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।

আপনার ওয়েবসাইটে কেবল একটি হোমপেজ থাকতে পারে তবে আপনি বিভিন্ন প্রচারণার জন্য যতগুলি ল্যান্ডিং পৃষ্ঠাগুলি চান তা তৈরি করতে পারেন। উদাহরণ স্বরূপ:

আপনার প্রদত্ত বিজ্ঞাপন প্রচারের জন্য একটি অবতরণ পৃষ্ঠা
আপনার ইমেল তালিকা থেকে আগত গ্রাহকদের জন্য একটি পৃষ্ঠা, সোশ্যাল মিডিয়া থেকে দর্শকদের এবং আরও অনেক কিছু
ব্যবহারকারীরা একটি নির্দিষ্ট পণ্য বা পরিষেবা পৃষ্ঠায় অবতরণ করছে
এবং আরো অনেক…
বলা হচ্ছে, আসুন একনজরে দেখে নেওয়া যাক কীভাবে কোনও সিএসএস, এইচটিএমএল বা পিএইচপি জেনে-বুঝে ওয়ার্ডপ্রেসে একটি সুন্দর কাস্টম অবতরণ পৃষ্ঠা তৈরি করা যায়।

আমরা ওয়ার্ডপ্রেসে অবতরণ পৃষ্ঠাগুলি তৈরির জন্য শীর্ষ তিনটি সমাধান বেছে নিয়েছি। এই অবতরণ পৃষ্ঠার নির্মাতারা ব্যবহার করা সহজ, গতির জন্য অনুকূলিতকরণ এবং ছোট ব্যবসায়ের জন্য সাশ্রয়ী মূল্যের। আপনার প্রয়োজনীয়তার সাথে উপযুক্ত সমাধানটি বেছে নিতে পারেন।

প্রস্তুত? আসুন প্রথম পদ্ধতিটি দিয়ে শুরু করি।

পদ্ধতি 1. বীজপ্রড ব্যবহার করে ওয়ার্ডপ্রেস ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করা
এই পদ্ধতিটি সকল ব্যবহারকারীর পক্ষে সবচেয়ে সহজ এবং প্রস্তাবিত।

এই পদ্ধতির জন্য, আমরা বীজপ্রড ব্যবহার করব। এটি বাজারে সেরা ওয়ার্ডপ্রেস ল্যান্ডিং পৃষ্ঠা প্লাগইন এবং কোনও কোডিংয়ের প্রয়োজন ছাড়াই আপনাকে যে কোনও ধরণের অবতরণ পৃষ্ঠা তৈরি করতে দেয় allows বীজপ্রোড হালকা ওজনের, দ্রুত এবং এসইও বান্ধব হতেও অনুকূলিত।

প্রথমত, আপনাকে বীজপ্রড প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করতে হবে । অধিক বিবরণের জন্য, উপর ধাপে নির্দেশিকা দ্বারা আমাদের ধাপে দেখতে কিভাবে ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনস্টল করার জন্য ।

দ্রষ্টব্য: ওয়ার্ডপ্রেস.আরগে সিডপ্রড প্লাগইনটির একটি নিখরচায় সংস্করণ পাওয়া যায়, তবে আমরা প্রো সংস্করণটি ব্যবহার করব কারণ এটি আরও শক্তিশালী বৈশিষ্ট্য সরবরাহ করে।

সক্রিয়করণের পরে, আপনাকে আপনার লাইসেন্স কী প্রবেশ করতে বলা হবে। আপনি বীজপ্রড ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্টের নীচে এই তথ্যটি পেতে পারেন।

বীজপ্রড লাইসেন্স কী

এরপরে, আপনাকে বীজপ্রড »পৃষ্ঠাগুলি পরিদর্শন করতে হবে এবং ‘নতুন ল্যান্ডিং পৃষ্ঠা যুক্ত করুন’ বোতামে ক্লিক করতে হবে।

একটি নতুন অবতরণ পৃষ্ঠা তৈরি করুন

পরবর্তী স্ক্রিনে, আপনাকে অবতরণ পৃষ্ঠার থিম চয়ন করতে বলা হবে।

বিভিন্ন প্রচারণার ধরণের জন্য সুন্দরভাবে সাজানো কয়েক ডজন সুন্দর ল্যান্ডিং পৃষ্ঠার টেমপ্লেট সহ বীজপ্রড আসে। আপনি কোনও প্রাথমিক পয়েন্ট হিসাবে ব্যবহার করতে চান এমন কোনও টেম্পলেট নির্বাচন করতে কেবল ক্লিক করুন।

একটি পৃষ্ঠা টেম্পলেট চয়ন করুন

আপনাকে আপনার পৃষ্ঠার জন্য একটি শিরোনাম সরবরাহ করতে এবং একটি URL চয়ন করতে বলা হবে। আকর্ষণীয় পৃষ্ঠার শিরোনাম চয়ন করুন এবং পৃষ্ঠার ইউআরএলে আপনার টার্গেট কীওয়ার্ডটি যুক্ত করতে ভুলবেন না।

একটি পৃষ্ঠার শিরোনাম এবং URL চয়ন করুন

এটি বীজপ্রড পৃষ্ঠা নির্মাতা ইন্টারফেসটি লোড করবে। এই সাধারণ টেনে আনুন এবং ড্রপ নির্মাতা ডানদিকে আপনার পৃষ্ঠার সরাসরি প্রিভিউ এবং বাম দিকে একটি সরঞ্জামদণ্ড প্রদর্শন করবে।

বীজপ্রড পৃষ্ঠা নির্মাতা ইন্টারফেস

ব্লকগুলি বীজপ্রডের মূল নকশার সরঞ্জাম। আপনার প্রয়োজনীয় কোনও লেআউট তৈরি করতে আপনি এগুলি ব্যবহার করতে পারেন। পাশাপাশি ব্লকগুলি পাশাপাশি রাখতে কলামগুলিও ব্যবহার করতে পারেন।

পৃষ্ঠার যে কোনও ব্লকে এটিকে কাস্টমাইজ করতে আপনি কেবল বিন্দুতে এবং ক্লিক করতে পারেন। ব্লকগুলিকে উপরে বা নীচে সরানোর জন্য আপনি টেনে আনুন এবং ফেলে দিতে পারেন।

পৃষ্ঠা বিল্ডারে উপাদান সম্পাদনা করা হচ্ছে

আপনি বাম কলাম থেকে আপনার পৃষ্ঠায় নতুন ব্লক যুক্ত করতে পারেন। বীজপ্রড জনপ্রিয় ল্যান্ডিং পৃষ্ঠার নকশার উপাদানগুলির সাথে আসে যা আপনি কেবল আপনার পৃষ্ঠায় যে কোনও জায়গায় টানতে এবং ফেলে দিতে পারেন।

আপনি আপনার ব্র্যান্ড বা থিমের সাথে মিল রাখতে পটভূমির রঙ পরিবর্তন করতে, পটভূমির চিত্রগুলি যুক্ত করতে, রঙ এবং ফন্ট পরিবর্তন করতে পারেন।

বীজপ্রড ব্লক

এছাড়াও, বীজপ্রোডও ‘বিভাগগুলি’ নিয়ে আসে। এগুলি ল্যান্ডিং পৃষ্ঠাগুলির দ্বারা ব্যবহৃত সাধারণ ডিজাইন অঞ্চল। উদাহরণস্বরূপ, শিরোনাম, নায়ক চিত্র, অ্যাকশন কল, প্রশংসাপত্র, যোগাযোগ ফর্ম , এফএকিউ , বৈশিষ্ট্য, পাদচরণ এবং আরও অনেক কিছু।

বীজপ্রডে পুনরায় ব্যবহারযোগ্য বিভাগ

SeedProd এছাড়াও সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কমার্স । এটি আপনাকে পণ্য অবতরণ পৃষ্ঠাগুলি, ইকমার্স অবতরণ পৃষ্ঠাগুলি, বিক্রয়ের জন্য প্রচারমূলক পৃষ্ঠা এবং অন্যান্য ইভেন্টগুলি তৈরি করতে দেয় allows

বীজপ্রডে WooCommerce ব্লক

WooCommerce ব্লকগুলিতে কার্ট বোতাম, চেকআউট, বৈশিষ্ট্যযুক্ত পণ্য, পণ্য গ্রিড এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। এটি আপনাকে আপনার WooCommerce থিমের মধ্যে সীমাবদ্ধ না রেখে সত্যই অত্যাশ্চর্য বিপণন প্রচার চালাতে সক্ষম করে।

ইকমার্স ওয়েবসাইটের জন্য একটি অবতরণ পৃষ্ঠায় পণ্য

আপনার ল্যান্ডিং পৃষ্ঠাগুলি তৃতীয় পক্ষের সরঞ্জামগুলিতে সংযুক্ত করা

সীসা প্রজন্মের জন্য একটি ভাল অবতরণ পৃষ্ঠা তৈরি করতে, আপনি ইমেল তালিকা সাইন-আপ ফর্মগুলি যুক্ত করতে পারেন যেখানে ব্যবহারকারীরা আপনার নিউজলেটারে যোগ দিতে বা তাদের যোগাযোগের তথ্য সরবরাহ করতে পারে।

বীজপ্রোড আপনার ল্যান্ডিং পৃষ্ঠাগুলি কনস্ট্যান্ট পরিচিতি বা মেলচিম্পের মতো জনপ্রিয় ইমেল বিপণন পরিষেবাদির সাথে সংযোগ স্থাপনকে অত্যন্ত সহজ করে তোলে । কেবল ‘কানেক্ট’ ট্যাবে স্যুইচ করুন এবং তারপরে আপনার ইমেল পরিষেবা সরবরাহকারী নির্বাচন করুন।

বীজপ্রড একীকরণ

সেখানে তালিকাভুক্ত নয় এমন একটি পরিষেবার সাথে সংযোগ স্থাপন করা দরকার? চিন্তার কোনও কারণ নেই, বীজপ্রড জাফিয়ারের সাথে কাজ করে যা বীজপ্রড এবং জাপিয়ারে 3000+ এরও বেশি অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি সেতু হিসাবে কাজ করে।

জ্যাপিয়ার সংযোগ করুন

আপনার ল্যান্ডিং পৃষ্ঠা সংরক্ষণ এবং প্রকাশ করা

আপনার পৃষ্ঠার সম্পাদনা শেষ হয়ে গেলে আপনি কেবল সংরক্ষণ বোতামে ক্লিক করুন এবং তারপরে প্রকাশ চয়ন করতে পারেন।

আপনার অবতরণ পৃষ্ঠা প্রকাশ করুন

আপনার অবতরণ পৃষ্ঠা প্রকাশ করা এটি আপনার ওয়েবসাইটে লাইভ করে তুলবে।

ল্যান্ডিং পৃষ্ঠা প্রকাশিত

আপনার ল্যান্ডিং পৃষ্ঠার জন্য একটি কাস্টম ডোমেন ব্যবহার করা

আপনার ল্যান্ডিং পৃষ্ঠার জন্য আপনি কি একটি কাস্টম ডোমেন ব্যবহার করতে চান?

এটি আপনাকে ল্যান্ডিং পৃষ্ঠাগুলি তৈরি করার জন্য শীঘ্রই পৃষ্ঠাগুলি, পণ্য পৃষ্ঠাগুলি, ভূ-লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন প্রচার, মাইক্রোসাইট এবং আরও কিছু নিজস্ব ডোমেনের নামগুলি তৈরি করতে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটটি ব্যবহার করতে দেয় allows

ওয়ার্ডপ্রেস মাল্টিসাইট নেটওয়ার্ক তৈরি বা একাধিক ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলি ইনস্টল করার পরিবর্তে আপনি কেবল একটি অবতরণ পৃষ্ঠা তৈরি করতে এবং এটি আপনার কাস্টম ডোমেন নামটিতে নির্দেশ করতে পারেন।

কেবল পৃষ্ঠা সেটিংস ট্যাবে স্যুইচ করুন এবং তারপরে ‘কাস্টম ডোমেন’ বিভাগে ক্লিক করুন।

আপনার অবতরণ পৃষ্ঠার জন্য কাস্টম ডোমেন যুক্ত করুন

আপনার ওয়ার্ডপ্রেস হোস্টিং সরবরাহকারী আপনাকে একাধিক ডোমেন ব্যবহার করার অনুমতি দেয় এবং আপনি আপনার হোস্টিং ড্যাশবোর্ডে ডোমেন নাম যুক্ত করেছেন তা নিশ্চিত করুন।

আরও তথ্যের জন্য আপনার ওয়ার্ডপ্রেস অবতরণ পৃষ্ঠার জন্য কাস্টম ডোমেন ওরফে যুক্ত করতে আমাদের নিবন্ধটি দেখুন ।

পদ্ধতি 2. বিভার বিল্ডার ব্যবহার করে ওয়ার্ডপ্রেসে একটি ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করা
বিভার বিল্ডার হ’ল আরেকটি জনপ্রিয় ড্র্যাগ ও ড্রপ ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা । এটি আপনাকে সহজেই তৈরি টেমপ্লেটগুলি ব্যবহার করে ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করতে সহায়তা করে যা আপনি সাধারণ ড্রাগন এবং ড্রপ সরঞ্জামগুলির সাহায্যে সংশোধন করতে পারবেন।

প্রথমত, আপনাকে যা করতে হবে তা হ’ল বিভার বিল্ডার প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করা । অধিক বিবরণের জন্য, উপর ধাপে নির্দেশিকা দ্বারা আমাদের ধাপে দেখতে কিভাবে ওয়ার্ডপ্রেস প্লাগইন ইনস্টল করার জন্য ।

অ্যাক্টিভেশন করার পরে, আপনাকে প্লাগইন সেটিংস কনফিগার করতে সেটিংস »বিভার বিল্ডার পৃষ্ঠাটি দেখতে হবে।

বিভার বিল্ডারের লাইসেন্স কী যুক্ত করুন

লাইসেন্স ট্যাবের অধীনে, আপনার লাইসেন্স কী যুক্ত করতে ‘প্রবেশ কী প্রবেশ করান’ বাটনে ক্লিক করুন। আপনি বিভার বিল্ডার ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্টের নীচে এই তথ্যটি পেতে পারেন।

এরপরে, আপনাকে পৃষ্ঠাগুলিতে যেতে হবে your আপনার প্রথম অবতরণ পৃষ্ঠা তৈরি করতে ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে নতুন পৃষ্ঠা যুক্ত করুন।

বিভার বিল্ডার সমস্ত শীর্ষস্থানীয় ওয়ার্ডপ্রেস থিম নিয়ে কাজ করে । এই থিমগুলির অনেকগুলি ল্যান্ডিং পৃষ্ঠার টেমপ্লেটের সাথে আসে যা পৃষ্ঠা নির্মাতা প্লাগইনগুলির সাথে কাজ করার জন্য নকশাকৃত। সাধারণত, এগুলি বিস্তৃত বিন্যাসগুলির সাথে কোনও পার্শ্বদণ্ড এবং উইজেট নেই।

আপনার থিমের যদি এই জাতীয় কোনও টেম্পলেট না থাকে তবে আপনি চাইল্ড থিম ব্যবহার করে নিজেই একটি তৈরি করতে পারেন। বিস্তারিত নির্দেশাবলীর জন্য, ওয়ার্ডপ্রেসে কীভাবে একটি সম্পূর্ণ প্রস্থ পৃষ্ঠা তৈরি করতে হয় সে সম্পর্কে আমাদের গাইড দেখুন ।

ডান কলামে ‘পৃষ্ঠা বৈশিষ্ট্য’ বক্স থেকে একটি অবতরণ পৃষ্ঠা বা পূর্ণ-প্রস্থের টেম্পলেট নির্বাচন করুন এবং পরিবর্তনগুলি প্রয়োগ করতে এখন আপনার পৃষ্ঠা সংরক্ষণ করুন।

একটি থিম টেম্পলেট নির্বাচন করুন

আপনি এখন অবতরণ পৃষ্ঠা তৈরি করতে প্রস্তুত।

বিল্ডার ইন্টারফেসটি চালু করতে পোস্ট সম্পাদকের ‘লঞ্চ বিভার বিল্ডার’ বোতামটি ক্লিক করুন।

বিভার নির্মাতা চালু করুন

বিভার বিল্ডার আপনার থিমের অবতরণ পৃষ্ঠার টেমপ্লেটটি খুলবে। আপনাকে পর্দার উপরের ডানদিকে কোণার অ্যাড বোতামে ক্লিক করতে হবে এবং টেম্পলেট ট্যাবটিতে স্যুইচ করতে হবে।

পৃষ্ঠা টেম্পলেট চয়ন করুন

এখানে, আপনি চয়ন করতে বেশ কয়েকটি প্রস্তুত-তৈরি টেম্পলেট পাবেন। গ্রুপের ড্রপ-ডাউন মেনু থেকে ‘ল্যান্ডিং পৃষ্ঠাগুলি’ নির্বাচন করুন এবং তারপরে এমন একটি টেম্পলেট চয়ন করুন যা আপনার মনে যা আছে তার কাছাকাছি দেখাচ্ছে।

আপনি একবার কোনও টেম্পলেট নির্বাচন করলে, বিভার বিল্ডার এটি পূর্বরূপ উইন্ডোতে লোড করবে।

পয়েন্ট এবং সম্পাদনা করতে ক্লিক করুন

আপনি এখন এটি সম্পাদনা করতে যে কোনও পৃষ্ঠার সামগ্রীকে নির্দেশ করতে এবং ক্লিক করতে পারেন। আপনি পাঠ্য পরিবর্তন করতে পারেন, পটভূমির রঙ বা চিত্র পরিবর্তন করতে পারেন, সারি এবং কলামগুলির প্রস্থ এবং উচ্চতা সামঞ্জস্য করতে পারেন।

আপনি আপনার টেম্পলেট থেকে সামগ্রী আইটেম যুক্ত বা সরাতে পারেন। কেবল অ্যাড বাটনে ক্লিক করুন এবং সারি ট্যাবে স্যুইচ করুন। আপনি একক বা একাধিক কলাম যুক্ত করতে পারেন।

সারি এবং কলাম যুক্ত করুন

একটি সারি যুক্ত করার পরে, মডিউলগুলি ট্যাবে স্যুইচ করুন। মডিউলগুলি এমন সামগ্রী উপাদান যা আপনি আপনার ল্যান্ডিং পৃষ্ঠায় যুক্ত করতে পারেন। বিভার নির্মাতা পাঠ্য, শিরোনাম, সিটিএ বোতাম, ভিডিও, অডিও, অ্যানিমেটেড কাউন্টডাউন টাইমার এবং আরও অনেকগুলি সহ সমস্ত প্রয়োজনীয় মডিউল নিয়ে আসে।

আপনার অবতরণ পৃষ্ঠার টেম্পলেটটিতে মডিউল যুক্ত করুন

আপনি একবার ডিজাইনের সাথে সন্তুষ্ট হয়ে গেলে, আপনি উপরের ‘সম্পন্ন’ বোতামে ক্লিক করতে পারেন এবং তারপরে আপনার পৃষ্ঠাটি সংরক্ষণ বা প্রকাশ করতে পারেন।

আপনার অবতরণ পৃষ্ঠাটি সংরক্ষণ বা প্রকাশ করুন

কর্মে আপনার ল্যান্ডিং পৃষ্ঠাটি দেখতে আপনি এখন পৃষ্ঠাটি দেখতে পারেন। আপনার যদি কোনও কিছু সামঞ্জস্য করতে, যুক্ত করতে বা সরিয়ে ফেলার প্রয়োজন হয় তবে এটিকে আবার নির্দ্বিধায় জানুন।

ল্যান্ডিং পৃষ্ঠা পূর্বরূপ

পদ্ধতি 3. ডিভি ব্যবহার করে ওয়ার্ডপ্রেসে একটি ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করা
ডিভি এলিগেন্ট থিমগুলির পিছনে দলটির একটি জনপ্রিয় ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা প্লাগইন। এটি পৃষ্ঠা নির্মাতা সহায়তা সহ একটি থিম হিসাবে আসে এবং আপনি এটি স্ট্যান্ডেলোন পৃষ্ঠা নির্মাতা হিসাবেও ব্যবহার করতে পারেন।

প্রথমত, আপনাকে যা করতে হবে তা হ’ল ডিভি বিল্ডার প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করা ।

দ্রষ্টব্য: আপনি যদি ডিভি থিম ইনস্টল করছেন তবে আপনার পৃষ্ঠা নির্মাতা প্লাগইন ইনস্টল করার দরকার নেই। কীভাবে কোনও ওয়ার্ডপ্রেস থিম ইনস্টল করতে হয় সে সম্পর্কে আমাদের নির্দেশাবলী অনুসরণ করুন ।

সক্রিয়করণের পরে, আপনি পৃষ্ঠাগুলিতে যেতে পারেন your আপনার অবতরণ পৃষ্ঠা তৈরি করতে নতুন পৃষ্ঠা যুক্ত করুন । পৃষ্ঠা সম্পাদনা স্ক্রিনে, ডিভি পৃষ্ঠা নির্মাতা চালু করতে ‘ডিভি বিল্ডার ব্যবহার করুন’ বোতামটি ক্লিক করুন।

ডিভি বিল্ডার চালু করুন

এর পরে, আপনি সম্পাদকের সাথে নিজেকে পরিচিত করতে একটি স্বাগত পপআপ দেখতে পাবেন, আপনি স্টার্ট বিল্ডিং বোতামটি ক্লিক করে এটিকে প্রস্থান করতে পারেন।

এর পরে, আপনি স্ক্র্যাচ থেকে শুরু করতে, একটি বিন্যাস চয়ন করতে বা কোনও পৃষ্ঠা ক্লোন করার বিকল্প দেখতে পাবেন। আপনার চয়ন লেআউট বোতামে ক্লিক করতে হবে।

ডিভি লেআউট বিকল্প

Divi বিভাগ দ্বারা আয়োজিত ল্যান্ডিং পৃষ্ঠা টেমপ্লেট ব্যবহার করার জন্য কয়েক ডজন প্রস্তুত সঙ্গে আসে। আপনি কোনও সূচনা পয়েন্ট হিসাবে ব্যবহার করতে চান এমন কোনও টেম্পলেট চয়ন করতে কেবল ক্লিক করুন।

একটি টেম্পলেট চয়ন করুন

পরবর্তী স্ক্রিনে, আপনি এতে অন্তর্ভুক্ত লেআউট বিশদ এবং অন্যান্য টেম্পলেট দেখতে পাবেন। বেশিরভাগ লেআউট প্যাকগুলিতে একটি ল্যান্ডিং পৃষ্ঠা টেম্পলেট অন্তর্ভুক্ত থাকবে যা আপনি ব্যবহার করতে পারেন।

লেআউট প্রয়োগ করুন

অবিরত রাখতে কেবল ‘এই লেআউটটি ব্যবহার করুন’ বাটনে ক্লিক করুন।

আপনাকে আপনার ডিবি অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম এবং এপিআই কী সরবরাহ করতে বলা হতে পারে। আপনি মার্জিত থিমস ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্টের অধীনে এই তথ্যটি পেতে পারেন ।

ডিভি এখন আপনার নির্বাচিত বিন্যাসটি গ্রন্থাগার থেকে আনতে এবং ইনস্টল করতে পারে। এর পরে, আপনি পৃষ্ঠা নির্মাতার ভিতরে আপনার পৃষ্ঠার একটি লাইভ পূর্বরূপ দেখতে পাবেন।

ডিভি ভিজ্যুয়াল পৃষ্ঠা নির্মাতা

আপনি কেবল স্ক্রিনে উপাদান নির্বাচন এবং সম্পাদনা করতে পয়েন্ট এবং ক্লিক করতে পারেন। পাঠ্য উপাদানের জন্য আপনি যে পাঠ্য সম্পাদনা করতে চান এবং টাইপ করতে চান তার উপরে কার্সারটি সহজেই রাখতে পারেন।

অন্যান্য উপাদানগুলির জন্য, আপনি বিভিন্ন কাস্টমাইজেশন চেষ্টা করার বিকল্পগুলির সাথে পর্দায় একটি পপআপ দেখতে পাবেন।

ডিভিতে উপাদান সম্পাদনা করা হচ্ছে

ডিভা লেআউটগুলি তৈরি করতে বিভাগ, সারি এবং মডিউল ব্যবহার করে। পৃষ্ঠার যে কোনও জায়গায় + আইকনে ক্লিক করে আপনি একটি বিভাগ, সারি বা মডিউল যুক্ত করতে পারেন।

আপনার পৃষ্ঠায় মডিউল যুক্ত করা হচ্ছে

প্রতিটি মডিউল বিভিন্ন সেটিংস সহ আসে যা আপনি এটি serোকানোর পরে কাস্টমাইজ করতে পারেন। Divi প্রতিটি উপাদান জন্য প্রচুর উন্নত বিকল্প সঙ্গে আসে।

একটি মডিউল সম্পাদনা করা হচ্ছে

আপনার সম্পাদনা শেষ হয়ে গেলে, আপনি কেবলমাত্র পর্দার নীচে ডান কোণে প্রকাশ করুন বোতামটি ক্লিক করতে পারেন।

আপনার পৃষ্ঠা প্রকাশ করা হচ্ছে

সম্পাদক থেকে বেরিয়ে আসার জন্য আপনি এখন ওয়ার্ডপ্রেস অ্যাডমিন সরঞ্জাম বারের প্রস্থান ভিজ্যুয়াল বিল্ডার বোতামটি ক্লিক করতে পারেন।

ভিজ্যুয়াল পৃষ্ঠা নির্মাতা থেকে প্রস্থান করুন

নির্মাতা এখন আপনাকে আপনার ল্যান্ডিং পৃষ্ঠার লাইভ সংস্করণে পুনর্নির্দেশ করবে। আপনি এখনও শীর্ষে থাকা সরঞ্জামদণ্ডে ‘ভিজ্যুয়াল সম্পাদক সক্ষম করুন’ এ ক্লিক করে সম্পাদনা পুনরায় শুরু করতে পারেন।

ডিভি ল্যান্ডিং পৃষ্ঠা পূর্বরূপ

আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনাকে ওয়ার্ডপ্রেস দিয়ে কীভাবে ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করতে শিখতে সহায়তা করেছে। আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে আরও ট্র্যাফিক চালনার বিষয়ে আমাদের প্রমাণিত টিপস বা আপনার বিক্রয় রূপান্তরকে অনুকূলকরণের জন্য সেরা ব্যবসায়িক ফোন পরিষেবাগুলির আমাদের তুলনা দেখতেও চাইতে পারেন ।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন ।

নোট: সাহায্য করার জন্য আমাদের পাঠকদের পছন্দ পক্ষাঘাত এড়াতে, আমাদের নিবন্ধ মত সব অবতরণ পাতা বিল্ডার অন্তর্ভুক্ত নয় Elementor , Leadpages , Instapage, Unbounce , ClickFunnels, ইত্যাদি তিনটি সমাধান আমরা বাছাই করেছেন ছোট ব্যবসার জন্য শ্রেষ্ঠ সমাধান কারণ তারা সহজ হয় ব্যবহার করতে, গতির জন্য অনুকূলিতকরণ এবং ছোট ব্যবসায়ের জন্য সাশ্রয়ী মূল্যের।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *