W3 টোটাল ক্যাশে ইনস্টল এবং সেটআপ করবেন কীভাবে?

আমরা প্রায়শই ব্যবহারকারীদের কাছ থেকে আমাদের সাইটটি কত দ্রুত লোড হয় সে সম্পর্কে প্রশংসা পাই। প্রত্যেকে দ্রুত লোডিং ওয়ার্ডপ্রেস সাইটের পেছনের গোপনীয়তা জানতে চায়। ভাল ওয়েব হোস্টিং এবং ভাল কোডেড প্লাগইনগুলি বাদ দিয়ে , আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি সঠিক ক্যাচিং ব্যবহার করছেন এবং একটি সিডিএন ( বিষয়বস্তু সরবরাহের নেটওয়ার্ক ) রয়েছে। আমাদের সেটআপের জন্য, আমরা ডাব্লু 3 টোটাল ক্যাশে নামে একটি প্লাগইন ব্যবহার করি। অনুরোধের একটি উচ্চ পরিমাণের কারণে, আমরা নতুনদের জন্য ডাব্লু 3 মোট ক্যাশে কীভাবে ইনস্টল করবেন এবং সেটআপ করবেন সে সম্পর্কে ধাপে ধাপে গাইড তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি।

এই নিবন্ধে, আমরা আপনাকে ডাব্লু 3 মোট ক্যাশে ইনস্টল করতে এবং সুবিধাগুলি সর্বাধিকীকরণের জন্য এটি সঠিকভাবে সেট আপ করব to আপনার সাইটের লোডকে আরও ত্বরান্বিত করার জন্য আমরা কীভাবে ডাব্লু 3 মোট ক্যাশে বুদ্ধি সিডিএন পরিষেবা সংযুক্ত করব তা আপনাকে দেখাব।

আপনি শুরু করার আগে, আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি গুগল পেজ গতি এবং পিংডম সরঞ্জাম ব্যবহার করে আপনার সাইটের কার্যকারিতা পরীক্ষা করুন । এটি আপনাকে তুলনা করার আগে এবং পরে একটি দেবে।

নীচে আমাদের পিংডম ফলাফলের স্ক্রিনশটটি দেওয়া হয়েছে:

ডব্লিউপিবেগনার পিংডম 21 শে নভেম্বর

আমাদের ডাব্লু 3 মোট ক্যাশে সেটআপ দিয়ে শুরু করুন।

ডাব্লু 3 মোট ক্যাশে কি?
ডাব্লু 3 মোট ক্যাশে দ্রুত এবং সবচেয়ে সম্পূর্ণ ওয়ার্ডপ্রেস পারফরম্যান্স অপটিমাইজেশন প্লাগইন। অনেক জনপ্রিয় সাইটগুলি সহ বিশ্বাসযোগ্য যার মধ্যে রয়েছে: এটিএন্ডটি, ম্যাসেবল, স্ম্যাশিং ম্যাগাজিন, ডব্লিউপিবিগনার এবং আরও কয়েক মিলিয়ন। ডাব্লু 3 টোটাল ক্যাশে আপনার সার্ভারের পারফরম্যান্স উন্নত করে, আপনার সাইটের প্রতিটি দিক ক্যাশে করে, ডাউনলোডের সময় হ্রাস করে এবং স্বচ্ছ সামগ্রী সরবরাহ নেটওয়ার্ক (সিডিএন) ইন্টিগ্রেশন সরবরাহ করে আপনার সাইটের ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করে।

ওয়ার্ডপ্রেসে ডাব্লু 3 মোট ক্যাশে ইনস্টল করা হচ্ছে
আপনি ডাব্লু 3 মোট ক্যাশে ইনস্টল করার আগে, আপনাকে অবশ্যই নিশ্চিত হওয়া দরকার যে আপনি অন্যান্য সমস্ত ক্যাচিং প্লাগইন আনইনস্টল করেছেন (উদাহরণস্বরূপ ডাব্লুপি সুপার ক্যাশে )। আপনি যদি ইনস্টল করার আগে এটি না করেন তবে প্লাগইনটিতে সক্রিয়করণের পরে সমস্যা থাকবে।

আমাদের অনুসরণ করতে পারে এমন একটি ওয়ার্ডপ্রেস প্লাগইন কীভাবে ইনস্টল করতে হয় তার ব্যাখ্যা করার জন্য আমাদের একটি খুব গভীর গাইড রয়েছে । অথবা আপনি নীচের সংক্ষিপ্ত গাইড অনুসরণ করতে পারেন:

আপনার ওয়ার্ডপ্রেস অ্যাডমিন প্যানেলে যান এবং প্লাগইনস »অ্যাড নিউ তে ক্লিক করুন । “ডাব্লু 3 মোট ক্যাশে” অনুসন্ধান করুন এবং আপনার নীচের চিত্রের মতো ফলাফল দেখতে হবে:

ওয়ার্ডপ্রেসের জন্য ডাব্লু 3 মোট ক্যাশে প্লাগইন ইনস্টল করা

এখনই ইনস্টল করুন বোতামে ক্লিক করুন এবং তারপরে প্লাগইনটি সক্রিয় করুন।

ডাব্লু 3 মোট ক্যাশে সেটিংস এবং কনফিগারেশন
ডাব্লু 3 টোটাল ক্যাশে একটি খুব শক্তিশালী প্লাগইন, তাই এতে প্রচুর বিকল্প রয়েছে। এটি একটি ভাল জিনিস বা খারাপ জিনিস হতে পারে। যারা এই বিকল্পগুলি কীভাবে ব্যবহার করতে জানেন তাদের জন্য এটি একটি সোনার খনি। বেশিরভাগ নতুনদের জন্য, এই বিকল্পগুলি বেশ কৌতুকপূর্ণ এবং বিভ্রান্তিকর হতে পারে। আমরা এই বিকল্পগুলির প্রত্যেকটির বিশদ বিবরণ করব, যাতে আপনি ডাব্লু 3 মোট ক্যাশে সঠিকভাবে সেট আপ করতে পারেন। সাধারণ সেটিংস দিয়ে শুরু করা যাক।

সাধারণ সেটিংস
আপনি আপনার ওয়ার্ডপ্রেস অ্যাডমিন প্যানেলে পারফরম্যান্স মেনু বোতামটি ক্লিক করে সাধারণ সেটিংস পৃষ্ঠাতে যেতে পারেন। আপনি এখানে বেসিক সেটিংস কনফিগার করে প্লাগইন সেট আপ করবেন। নিশ্চিত হয়ে নিন যে আপনি সাধারণ সেটিংস পৃষ্ঠায় রয়েছেন এবং এই প্লাগইনটিতে থাকা প্রচারমূলক ড্যাশবোর্ড পৃষ্ঠা নেই।

ডাব্লু 3 মোট ক্যাশে সাধারণ সেটিংস পৃষ্ঠা

পেজ ক্যাশে কি?
আপনি এই পৃষ্ঠায় প্রথম বিকল্পটি দেখতে পাচ্ছেন পৃষ্ঠা ক্যাশে। এটি লোড হওয়া প্রতিটি পৃষ্ঠার জন্য স্থির ক্যাশে পৃষ্ঠাগুলি তৈরির জন্য দায়ী, সুতরাং এটি প্রতিটি পৃষ্ঠার লোডের উপর গতিশীলভাবে লোড হচ্ছে না। এটি সক্ষম করে, আপনি আপনার বোঝার সময় উল্লেখযোগ্যভাবে হ্রাস করবেন। পৃষ্ঠা ক্যাশে কীভাবে কাজ করে তা দেখতে নীচের চিত্রটি দেখুন:

পেজ ক্যাশে কি?

আপনি যখন দেখতে পাচ্ছেন কোনও ব্যবহারকারী যখন আপনার সাইটে আসে তখন ওয়ার্ডপ্রেস পিএইচপি স্ক্রিপ্ট এবং মাইএসকিউএল অনুসন্ধানগুলি অনুরোধকৃত পৃষ্ঠাটি অনুসন্ধানের জন্য ডাটাবেসে চালায়। তারপরে পিএইচপি ডেটা পার্স করে এবং একটি পৃষ্ঠা উত্পন্ন করে। এই প্রক্রিয়াটি সার্ভার সংস্থান গ্রহণ করে। পৃষ্ঠার ক্যাচিং চালু হওয়ার পরে, আপনি যখন কোনও ব্যবহারকারী এটির অনুরোধ করেন তখন আপনাকে সেই সমস্ত সার্ভার লোড এড়িয়ে যাওয়ার এবং পৃষ্ঠার একটি ক্যাশেড অনুলিপি প্রদর্শন করতে দেয়।

জন্য শেয়ার্ড হোস্টিং যা সর্বাধিক নতুনদের ব্যবহার করেন, ডিস্ক: উন্নত পদ্ধতি অত্যন্ত বাঞ্ছনীয়। আপনার পৃষ্ঠার ক্যাশে সক্ষম করুন বাক্সটি পরীক্ষা করা উচিত এবং সমস্ত সেটিংস সংরক্ষণ করতে হবে।

ওয়ার্ডপ্রেসের জন্য ডাব্লু 3 মোট ক্যাশে পৃষ্ঠাগুলি সেট করা

বেশিরভাগ লোকের জন্য, পৃষ্ঠার ক্যাচিংয়ের সাথে আপনাকে যা করতে হবে তা এটিই। যেহেতু এই গাইডটি প্রাথমিক স্তরের ব্যবহারকারীদের জন্য, আমরা পৃষ্ঠা ক্যাশিংয়ের উন্নত সেটিংস এড়িয়ে যাব কারণ ডিফল্ট বিকল্পগুলি পর্যাপ্ত।

আমরা মিনিফাইটি, ডাটাবেস ক্যাশে এবং অবজেক্ট ক্যাশেও এড়িয়ে যাব। সহজ কারণ হ’ল সমস্ত সার্ভারগুলি এই সেটিংসের সাথে অনুকূলিত ফলাফল দেয় না। পরবর্তী বিকল্প আপনি দেখতে পাবেন ব্রাউজার ক্যাশে।

ব্রাউজার ক্যাশে কি?
প্রতিবার ব্যবহারকারী কোনও ওয়েবসাইট দেখার জন্য, তাদের ওয়েব ব্রাউজার ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়ানোর জন্য অস্থায়ী ফোল্ডারে সমস্ত চিত্র, সিএসএস ফাইল, জাভাস্ক্রিপ্টস এবং অন্যান্য স্ট্যাটিক ফাইল ডাউনলোড করে। এই একই ব্যবহারকারী যখন পরবর্তী পৃষ্ঠায় যান, এটি অনেক দ্রুত লোড হবে কারণ সমস্ত স্ট্যাটিক ফাইলগুলি তাদের ব্রাউজারের ক্যাশে রয়েছে।

ডাব্লু 3 মোট ক্যাশে ব্রাউজার ক্যাশে বিকল্প ব্রাউজার ক্যাশে একটি সময়সীমা নির্ধারণ করে। আপনি প্রতিদিন আপনার লোগো পরিবর্তন করবেন না বিবেচনা করে, 24 ঘন্টা ধরে ক্যাশেডের মতো স্থির ফাইল রাখলে আপনার কোনও ক্ষতি হয় না। কেবল ব্রাউজার ক্যাশে সক্ষম সক্ষম বিকল্পটি চেক করুন এবং সমস্ত সেটিংস সংরক্ষণ করুন বোতামটি ক্লিক করুন। একবার এটি হয়ে গেলে, তারপরে আরও সেটিংসের জন্য পারফরম্যান্স »ব্রাউজার ক্যাশে পৃষ্ঠাটি দেখতে দিন।

ডাব্লু 3 মোট ক্যাশে ব্রাউজার ক্যাশে বিকল্প সেট আপ করা হচ্ছে

উপরের চিত্রটিতে আপনি দেখতে পাচ্ছেন, ৪০৪ ব্যতীত আমরা বেশ কিছু সক্ষম করে রেখেছি When

আমাদের ফ্রি ওয়ার্ডপ্রেস সেটআপগুলিতে , এটি আমাদের চালু হওয়া ডিফল্ট সেটিংস।

সিডিএন কী?
সিডিএন এর অর্থ কনটেন্ট ডেলিভারি নেটওয়ার্ক যা আপনাকে কেবল একটি হোস্টিং সার্ভারের পরিবর্তে একাধিক ক্লাউড সার্ভার থেকে আপনার স্ট্যাটিক সামগ্রী সরবরাহ করতে দেয়। এটি আপনাকে সার্ভারের লোড কমাতে এবং আপনার ওয়েবসাইটকে গতিময় করতে সক্ষম করে।

আমরা একটি সিডিএন কী এবং আপনার ওয়ার্ডপ্রেস সাইটের জন্য আপনাকে সিডিএন কেন দরকার তা নিয়ে একটি ইনফোগ্রাফিক তৈরি করেছি । আমরা আপনাকে সুপারিশ করছি যে এটি পরীক্ষা করে দেখুন, যাতে আপনি শিক্ষিত সিদ্ধান্ত নিতে পারেন।

ডাব্লু 3 মোট ক্যাশে ম্যাক্সিসিডিএন, অ্যামাজন এস 3, র্যাকস্পেস ক্লাউড এবং অ্যামাজন ক্লাউড ফ্রন্টকে সমর্থন করে। ডাব্লুপিবেগনার ম্যাক্সসিডিএন ব্যবহার করছেন ( কেন আমরা ম্যাক্সিসিডিএন ব্যবহার করি )। এই বিভাগটি কেবলমাত্র সেই সাইটগুলিতে প্রযোজ্য হবে যা সিডিএন ব্যবহার করছে বা সিডিএন ব্যবহারের পরিকল্পনা করছে। আপনি যদি মনে করেন আপনি কোনও সিডিএন ব্যবহার করবেন, তবে আমরা ম্যাক্সিসিডিএনর প্রস্তাব দিই ।

আপনাকে প্রথমে যা করতে হবে তা হ’ল আপনার ম্যাক্সসিডিএন ড্যাশবোর্ডে একটি পুল জোন তৈরি করা। আপনার ম্যাক্সসিডিএন অ্যাকাউন্টে লগ ইন করুন, জোনগুলি পরিচালনা করুন এবং তারপরে তৈরি পুল জোন বোতামটি ক্লিক করুন।

ডাব্লু 3 মোট ক্যাশে – ম্যাক্সসিডিএন সেটিংস কনফিগার করুন

পরবর্তী স্ক্রিনে আপনাকে আপনার পুল জোনের বিশদ সরবরাহ করতে বলা হবে।

জোনের নাম টানুন: এই পুল জোনে কোনও নাম দিন যাতে আপনি এটি আপনার ম্যাকসিডিএন প্যানেলে সনাক্ত করতে পারেন ।
অরিজিন সার্ভার ইউআরএল: আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের URL টি http: // দিয়ে শুরু করুন এবং শেষের দিকে / শেষের দিকে স্ল্যাশ দিয়ে শেষ করুন।
কাস্টম সিডিএন ডোমেন: যে কোনও সাবডোমেইন প্রবেশ করুন, উদাহরণস্বরূপ: cdn.wpbeginner.com
লেবেল: এই পুল জোনের জন্য বিবরণ সরবরাহ করুন।
সংক্ষেপণ: সংক্ষিপ্তকরণ সক্ষম করা আপনাকে ব্যান্ডউইথের সাশ্রয় করবে তাই আপনার এই বাক্সটি পরীক্ষা করে নেওয়া বাঞ্ছনীয়।
উপরে উল্লিখিত সেটিংস দেখতে কেমন হবে তার একটি স্ক্রিনশট:

ম্যাক্সসিডিএন পুল জোনের বিশদ

তৈরি বোতামটিতে ক্লিক করুন এবং ম্যাক্সসিডিএন পুল জোন তৈরি করবে। পরবর্তী স্ক্রিনে, এটি আপনাকে এই জাতীয় একটি “ইউআরএল” wpb.wpbeginner.netdna-cdn.com “দেখাবে নোটপ্যাড ব্যবহার করে এই URL টি অনুলিপি করুন এবং সংরক্ষণ করুন কারণ আমাদের পরে এটির প্রয়োজন হবে।

এখন যেহেতু আমরা একটি পুল জোন তৈরি করেছি, পরবর্তী পদক্ষেপটি সামগ্রী অঞ্চল স্থাপন করা up আপনি আপনার ম্যাক্সসিডিএন ড্যাশবোর্ডে গিয়ে এটি করতে পারেন। আপনি স্রেফ তৈরি করা আপনার পুল জোনের পাশের পরিচালনা বোতামে ক্লিক করুন। পরবর্তী স্ক্রিনে সেটিংস ট্যাবে ক্লিক করুন। কনটেন্ট জোন তৈরির উদ্দেশ্য সাবডোমেনগুলি যুক্ত করা, যাতে আমরা ব্যবহারকারীর ব্রাউজারে বিভিন্ন সাবডোমেন থেকে কন্টেন্ট সরিয়ে ব্যবহারকারী অভিজ্ঞতা উন্নত করতে পারি। কাস্টম ডোমেন লেবেলযুক্ত বোতামটিতে এটি ক্লিক করতে এবং একাধিক সাবডোমেন যুক্ত করুন। স্ক্রিনশটটি নীচে দেখুন:

ম্যাকসিডিএন একাধিক সাবডোমেন

একবার আপনি কাস্টম ডোমেন যুক্ত করার পরে আপডেট বোতামটিতে ক্লিক করুন।

পরবর্তী পদক্ষেপটি সাব-ডোমেনগুলির জন্য সিআইএম রেকর্ডস সেট আপ করা। আমাদের প্রস্তাবিত বেশিরভাগ ওয়ার্ডপ্রেস হোস্টিং সরবরাহকারী যেমন হোস্টগেটর , ব্লুহোস্ট ইত্যাদি তাদের গ্রাহকদের তাদের হোস্টিংয়ের বিভিন্ন সেটিংস পরিচালনা করার জন্য একটি সিপ্যানেল সরবরাহ করে। আমরা সিপ্যানেলে সিএমএল রেকর্ডার কীভাবে সেট আপ করব তা বর্ণনা করব।

আপনার সিপ্যানেল ড্যাশবোর্ডে লগ ইন করুন এবং তারপরে ডোমেনগুলির অধীনে সিম্পল ডিএনএস জোন সম্পাদকটিতে ক্লিক করুন।

ডাব্লু 3 মোট ক্যাশে কনফিগার করুন – একটি সিএনএম রেকর্ড যুক্ত করা হচ্ছে

পরবর্তী স্ক্রিনে আপনি দুটি ক্ষেত্র সহ একটি ফর্ম দেখতে পাবেন। বিষয়বস্তু অঞ্চল তৈরি করার সময় আপনি যে সাবডোমেন নামটি প্রবেশ করেছিলেন তা প্রবেশ করান। উদাহরণস্বরূপ আপনি cdn.wpbeginnner.com এর জন্য সিডিএন রাখবেন।

সিপ্যানেল স্বয়ংক্রিয়ভাবে পূর্ণ ডোমেন পূরণ করবে। সিএমএল ফিল্ডে আপনি যখন জোল অঞ্চল তৈরি করবেন তখন ম্যাকসিডিএন দ্বারা সরবরাহিত ইউআরএল প্রবেশ করুন। আমরা আপনাকে ইউআরএল নোটপ্যাডে সংরক্ষণ করতে বলেছি।

ডাব্লু 3 মোট ক্যাশে কনফিগার করুন – একটি সিএনএম রেকর্ড যুক্ত করা হচ্ছে

আপনার সমস্ত সাবডোমেনগুলির জন্য প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন, যেমন সিডিএন 1, সিডিএন 2 ইত্যাদি Remember মনে রাখবেন যে প্রতিবার কেবল নাম ক্ষেত্রটি পরিবর্তিত হবে এবং সিএমএইম ফিল্ডটি সর্বদা আপনার পুল জোনের জন্য ম্যাকসিডিএন দ্বারা সরবরাহ করা url থাকে । একবার আপনি সমস্ত সাবডোমেনের জন্য সিএনএম রেকর্ড তৈরি করলে, ওয়ার্ডপ্রেসে ফিরে যাওয়ার এবং ডাব্লু 3 টোটাল ক্যাশে ম্যাক্সসিডিএন সেটআপ করার সময় এসেছে।

পারফরম্যান্স »সাধারণ সেটিংসে যান । আপনি সিডিএন কনফিগারেশন বাক্স না পাওয়া পর্যন্ত নীচে স্ক্রোল করুন। সক্ষম পরীক্ষা করে সিডিএন টাইপ ড্রপ ডাউন মেনু থেকে ম্যাক্সসিডিএন নির্বাচন করুন। দেখার জন্য ক্লিক করুন সংরক্ষণ করুন সব সেটিংস বোতামে ক্লিক করুন।

ডাব্লু 3 মোট ক্যাশে ম্যাক্সসিডিএন সক্ষম করা হচ্ছে

সেটিংস সংরক্ষণের পরে আপনি “অনুমোদন কী” এবং “ডিফল্ট হোস্টনামটি প্রতিস্থাপন করুন” ক্ষেত্রগুলির জন্য তথ্য সরবরাহ করতে এবং একটি পুল অঞ্চল নির্বাচন করার জন্য আপনাকে একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন। “এটি এখানে উল্লেখ করুন” লিঙ্কটিতে ক্লিক করুন এবং ডব্লু 3 মোট ক্যাশে আপনাকে সিডিএন পৃষ্ঠায় নিয়ে যাবে।

ডাব্লু 3 মোট ক্যাশে ম্যাক্সসিডিএন এর জন্য সেটিংস নির্দিষ্ট করে

পরবর্তী স্ক্রিনে অনুমোদন বোতামে ক্লিক করুন। এটি আপনাকে ম্যাকসিডিএন ওয়েবসাইটে নিয়ে যাবে যেখানে আপনি একটি অনুমোদনের কী তৈরি করবেন। ডাব্লু 3 মোট ক্যাশে এই কীটি অনুলিপি করুন এবং পেস্ট করুন। “এর সাথে সাইটের হোস্টের নামটি প্রতিস্থাপন করুন” তে আপনি আগে তৈরি সাবডোমেনটি প্রবেশ করান।

ম্যাক্সসিডিএন এপিআই কী প্রবেশ করানো এবং ডাব্লু 3 মোট ক্যাশে হোস্টনাম সেট আপ করা

সমস্ত সেটিংস সংরক্ষণ করুন এবং এগুলি সবই। আপনার সাইটটি এখন ম্যাকসিডিএন ব্যবহার করে স্থির ফাইলগুলি পরিবেশন করতে কনফিগার করা হয়েছে । এখন আপনি যদি নিজের সাইটটি লোড করেন তবে চিত্রের URL গুলি আপনার সাইটের প্রকৃত ডোমেনের পরিবর্তে সিডিএন সাবডোমেন থেকে পরিবেশন করা উচিত। উদাহরণ স্বরূপ:

https://www.wpbeginner.com/wp-content/uploads/2010/08/w3totalcachecdnconfig.gif

এর সাথে প্রতিস্থাপন করা হবে:

http://cdn.wpbeginner.com/wp-content/uploads/2010/08/w3totalcachecdnconfig.gif

এখন যদি আপনার কোনও স্থিতিশীল ফাইল সিডিএন দিয়ে লোড না করে, তবে সম্ভবত এটির অর্থ হ’ল ডাব্লু 3 মোট ক্যাশে কাস্টম ফাইলগুলির তালিকা সেটিংয়ে আপনাকে এটি নির্দিষ্ট করতে হবে। ওআইও প্রকাশক প্লাগইন এর জন্য আমাদের এটি করতে হয়েছিল যা আমরা বিজ্ঞাপন দেওয়ার জন্য ব্যবহার করি। আপনি যদি সিডিএন সেটিংস পৃষ্ঠাতে যান তবে আপনি উন্নত বিকল্পটি দেখতে পাবেন:

ডাব্লু 3 মোট ক্যাশে অগ্রিম সিডিএন সেটিংস

আপনি সিডিএন-এর জন্য যে সমস্ত ফাইল / ফোল্ডার অন্তর্ভুক্ত করতে চান তা কেবল যুক্ত করুন। এছাড়াও যদি আপনি লক্ষ্য করেন তবে একটি প্রত্যাখ্যাত ফাইল তালিকা রয়েছে। আপনি যখন একটি ছোট ডিজাইনের আপডেট করেন, আপনার স্টাইল.এসএস এখনই আপডেট হবে না। সুতরাং আপনি যে পরিবর্তনটি করছেন তার জন্য এটি একটি প্রত্যাখ্যাত ফাইল তালিকায় রাখতে পারেন। আপনি যদি কেবল এককালীন শুদ্ধি চান তবে আপনি এটি আপনার ম্যাক্সিসিডিএন ড্যাশবোর্ড থেকে করতে পারেন।

আমরা এখনও অবধি আচ্ছন্ন করে রেখেছি, বেশিরভাগ ওয়েব হোস্টিং অ্যাকাউন্টে দুর্দান্ত কাজ করবে। তবে ডাব্লু 3 টোটাল ক্যাশে আরও অনেক অপশন নিয়ে আসে। তারা কী এবং আমরা কেন সমস্ত সাইটে এগুলি সক্ষম করি না তা ব্যাখ্যা করার জন্য আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করব।

ছোট করা
আপনি যা করতে পারেন তার প্রতিটি কিলোবাইট সংরক্ষণ করতে কেবল আপনার স্থির ফাইলগুলির আকার হ্রাস করুন ify যাইহোক, কখনও কখনও যে মিনিডাইফড ফাইল তৈরি করা আরও সংস্থার নিবিড় হতে পারে তবে এটি যে সংস্থানটি সংরক্ষণ করবে। আমরা বলছি না যে এটি একটি ভয়াবহ কাজ। আমরা কেবল বলছি যে এটি প্রতিটি সার্ভারের জন্য সেরা ফিট নাও হতে পারে। আমরা অসংখ্য ব্যবহারকারী এটি সম্পর্কে অভিযোগ করতে শুনেছি এবং আমাদের হোস্ট ( হোস্টগেটর ) আমাদের এটিকে ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছে। আপনি যদি আমাদের মতো হন (সার্ভারের লিঙ্গো দিয়ে সংরক্ষণ করবেন না), তবে আপনার ওয়েব হোস্টিং সরবরাহকারীর শোনো listen

ডাটাবেস ক্যাচিং
ডেটাবেস ক্যাচিং এসকিউএল ক্যোয়ারীগুলি ক্যাশে করে সার্ভারের লোড হ্রাস করে। এটি ডাটাবেস অনুসন্ধানের প্রক্রিয়াকরণের সময় (যা ছোট সাইটের জন্য খুব বেশি নাও হতে পারে) সরিয়ে দেয়। যখন আমরা এটি ব্যবহার শুরু করেছি, মনে হয়েছিল এটি আমাদের সার্ভারে প্রচুর বোঝা চাপিয়েছে। আমাদের হোস্ট আমাদের এটি বন্ধ করার পরামর্শ দিয়েছিল। পরিবর্তে, তারা আমাদের জন্য অন্তর্নির্মিত এসকিউএল ক্যাশে চালু করে। আবার, আপনার নিজের ঝুঁকিতে এই বিকল্পটি ব্যবহার করুন। আপনি এটি ব্যবহার করে দেখতে পারেন এবং এটি আপনার সাইটের লোড সময়কে কীভাবে প্রভাবিত করে তা দেখতে পারেন। তারপরে যদি প্রভাবটি যথেষ্ট তাৎপর্যপূর্ণ না হয় তবে কেবল এটি বন্ধ করুন। বেশিরভাগ হোস্ট ভাগ করা হোস্টিং অ্যাকাউন্টগুলির জন্য এটির পরামর্শ দেয় না।

অবজেক্ট ক্যাচিং
আপনার যদি উচ্চ গতিশীল সাইট থাকে তবে অবজেক্ট ক্যাচিং ব্যবহার করা সাহায্য করবে। এটি আপনার যদি জটিল ডাটাবেস প্রশ্নগুলি পুনরায় জেনারেট করার জন্য ব্যয়বহুল হয় তবে এটি প্রধানত ব্যবহৃত হয়। বেশিরভাগ নতুনদের জন্য, এটিকে এড়িয়ে যান।

এখন আপনার সবকিছু সেটআপ হয়ে গেছে, আপনার ডাব্লু 3 মোট ক্যাশে কনফিগারেশনের জন্য একটি ব্যাকআপ তৈরি করা ভাল। সর্বোপরি, আমরা এই নিবন্ধে অনেকটা পেরিয়েছি। আপনাকে আপনার ডাব্লু 3 মোট ক্যাশের সাধারণ সেটিংস পৃষ্ঠায় ফিরে আসতে হবে। আমদানি / রফতানি সেটিংসের জন্য একটি বিভাগ রয়েছে। আপনার সার্ভার থেকে সেটিংস ফাইলটি ডাউনলোড করতে ক্লিক করুন।

আমরা আশা করি আপনি এই নিবন্ধটি দরকারী হিসাবে খুঁজে পেয়েছেন। এখনও সিডিএন এর ধারণায় বিক্রি হয়নি এমন ব্যবহারকারীদের জন্য আমরা আপনাকে এটির শট দেওয়ার পরামর্শ দিচ্ছি। সিডিএন আপনার ওয়েব হোস্টের সাথে সার্ভার লোড হ্রাস করতে এবং সাইটের কর্মক্ষমতা বাড়ানোর জন্য কাজ করে। আমরা ম্যাক্সসিডিএন ব্যবহার করছি এবং আমরা আপনাকে এটি করার পরামর্শ দিচ্ছি। (মাত্র এক মাসের জন্য এগুলি ব্যবহার করে দেখুন এবং আমরা কেন তাদের সুপারিশ করব তা আপনি দেখতে পাবেন)।

যদি আপনার কোনও প্রশ্ন থাকে তবে নীচের মন্তব্যে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *