Akismet Reviews: আপনি আকিসমেট প্লাগইন কেন ব্যবহার করবেন?

প্রতিটি ওয়ার্ডপ্রেস ইনস্টলেশন দু’টি প্লাগইন প্রাক ইনস্টলড সহ আসে। এর মধ্যে একটি আকিসমেট, যা অবশ্যই আমাদের তালিকায় অবশ্যই ওয়ার্ডপ্রেস প্লাগইন থাকতে হবে । যদিও আকিসমেট প্রাক-ইনস্টল করা হয়, এটি ডিফল্টরূপে সক্রিয় হয় না। এটি সক্রিয় করতে আপনাকে কিছু অতিরিক্ত পদক্ষেপ নিতে হবে। এই নিবন্ধে, আমরা ব্যাখ্যা করব যে আকিসমেট কী এবং আপনার এখনই এটি ব্যবহার শুরু করা উচিত। আপনার ওয়ার্ডপ্রেস সাইটে আকিসমেট কীভাবে সেটআপ করবেন তাও আমরা আপনাকে দেখাব।

আকিসমেট কী?
আকিসমেট একটি মন্তব্য স্প্যাম ফিল্টারিং পরিষেবা। আকিসমেট নামটি অটোমেটিক এবং কিসমেট থেকে এসেছে। অটোমেটিক হ’ল আকিসমেটের পিছনে সংস্থা, এবং এটি ওয়ার্ডপ্রেসের সহ-প্রতিষ্ঠাতা ম্যাট মুলেনওয়েগ প্রতিষ্ঠা করেছিলেন। আকিসমেট তাদের অ্যালগোরিদম ব্যবহার করে ব্লগ মন্তব্য এবং পিংব্যাক স্প্যাম ধরে ches এই অ্যালগরিদম তার ভুলগুলি এবং অংশগ্রহণকারী ওয়েবসাইটগুলির দ্বারা গৃহীত পদক্ষেপগুলি থেকে শিখেছে। উদাহরণস্বরূপ, বেশ কয়েকটি ওয়েবসাইট যখন অনুরূপ চেহারাযুক্ত সামগ্রীকে স্প্যাম হিসাবে প্রতিবেদন করা শুরু করে, তখন আকিসমেট ভবিষ্যতে সেই ধরণের সামগ্রী স্প্যাম হিসাবে চিহ্নিত করতে শিখবে। 14 ই জুন, 2013 পর্যন্ত, আকিসমেট 83 বিলিয়ন এরও বেশি স্প্যাম মন্তব্য করেছে।

আপনার কেন আকিসমেট ব্যবহার করা উচিত?
জনপ্রিয় ওয়েবসাইটগুলিতে, স্প্যাম মন্তব্যগুলির পরিমাণ 85% হিসাবে বেশি পেতে পারে। এর অর্থ প্রতি 100 টি মন্তব্যের মধ্যে কেবল 15 টি বৈধ। মন্তব্য সংশোধন একটি সময় সাশ্রয়ী মূল্যের কাজ এবং আকিসমেট আপনার সময় বাঁচাতে পারে। আপনার মডারেশন কাতারে মুলতুবি হিসাবে অবতরণ হওয়ার আগে আকিসমেট স্প্যাম মন্তব্যগুলি ধরবে। এটি আপনাকে সত্যিকারের ব্যবহারকারীদের দ্বারা সংশোধন করা মন্তব্যে আপনার শক্তিকে ফোকাস করতে দেয়।

ব্যবহারকারীদের দ্বারা সমালোচনা

অতীতে ব্যবহারকারীরা আকিসমেটকে মিথ্যা পজিটিভ দেওয়ার জন্য সমালোচনা করেছিলেন। মিথ্যা ধনাত্মক হ’ল বৈধ মন্তব্যসমূহ যা আকিসমেট দ্বারা স্প্যাম হিসাবে চিহ্নিত হয়েছে। এটি বিভিন্ন কারণে ঘটতে পারে। সর্বাধিক সাধারণ কারণগুলির মধ্যে একটি হ’ল যদি কোনও ব্যবহারকারীর মন্তব্যটি বেশ কয়েকটি ব্লগকে স্প্যাম হিসাবে চিহ্নিত করা হয়, তবে আকিসমেট সেই ব্যবহারকারীদের সমস্ত মন্তব্য স্প্যাম হিসাবে চিহ্নিত করতে শিখবেন। অন্য কোনও স্বয়ংক্রিয় প্ল্যাটফর্মের মতো, আকিসমেট নিখুঁত নয়, তবে এটি সর্বোত্তম the

আপনার মন্তব্য স্প্যাম হিসাবে সনাক্ত করা হয়েছে কিনা তা কীভাবে জানবেন

যদি আপনার মন্তব্য আকিসমেট দ্বারা স্প্যাম হিসাবে চিহ্নিত করা হয়েছে, তবে আপনি সাধারণত আপনার মত অপেক্ষায় থাকা সংযোজন বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন না। আপনি যদি কোনও সাইটে কোনও মন্তব্য জমা দেন এবং সংযমের অপেক্ষায় থাকা কোনও নোটিশ সহ আপনি আপনার মন্তব্য পাঠ্যটি দেখতে না পান, তবে আপনাকে অবিলম্বে সাইট প্রশাসকের সাথে যোগাযোগ করা উচিত। তারা আপনার মন্তব্যটিকে স্প্যাম বক্সের বাইরে টেনে আনতে সহায়তা করতে পারে এবং ওভারটাইম আকিসমেট এর ভুলগুলি থেকে শিখবে।

কীভাবে ওয়ার্ডপ্রেসে আকিসমেট সেট আপ করবেন
আপনার প্রথমে যা করতে হবে তা হ’ল প্লাগইনগুলিতে যান এবং আকিসমেট সক্রিয় করুন।

ওয়ার্ডপ্রেসে আকিসমেট সক্রিয় করুন

সক্রিয়করণের পরে, আকিসমেট প্লাগইনস »আকিসমেট কনফিগারেশনে একটি নতুন মেনু আইটেম যুক্ত করে । আকিসমেট কনফিগারেশন-এ ক্লিক করা আপনাকে আকিসমেট কনফিগারেশন স্ক্রিনে নিয়ে যাবে। এই পৃষ্ঠায়, আপনাকে আপনার আকিসমেট এপিআই কী লিখতে বলা হবে। এই পৃষ্ঠাটি খুলুন এবং একটি নতুন ব্রাউজার উইন্ডো খুলুন। আকিসমেটের জন্য একটি এপিআই কী তৈরি করার পরে আমরা এই পৃষ্ঠায় ফিরে আসব।

আকিসমেটের জন্য কীভাবে কী পাবেন
আপনার ওয়েবসাইটে আকিসমেট সেট আপ করতে আপনার একটি এপিআই কী প্রয়োজন। আকিসমেট ওয়েবসাইটে যান এবং একটি ওয়ার্ডপ্রেস কী বোতামে ক্লিক করুন ।

আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য আকিসমেট কী পান

এটি আপনাকে আকিসমেট পরিকল্পনা এবং দামের পৃষ্ঠায় নিয়ে যাবে। আকিসমেট অ-ব্যবসা এবং ব্যক্তিগত সাইটের জন্য বিনামূল্যে is ব্যবসায়ের ওয়েবসাইটগুলির জন্য, বিভিন্ন পরিকল্পনা এবং প্যাকেজ উপলব্ধ রয়েছে। এমন একটি বিকল্প চয়ন করুন যা আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত। মূল্য সম্মানের সিস্টেমে সেটআপ করা হয়, তাই তাত্ত্বিকভাবে আপনি কম ট্রাফিক সাইটে ব্যক্তিগত পরিকল্পনা ব্যবহার করে পালিয়ে যেতে পারেন। আপনি কোন পরিকল্পনাটি বেছে নিয়েছেন তা বাকি পদক্ষেপগুলি একই রকম হবে। এগিয়ে যেতে সাইন আপ বোতামে ক্লিক করুন।

আপনার ওয়েবসাইটের জন্য আকিসমেট সাবস্ক্রিপশন পরিকল্পনা চয়ন করুন

সাইন আপটিতে ক্লিক করা আপনাকে পরবর্তী স্ক্রিনে নিয়ে আসবে যেখানে আপনাকে ওয়ার্ডপ্রেস ডট কম দিয়ে সাইন আপ করতে বলা হবে। ওয়ার্ডপ্রেস ডট কম হ’ল অটোমেটিক দ্বারা পরিচালিত একটি ব্লগ হোস্টিং পরিষেবা, একই সংস্থা যা আপনাকে আকিসমেট এনেছে। তবে, ওয়ার্ডপ্রেস ডটকমটি আপনার ওয়ার্ডপ্রেস.আরগ্রহ স্ব-হোস্ট করা ওয়েবসাইটের মতো নয়। আরও তথ্যের জন্য, স্ব হোস্টেড ওয়ার্ডপ্রেস.আর.আর বনাম ফ্রি ওয়ার্ডপ্রেস.কম [ইনফোগ্রাফ] এবং কীভাবে ওয়ার্ডপ্রেস ডট কম এবং ওয়ার্ডপ্রেস.আর.এক্স সম্পর্কিত । আপনি ব্লগ তৈরি না করেই ওয়ার্ডপ্রেস.কম অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। অবিরত রাখতে WordPress.com বাটনে সাইন আপ ক্লিক করুন। এটি একটি সাধারণ সাইন আপ ফর্মের সাথে একটি পপ আপ উইন্ডোটি খুলবে।

আকিসমেট ওয়ার্ডপ্রেস.কম অ্যাকাউন্টে সাইন আপ করুন

আপনার যদি ইতিমধ্যে একটি ওয়ার্ডপ্রেস ডটকম অ্যাকাউন্ট থাকে তবে আপনি আমার কাছে ইতিমধ্যে একটি ওয়ার্ডপ্রেস ডটকম অ্যাকাউন্টে থাকা লিঙ্কটি ক্লিক করতে পারেন। আপনার যদি ওয়ার্ডপ্রেস.কম অ্যাকাউন্ট না থাকে তবে কেবল বিশদটি পূরণ করুন এবং একটি তৈরি করুন।

একবার ওয়ার্ডপ্রেস.কম এর সাথে প্রমাণীকরণটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনাকে আবার আকিসমেট ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। সেখানে আপনাকে অর্থ প্রদানের তথ্যের পাশাপাশি কিছু ব্যবহারকারীর বিবরণ সরবরাহ করতে বলা হবে। আপনি যদি নিখরচায় পরিকল্পনাটি বেছে নেন, তবে কেবল দামের পরিমাণটি 0 ডলারে টানুন।

আকিসমেট সাইনআপ এবং অর্থ প্রদানের পৃষ্ঠা

চালিয়ে যাওয়া বোতামটি ক্লিক করুন এবং আপনাকে এমন স্ক্রিনে নিয়ে যাওয়া হবে যা আপনার এপিআই কীটি দেখায়। আপনি আপনার এপিআই কী থাকা আকিসমেট থেকে একটি ইমেল পাবেন।

আপনার আকিসমেট এপিআই কীটি অনুলিপি করুন

মনে রাখবেন, একটি API কী একটি পাসওয়ার্ডের মতো। কারও সাথে শেয়ার করবেন না। আপনি যদি আপনার এপিআই কী হারিয়ে ফেলেন বা ভুলে যান তবে আপনি সর্বদা Akismet.com দেখতে এবং আপনার অ্যাকাউন্ট পৃষ্ঠাতে অ্যাক্সেস করতে সাইন ইন বোতামটি ক্লিক করতে পারেন। সাইন ইন করার পরে আপনি দেখতে পাবেন আপনার আকিসমেট এপিআই কী লুকানো। আপনার এপিআই কীটি প্রদর্শন করতে প্রকাশ লিঙ্কে ক্লিক করুন।

আপনার আকিসমেট অ্যাকাউন্ট পৃষ্ঠা থেকে যে কোনও সময় আপনার আকিসমেট এপিআই কী পান

ওয়ার্ডপ্রেসে আকিসমেট এপিআই কী ব্যবহার করা
আপনার আকিসমেট এপিআই কীটি অনুলিপি করুন এবং আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের প্রশাসনিক অঞ্চলে ফিরে যান। প্লাগইনস »আকিসমেট কনফিগারেশন এ যান এবং API কীটি আটকে দিন । এই স্ক্রিনের বাকি বিকল্পগুলি alচ্ছিক। একবার আপনি আপডেট বিকল্প বোতামে ক্লিক করলে, আকিসমেট এখন আপনার কীটি যাচাই করবে এবং আপনাকে একটি সাফল্যের বার্তা প্রদর্শন করবে:

আকিসমেট সমস্ত সেট আপ এবং স্প্যাম ধরার জন্য প্রস্তুত

আপনার সাইটের পিছনে এবং ফ্রন্ট-এন্ডে আকিসমেট পরিসংখ্যান দেখানো হচ্ছে
আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে লগ ইন করার পরে আপনি আকিসমেট স্ট্যাটাসের একটি ওভারভিউ দেখতে পাবেন। এটি আপনাকে আকিসমেট দ্বারা ধরা স্প্যাম মন্তব্যগুলির সংখ্যা এবং এই মুহুর্তে আপনার স্প্যামের সারিতে কতগুলি রয়েছে তা দেখাবে। এটি অত্যন্ত প্রস্তাবিত যে আপনি একবারে একবারে আপনার স্প্যাম সারিটি একবার দেখে নিন যাতে আপনি কোনও ভুল মন্তব্য দ্বারা মুছে ফেলা কোনও বৈধ মন্তব্যটি মিস না করেন।

ওয়ার্ডপ্রেস অ্যাডমিন ড্যাশবোর্ডে আকিসমত পরিসংখ্যানের ওভারভিউ

ড্যাশবোর্ড »আকিসম্যাট পরিসংখ্যান মেনু আইটেমের অধীনে আকিসম্যাট পরিসংখ্যানগুলির বিশদ দর্শন রয়েছে । এটিতে ক্লিক করা আপনাকে স্প্যাম এবং হ্যাম মন্তব্যগুলির বিশদ পরিসংখ্যানগুলি আপনার ওয়েবসাইটে দেখায়। আপনি এটি সক্রিয় করার পরে আকিমমেট দ্বারা ধরা স্প্যাম মন্তব্যগুলির সংখ্যাও দেখতে পাবেন।

আপনার ওয়েবসাইটে হাম এবং স্প্যাম মন্তব্যগুলির জন্য বিশদ আকিসমেট পরিসংখ্যান

আপনি যদি আকিসমেট আপনার ওয়েবসাইটে যে পরিমাণ স্প্যাম মন্তব্য পেয়েছেন তা প্রদর্শন করতে চান, তবে আপনি আকিসমেট উইজেটটি ব্যবহার করতে পারেন। উপস্থিতি »উইজেটগুলিতে যান , আকিসমেট উইজেটটি আপনার সাইডবারে টানুন এবং ফেলে দিন।

প্লাগইন দ্বারা ধরা স্প্যাম মন্তব্যের সংখ্যা প্রদর্শন করতে আকিসমেট উইজেট

আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনাকে আপনার ওয়েবসাইটে আকিসমেট সেট আপ করতে, একটি আকিসমেট এপিআই কী পেতে এবং কেন আকিসমেট গুরুত্বপূর্ণ তা শিখতে সহায়তা করেছে। স্প্যাম মন্তব্যগুলি অনেকগুলি ওয়ার্ডপ্রেস সাইট দ্বারা সম্মুখীন একটি বড় সমস্যা। আপনার সাইটটি বাড়ার সাথে সাথে আপনি দেখতে পাবেন যে স্প্যামের পরিমাণ হ্রাস করতে আপনার আকিসমেটের পাশাপাশি কাজ করার জন্য অন্যান্য বিকল্পের প্রয়োজন। উদাহরণস্বরূপ, আপনি হানিপোট সহ ওয়ার্ডপ্রেসে স্প্যাম মন্তব্য বটগুলি ব্লক করতে পারেন। যেহেতু বেশিরভাগ স্প্যামাররা আপনার ওয়েবসাইটে স্প্যাম লিঙ্কগুলি ছেড়ে যেতে চায়, তাই আপনি আমাদের মতো ওয়ার্ডপ্রেস মন্তব্য ফর্ম থেকে ওয়েবসাইট ইউআরএল ক্ষেত্রটি সরাতে পারেন । আমরা ওয়ার্ডপ্রেসে মন্তব্য স্প্যামের বিরুদ্ধে লড়াই করার জন্য টিপস এবং সরঞ্জামগুলির একটি তালিকাও সংকলন করেছি । প্রশ্ন এবং প্রতিক্রিয়ার জন্য নীচে একটি মন্তব্য দিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *