Make Money with Google Task Mate: গুগল টাস্ক মেটের মাধ্যমে কীভাবে ইনকাম করবেন?

গুগল বর্তমানে লোকদের ইনকামের জন্য একটি দুর্দান্ত উপায় সরবরাহ করছে। গুগল টাস্ক মেট (Google Task Mate) এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে কাজ করে অর্থ প্রদান করে। বর্তমানে, গুগল টাস্ক মেটের কেবলমাত্র পরীক্ষামূলক বা বিটা সংস্করণ ভারতে উপলব্ধ।

আপনি গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারেন এবং ছোট কাজগুলি সম্পাদন করার জন্য তাদের আমন্ত্রণের জন্য অপেক্ষা করতে পারেন।

আকর্ষণীয় মনে হচ্ছে তাই না?

পড়া চালিয়ে যান। কারণ এখন আমি গুগল টাস্ক মেটের মাধ্যমে কীভাবে অনলাইন ইনকাম করবেন সে সম্পর্কে কথা বলতে যাচ্ছি।

গুগল টাস্ক মেট কী?

Make Money with Google Task Mate: গুগল টাস্ক মেটের মাধ্যমে কীভাবে ইনকাম করবেন?

অবশ্যই আপনি বিভিন্ন অ্যাপ্লিকেশন যেমন টাসকরাবিট, গিগওয়াকার এবং অ্যামাজন ফ্লেক্স সম্পর্কে অন্যদের মধ্যে শুনেছেন যা লোকেরা ছোট অফলাইন বা অনলাইন কাজ সম্পাদন করতে এবং কিছু অর্থ উপার্জনের অনুমতি দেয়।

গুগল টাস্ক মেট এই বিভাগের মধ্যে কোথাও আসে। এই অর্থে যে গুগল টাস্ক অ্যাপ্লিকেশন আপনাকে সত্যিকার অর্থে বাহ্যিক কাজ সরবরাহ করে না বা পার্শ্ব-জিগস

। পরিবর্তে, এটি Google এর বিভিন্ন প্ল্যাটফর্মগুলির জন্য প্রয়োজনীয় এমন চাকরি সরবরাহ করে।

এর সাথে শুরু করতে গুগল ট্রান্সলেট এবং গুগল ম্যাপস অন্তর্ভুক্ত রয়েছে। এই নিবন্ধটি লেখার সময়, গুগল টাস্ক মেট কেবলমাত্র এই দুটি বৈশিষ্ট্য উন্নত করার জন্য অর্থের অফার দিচ্ছে।

গুগল টাস্ক মেট বিশ্বজুড়ে বা নির্বাচিত দেশগুলিতে পুরো উদ্বোধনের জন্য চলে যাওয়ায় গুগল এগুলিতে আরও কাজ যুক্ত করতে পারে এমন সম্ভাবনা রয়েছে।

গুগল টাস্ক মেটে কাজের ধরণ

বিস্তৃতভাবে বলতে গেলে, এখানে দুটি ধরণের কাজ রয়েছে যা আপনি গুগল টাস্ক মেটে খুঁজে পাবেন। এর মধ্যে একটি সিটিং টাস্ক এবং অন্যটি ফিল্ড টাস্ক।

সিটিং টাস্ক

শব্দটি দ্বারা বোঝা যাচ্ছে, গুগল টাস্ক মেটে সিটিং টাস্কগুলি হ’ল আপনি অফিস, বাড়ি বা অন্য কোনও স্থান থেকে সম্পাদন করতে পারেন। সাধারণত, এগুলি মাইক্রো-টাস্ক হয়। এর মধ্যে হ’ল ইংরাজী থেকে আপনার মাতৃভাষায় বা তদ্বিপরীতভাবে একটি বাক্য প্রতিলিপি করা, প্রুফরিডিংয়ের পরে ছোট ছোট বাক্যগুলিতে পুনরায় লেখা, গুগল অনুবাদের জন্য একটি বাক্য বা শব্দ রেকর্ড করা।

বা এমন কিছু জনপ্রিয় স্থানে লিখিত বা মৌখিক দিকনির্দেশ দেওয়া যা লোকেরা গুগল ম্যাপে অনুসন্ধান করে। আপনি যদি মোটর চালক হন, আপনিও আপনার অঞ্চল থেকে কাছের কোনও জায়গায় গাড়ি চালানোর জন্য নির্দেশাবলীর রেকর্ডিং সরবরাহ করতে পারেন।

ফিল্ড টাস্ক

গুগল টাস্ক মেটে দ্বিতীয় এবং উচ্চতর বেতনের বিভাগের কাজের ক্ষেত্র হ’ল ফিল্ড টাস্ক। এর অর্থ আপনাকে আপনার অঞ্চলের নির্দিষ্ট জায়গায় বাইরে যেতে হবে। সাধারণত, ফিল্ড টাস্কগুলিতে স্টোরফ্রন্টের ছবিগুলি ছড়িয়ে দেওয়া এবং ব্যাংক, স্কুল এবং অন্যান্য প্রতিষ্ঠানের প্রদর্শন বোর্ডগুলি অন্তর্ভুক্ত থাকে যা লোকেরা অনুসন্ধান করে বা ঘন ঘন দেখার প্রয়োজন হয়।

এগুলি আপনাকে Google মানচিত্রে আপলোড করতে হবে। এবং কিছু ক্ষেত্রে, আপনাকে হুইলচেয়ার র‌্যাম্প বা পার্কিংয়ের স্থানটি অন্যের মধ্যে অবস্থানের এবং অ্যাক্সেসের স্বাচ্ছন্দ্যে পাওয়া যায় কিনা সে সম্পর্কে ছোট ছোট বর্ণনা লিখতে হবে।

গুগল টাস্ক মেট দিয়ে শুরু করা

গুগল টাস্ক মেট দিয়ে শুরু করা অ্যাপ্লিকেশন ডাউনলোড করা এবং কাজের জন্য নিবন্ধকরণ করার মতো সহজ নয়। আমি ব্যাখ্যা করব কেন।

আপনি সহজেই ডাউনলোড করতে পারেন গুগল টাস্ক মেট গুগল প্লে স্টোর থেকে আপনার রেফারেল কোড বা রেফারেন্স লিঙ্ক না থাকলে অ্যাপটি কাজ করবে না। এটি কেবল গুগল থেকে উপলব্ধ।

ইউটিউবে এমন কিছু ভিডিও রয়েছে যা ভবিষ্যতে কোড সরবরাহ করার প্রতিশ্রুতি দেয়। তবে এগুলি সর্বোপরি বোগাস কারণ Google কেবল নিবন্ধিত ব্যবহারকারীদের জন্য রেফারেন্স লিঙ্কগুলি প্রেরণ করবে। এই রেফারেন্স লিঙ্কগুলি ভাগ করে নেওয়া যায় না।

অতএব, সাবধানতার একটি শব্দ: আপনি যদি কিছু ইউটিউব চ্যানেলে সরবরাহিত একটি রেফারেন্স লিঙ্ক ব্যবহার করেন তবে গুগল টাস্ক মেট অ্যাপটি কেবল দু’এক দিনের জন্য কাজ করবে এবং স্বয়ংক্রিয়ভাবে কাজ বন্ধ করবে। এর অর্থ, আপনি অন্য কারও রেফারেন্স লিঙ্কে গুগল টাস্ক মেট সক্রিয় করে যে কাজগুলি করেছেন তার জন্য আপনি স্বয়ংক্রিয়ভাবে কোনও অর্থ হারাবেন।

একটি রেফারেন্স লিঙ্ক পাওয়ার সর্বোত্তম উপায় হ’ল অ্যাপটি ডাউনলোড করে এবং নিজেকে নিবন্ধভুক্ত করা। বিভিন্ন উত্স থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, একটি রেফারেন্স লিঙ্ক, রেফারেন্স কোড বা আমন্ত্রণ লিঙ্কটি আপনার নিবন্ধিত ইমেলটিতে 10 থেকে 15 দিনের মধ্যে উপস্থিত হবে।

গুগল টাস্ক মেটের স্তরগুলি

রেফারেন্স কোড, রেফারেন্স লিংক বা আমন্ত্রণ কোড এবং গুগল টাস্ক ম্যাটগুলি সক্রিয় করার পরে, আপনি চারটি সদস্য পদ এবং উপার্জনের বিভিন্ন স্তরের সন্ধান পাবেন।

সমস্ত নতুনদের ব্রোঞ্জ পর্যায়ে শুরু হয়। এর অর্থ, আপনি ছোট কাজগুলি শুরু করতে এবং ‘গো’ শব্দটি থেকে অর্থ উপার্জন করতে পারেন।

অনুবাদ এবং অনুলিখনের জন্য আপনার ভাষা দক্ষতার উপর নির্ভর করে কোনও কাজের জন্য আপনাকে ‘বিড’ দিতে হবে। এবং ফিল্ড টাস্কের জন্য আপনাকে নিজের অবস্থানের সাথে মিল রেখে বিড করতে হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি বাল্টিমোরের পুলাস্কি হাইওয়েতে বসবাস করছেন, আপনি ওয়াশিংটন ডিসি বা আন্নাপোলিস, এমডি-তে কোনও কাজের জন্য বিড করতে পারবেন না, যদি না আপনি সপ্তাহে বেশ কয়েকবার কাজের জন্য বা অন্য উদ্দেশ্যে যাচ্ছেন।

পরিবর্তে, আপনাকে আপনার শহর বা শহরের মধ্যে যুক্তিসঙ্গত ব্যাসার্ধের মধ্যে কাজের জন্য বিড করতে হবে।

নির্দিষ্ট সংখ্যক কাজ সমাপ্ত হওয়ার পরে, আপনি সিলভার স্তরে চলে যাবেন। আপনি যত বেশি কাজ শেষ করবেন তত বেশি আপনি সরতে পারবেন। শেষ স্তরটি প্ল্যাটিনাম।

কাজের সঠিকতা

গুগল সমস্ত সিটিং টাস্ক এবং ফিল্ড টাস্ক সঠিকভাবে সম্পন্ন হয়েছে তা নিশ্চিত করতে চায়। অতএব, গুগল টাস্ক মেট অ্যাপটিতে একটি রেটিং সিস্টেম বৈশিষ্ট্যযুক্ত। এখানে এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে গুগল আপনার কার্যগুলিকে রেট দেয় না: এটি গুগল অনুবাদ এবং গুগল ম্যাপের ব্যবহারকারী যারা আপনার অনুবাদ, ট্রান্সক্রিপশন, দিকনির্দেশ এবং ছবিগুলির সাথে তাদের অভিজ্ঞতা অনুযায়ী এটি করবেন।

রেটিং সিস্টেমটি খুব সহজ। একজন ব্যবহারকারীকে আপনার কাজের জন্য এক থেকে পাঁচটি তারা বেছে নিতে হবে। একজন হচ্ছেন সর্বনিম্ন এবং পাঁচটি সর্বোচ্চ। এটি প্রায়শই একটি অসুবিধে হিসাবে প্রমাণিত হতে পারে কারণ প্রচুর ব্যবহারকারী কোনও রেটিং ছাড়েন না।

আপনার কাজের যথাযথতার সর্বোচ্চ স্তরের বিষয়টি নিশ্চিত করে গুগল অনুবাদ এবং গুগল ম্যাপের ব্যবহারকারীদের কাছ থেকে পাঁচতারা রেটিংয়ের জন্য করণীয় সেরা কাজ।

যদিও গুগল এত স্পষ্টভাবে না বলে, বিভিন্ন উত্স থেকে প্রাপ্ত তথ্য থেকে বোঝা যায় যে কমপক্ষে 75 শতাংশ নির্ভুলতার রেটিং বজায় রাখতে ব্যর্থতা আপনাকে গুগল টাস্ক মেট ব্যবহার থেকে অযোগ্য ঘোষণা করতে পারে।

আপনি যদি গুগল টাস্ক মেটের পরবর্তী স্তরে যেতে চান তবে একটি উচ্চ নির্ভুলতার স্তর বজায় রাখাও খুব গুরুত্বপূর্ণ।

গুগল টাস্ক মেট থেকে অর্থ

গুগল টাস্ক মেটে কোনও কাজ শেষ করার জন্য বর্তমানে কোনও নির্দিষ্ট হার নেই। বিভিন্ন উত্স অনুসারে, আপনি তার প্রকৃতি এবং জটিলতার উপর নির্ভর করে প্রতি কাজ $ 0.10 থেকে $ 0.50 পর্যন্ত যে কোনও উপার্জন করতে পারবেন। আউটডোর কাজ বা মাঠের কাজগুলি সাধারণত বেশি অর্থ প্রদান করে।

গুগলের ন্যূনতম পরিশোধের নীতি রয়েছে। এর অর্থ হল যে কোনও অর্থ প্রদানের জন্য জিজ্ঞাসা করার আগে আপনার কমপক্ষে 10 ডলার অর্জন করতে হবে। অর্থ প্রাপ্তি খুব সহজ। আপনাকে গুগল টাস্ক মেটে পে বোতাম টিপতে হবে। টাকা আপনার ব্যাঙ্কে যাবে। তবে প্রযোজ্য যেখানে আপনাকে ব্যাঙ্ক ট্রান্সফারের জন্য ব্যয় বহন করতে হতে পারে।

উপসংহারে

গুগল টাস্ক মেটে প্রচুর আগ্রহ থাকলেও আপনি কীভাবে অ্যাপটি সক্রিয় করবেন সে সম্পর্কে সতর্ক থাকুন। কারণ আপনার অ্যাপটি আপনার স্মার্টফোনে ডাউনলোড করার পরে এটি আপনার সমস্ত ডেটা সঞ্চয় করে। অন্য কারও রেফারেন্স কোড, রেফারেন্স লিংক বা আমন্ত্রণ লিঙ্ক ব্যবহার করা, আপনাকে অ্যাপটি ব্যবহার থেকে অযোগ্য ঘোষণা করতে পারে, এমনকি আপনি যদি এটি আপনার স্মার্টফোন থেকে আনইনস্টল করেন।

অ্যাপ্লিকেশনটির সম্পূর্ণ সংস্করণ উপলব্ধ হয়ে উঠলে এই নিয়মগুলি আরও কঠোর হতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *