Guest Bloggers: কীভাবে ওয়ার্ডপ্রেসে অতিথি ব্লগারদের আকর্ষণ এবং পরিচালনা করতে পারেন?

অতিথি ব্লগিং এক্সপোজার অর্জনের একটি শক্তিশালী উপায় হয়ে উঠেছে। ওয়েবে প্রচুর নিবন্ধ রয়েছে যা একটি দুর্দান্ত অতিথির পোস্ট কীভাবে লিখতে হয় সে সম্পর্কে আলোচনা করে। যাইহোক, আমাদের প্রকাশ্য পক্ষের বিষয়গুলি কভার করে এমন একটি নিবন্ধ সন্ধান করতে খুব কষ্ট পেয়েছিল। কোনও প্রকাশকের জন্য অতিথি পোস্ট গ্রহণের সুবিধা কী কী? অতিথি ব্লগারদের কীভাবে আকর্ষণ করবেন? আমার কোন পোস্টগুলি গ্রহণ করা উচিত এবং কোনটি প্রত্যাখ্যান করা উচিত? কীভাবে কার্যকরভাবে অতিথি ব্লগারদের পরিচালনা করবেন? আমার কী ধরণের ওয়ার্ডপ্রেস সেটআপ দরকার? ওয়ার্ডপ্রেস প্লাগইন আছে যে সাহায্য করতে পারে? কী জিনিস এড়ানো উচিত? যদি আপনার যদি কখনও এই প্রশ্ন থাকে তবে আপনি সঠিক জায়গায় আছেন। এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে কার্যকরভাবে ওয়ার্ডপ্রেসে অতিথি ব্লগারদের আকর্ষণ এবং পরিচালনা করতে পারি তা দেখাব।

প্রকাশকদের জন্য অতিথি পোস্ট গ্রহণের সুবিধা
সকলেই জানেন যে গেস্ট ব্লগিংয়ে অতিথি লেখক বা তারা যে সংস্থার প্রতিনিধিত্ব করেন তার জন্য প্রচুর সুবিধা রয়েছে। তবে এতে প্রকাশক হিসাবে আপনার কী আছে?

নতুন দৃষ্টিভঙ্গি – প্রতিটি লেখক তাদের লেখার সাথে তাদের অনন্য দৃষ্টিকোণ নিয়ে আসে। আপনার শ্রোতারা গতির সামান্য পরিবর্তন পছন্দ করবেন।
নতুন শ্রোতা – প্রায়শই অতিথি লেখক প্রকাশিত পোস্টটি তাদের শ্রোতাদের সাথে ভাগ করে নেবেন।
নতুন সংযোগ – আপনার সাইটে অন্য ব্যক্তিকে অতিথি পোস্ট করার অনুমতি দেওয়ার মাধ্যমে আপনি স্বয়ংক্রিয়ভাবে তাদের সাথে একটি সম্পর্ক তৈরি করুন। এটি ভবিষ্যতে একে অপরকে সাহায্য করার সম্ভাবনা বাড়িয়ে তোলে।
নতুন পোস্ট – আপনি নিজের সাইটে একটি অতিরিক্ত পোস্ট পাবেন যা আপনাকে লিখতে হয়নি। আপনি অন্য কিছু করার জন্য সময়টি ব্যবহার করতে পারেন।
এখন আপনি নিজের সাইটে অতিথি পোস্ট গ্রহণের সুবিধা দেখতে পাচ্ছেন see আমরা প্রায় নিশ্চিত আপনি শুরু করতে যাচ্ছেন। তাহলে কীভাবে আপনি ওয়ার্ডপ্রেসে অতিথি ব্লগারদের আকর্ষণ করবেন?

ওয়ার্ডপ্রেসে অতিথি ব্লগারদের আকর্ষণ করা
ওয়ার্ডপ্রেসে আপনি অতিথি ব্লগারদের আকর্ষণ করতে পারেন এমন বিভিন্ন উপায় রয়েছে। এটি করার সহজ উপায় হ’ল আপনার সাইটে ” আমাদের জন্য লিখুন ” পৃষ্ঠা তৈরি করা । প্রায়শই ব্লগগুলি এই পৃষ্ঠাটি খুব দৃশ্যমান করে। কিছু তাদের মূল নেভিগেশনে লিঙ্কটি রাখুন। অন্যরা এটিকে প্রতিটি পোস্টের পরে লেখক বায়োতে বা প্রতিটি অতিথি লেখকের পোস্টে রেখে দেয়। কিছু অতিথি লেখকদের জন্য আর্থিক পুরষ্কারও সরবরাহ করে।

মুল বক্তব্যটি হ’ল আপনাকে এটি দৃশ্যমান করতে হবে যে আপনি নিজের সাইটে অতিথি পোস্ট গ্রহণ করছেন। আপনি এটি কতটা বিশিষ্ট করতে চান তা আপনার পছন্দ।

অতিথি পোস্ট পাওয়ার আরেকটি উপায় হ’ল অন্য সাইটে অতিথি পোস্ট করা। প্রায়শই ব্লগাররা অতিথির পোস্টগুলি সদৃশ করে। আপনি একই কুলুঙ্গিতে থাকলে এটি বিশেষত দুর্দান্ত কাজ করতে পারে। শেষ কিন্তু অবশ্যই কম নয়, আপনি অতিথি ব্লগারদের একটি সম্প্রদায়ে যোগ দিতে পারেন। মাইব্লগগুয়েস্ট এটির জন্য সেরা স্থানগুলির মধ্যে একটি।

আপনি একবার অতিথির পোস্ট জমা পেতে শুরু করলে, কীভাবে ভাল এবং কোনটি নয় তা আপনি কীভাবে নির্ধারণ করবেন? আপনাকে বিধি বিধান করতে হবে।

অতিথি পোস্ট গ্রহণের বিধি এবং কী এড়ানো উচিত?
যখন থেকে গুগল প্রদেয় পাঠ্য লিঙ্কগুলিকে ক্র্যাক করতে শুরু করেছে, এসইও সংস্থাগুলি এবং স্প্যামাররা স্ল্যাকটি তুলতে অতিথির পোস্টগুলিতে নির্ভর করছে। এই ভিন্ন কারণের জন্য, আপনার ব্লগ যতই জনপ্রিয় হোক না কেন, আপনি কমপক্ষে কয়েকটি অতিথি পোস্টের অনুরোধ দেখতে পাবেন। যখন আপনার ব্লগটি তুলনামূলকভাবে নতুন হয়, এবং আপনি কোনও অতিথির পোস্টের অনুরোধ পান, আপনি সত্যিই আগ্রহী হন get সেই উত্তেজনায় আপনি সাব-পার বা এমনকি নিম্নমানের পোস্টগুলি অনুমোদনের ভুল করতে চান। এখানে আমরা কিছু নিয়ম অনুসরণ করি:

আপনি কী কীওয়ার্ড / ব্যাকলিঙ্কগুলি চান তা জিজ্ঞাসা করুন? – ডব্লিউপিবেগিনারের পদমর্যাদা এবং কর্তৃত্বের কারণে, অনেকগুলি এসইও সংস্থা এবং স্প্যামার আমাদের কাছে আসে। প্রায়শই এই সংস্থাগুলি ব্যাকলিঙ্কগুলি সম্পর্কে খুব কৌশলযুক্ত। তারা কখনই কোন সংস্থার জন্য লিখছেন তা নির্দিষ্ট করে দেবে না। আপনি তাদের ইমেলের মাধ্যমে বলতে পারবেন না কারণ তারা কিছু জেনেরিক জিমেইল বা ইয়াহু ইমেল ঠিকানা ব্যবহার করছে। আমরা কিছু স্প্যামি সাইটের লিঙ্ক করতে চাই না (যেমন পর্নো, কালি জেট প্রিন্টার, গাড়ী বীমা সংস্থা ইত্যাদি)। আমরা নির্দিষ্ট কীওয়ার্ডের সাথে লিঙ্ক করতে চাই না। এখন আপনি যদি হাতের আগে এই প্রশ্নটি না জিজ্ঞাসা করেন তবে তারা আপনার জন্য নিবন্ধটি লিখবে এবং ব্যাকলিঙ্কটি যুক্ত করবে। এই মুহুর্তে আপনি যদি তাদের পোস্ট প্রত্যাখ্যান করেন তবে এটির ধরণটি খারাপ দেখাচ্ছে। সময় নষ্ট না করাই ভাল, সুতরাং এটি এড়িয়ে চলুন।

ফাইনাল পোস্টের আগে টপিক আইডিয়া এবং সংক্ষিপ্তসার জন্য জিজ্ঞাসা করুন – প্রায়শই এই এসইও সংস্থাগুলি এবং স্প্যামারদের প্রাক-লিখিত নিবন্ধ থাকে। সুতরাং তারা বলবে যে আমরা আপনার ব্লগের জন্য লিখতে চাই, তবে তারা কোনও ধারণার পরামর্শ দেয় না। আপনি যদি বলেন যে কেবল অতিথির পোস্টটি প্রেরণ করুন, তবে আপনি সেই সিদ্ধান্তের জন্য আফসোস করবেন। কারণ সম্ভাবনা হ’ল আপনি একটি প্রাক-লিখিত পোস্ট পাবেন যা অসংখ্য সাইটে প্রকাশিত হয়েছে। একটি সংক্ষিপ্তসার হিসাবে টপিক আইডিয়া জিজ্ঞাসা করা সর্বদা সেরা। এটি আপনাকে বোঝায় যে তারা কতটা যোগ্য।

জেনেরিক বা তালিকার পোস্টের আইডিয়াগুলি কখনই গ্রহণ করবেন না – আমরা প্রতিদিনের ভিত্তিতে 5 – 10 অতিথির পোস্ট জমাগুলি যে কোনও জায়গায় পাই। তাদের বেশিরভাগ হ’ল জেনেরিক পোস্ট বা তালিকার পোস্ট আইডিয়া। উদাহরণগুলির মধ্যে রয়েছে “কীভাবে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ সেটআপ করবেন”। গম্ভীরভাবে, আপনি কি ভাববেন না যে আমরা ইতিমধ্যে ইতিমধ্যে বিষয়টিকে coveredেকে রেখেছি। অথবা এটি “15 সেরা এসইও প্লাগইনগুলি” এর মতো হবে। আমাদের কি সত্যিই 15 টি প্লাগইন দরকার? আমরা এর মতো অনেকগুলি পরামর্শ পাই এবং আমরা সেগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছি।

যদি আপনি মনে করেন কোনও অতিথি পোস্ট আপনার ব্যবহারকারীদের সহায়তা করবে, তবে আপনার এটি গ্রহণ করা উচিত।

ওয়ার্ডপ্রেসে অতিথি ব্লগারদের গ্রহণের জন্য সেটআপ
এখন আপনি কীভাবে ওয়ার্ডপ্রেসে অতিথি ব্লগারদের আকর্ষণ করতে এবং কী এড়াতে জানেন তা আমাদের কী ধরণের সেটআপের প্রয়োজন তা আমাদের এনেছে? অতিথির পোস্টগুলি কীভাবে গ্রহণ করবেন? অতিথি পোস্টগুলি কীভাবে পরিচালনা করবেন? আসুন আপনার কাছে থাকা বিকল্পগুলি একবার দেখুন।

স্বতন্ত্র ব্যবহারকারীর অ্যাকাউন্টের পদ্ধতি

এটি একটি ব্যবহৃত সাধারণ পদ্ধতি। আপনি আপনার ব্লগে ব্যবহারকারীর জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এটি তাদের আপনার ব্যাকএন্ডে অ্যাক্সেস দেয় যা আপনার পক্ষে জিনিসগুলি পরিচালনা করতে সহজ করে তোলে। অতিথি লেখক পোস্টগুলি ফর্ম্যাট করতে, চিত্রগুলি আপলোড করতে পারেন ইত্যাদি উল্লেখ করার জন্য নয়, এটি আপনার ব্যবহারকারী কে পোস্টটি তৈরি করেছে তা দেখায় কারণ লেখকের নাম আলাদা। আপনার শ্রোতা আপনার ব্লগে তাদের লেখকের প্রোফাইলে গিয়ে কোনও নির্দিষ্ট অতিথি লেখককে অনুসরণ করতে বেছে নিতে পারেন। এটি সমস্ত ভাল শোনাচ্ছে তবে কয়েকটি প্রধান দিক রয়েছে যা আপনার বিবেচনা করা উচিত।

বেশিরভাগ অতিথি লেখক হলেন এককালীন পোস্টার। অর্থ সম্ভাবনা হ’ল তারা একাধিক অতিথি পোস্ট জমা দেবে না। আপনার সাইটে এতগুলি looseিলে .ালা শেষ হওয়ার কোনও মানে নেই। আপনি ওয়ার্ডপ্রেসে কোনও ব্যবহারকারী অ্যাকাউন্ট অক্ষম বা লক করতে পারবেন তা নিশ্চিত , তবে আপনার আরও কিছুটা যত্নবান হওয়া উচিত।

আপনি নিশ্চিত করতে চান যে আপনি নিজের ভূমিকাটি বুদ্ধিমানের সাথে বেছে নিয়েছেন। আপনি হয় আপনার অতিথি লেখকদের একটি “লেখক” এর ভূমিকা নির্ধারণ করতে পারেন, তবে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি তাদের কিছু সুযোগ-সুবিধা যেমন প্রকাশনা পোস্ট, প্রকাশিত পোস্টগুলি সম্পাদনা এবং প্রকাশিত পোস্টগুলি মুছে ফেলতে পারেন। বিকল্পভাবে, আপনি তাদের একটি অনুদানকারীর ভূমিকা নির্ধারণ করতে পারেন, এবং কেবল তাদের চিত্র / ফাইলগুলি আপলোড করার সুযোগ দিন। ভূমিকা পরিবর্তন (যেমন অধিকারগুলি যুক্ত / অপসারণ) করতে জাস্টিন টডলকের সদস্য প্লাগইন ব্যবহার করা উচিত । আপনি যদি প্রতিটি ব্যবহারকারীর ভূমিকাগুলির ক্ষমতা / সুযোগগুলি দেখতে চান তবে ওয়ার্ডপ্রেস কোডেক্সে এই টেবিলটি দেখুন ।

এই পদ্ধতিতে বহু-লেখক রয়েছে এমন সাইটের জন্য দুর্দান্ত কাজ করে তবে আপনার যদি এককালীন ব্লগার থাকে তবে আপনার সম্ভবত নীচের পদ্ধতিটি বিবেচনা করা উচিত।

জেনেরিক অতিথি ব্লগার অ্যাকাউন্ট

জেনেরিক অতিথি ব্লগার অ্যাকাউন্টটি ব্যবহার করে আপনি আমাদের নিজের সহ বেশ কয়েকটি ব্লগ লক্ষ্য করবেন notice এটি যখন আপনি কেবল একটি নির্দিষ্ট অ্যাকাউন্ট তৈরি করেন এবং এটিকে অতিথি ব্লগার বলবেন। প্রকাশিত কোনও অতিথি পোস্ট এই অ্যাকাউন্টের সাথে যুক্ত হতে পারে। তারপরে নিবন্ধটির শুরুতে আপনি যুক্ত করবেন যে মূল লেখক কে ছিলেন। তারপরে পোস্টের শেষে, আপনি তাদের লেখক বায়ো যুক্ত করুন। এখানে WPBgeinner এ অতিথি পোস্টের উদাহরণ দেওয়া আছে।

তাহলে আপনি পোস্টগুলি কীভাবে গ্রহণ করবেন? ভাল কিছু উপায় আছে। আপনি পুরানো ফ্যাশন ইমেল পদ্ধতি ব্যবহার করতে পারেন। অতিথির লেখককে একটি ওয়ার্ড ডকুমেন্টে পোস্টটি লিখতে বলুন। সমস্ত চিত্র সহ এটি একটি জিপে সংরক্ষণ করুন এবং এটি আপনার কাছে প্রেরণ করুন। এটি একটি মোটামুটি সাধারণ পদ্ধতি যা আমরা ব্যবহার হতে দেখেছি। বিকল্পভাবে, আপনি মাধ্যাকর্ষণ ফর্ম ব্যবহার করতে পারেন । আপনার গেস্ট অবদানকারীদের জন্য আপনার সাইটে একটি পাসওয়ার্ড সুরক্ষিত পৃষ্ঠা তৈরি করুন। সেখানে একটি মাধ্যাকর্ষণ ফর্ম তৈরি করুন এবং তথ্য সংগ্রহের জন্য তাদের উন্নত পোস্ট ক্ষেত্রগুলি ব্যবহার করুন।

আপনি অন্যান্য ঝরঝরে জিনিস পাশাপাশি কাস্টম ক্ষেত্রগুলির সাথে অতিথি লেখকের নাম পুনরায় লেখার মতো করতে পারেন । আপনি লেখক বায়ো দিয়ে একই জিনিস করতে পারেন এবং এটি আপনার ডিজাইনের সাথে নির্বিঘ্নে সংহত করতে পারেন। আপনি যা-ই করেন না কেন, নিশ্চিত হয়ে নিন যে এটি ভবিষ্যতের প্রমাণ।

উপসংহার
আমরা আশা করি যে আমরা সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছি। আপনাকে কেবল স্মরণ করিয়ে দিতে চেয়েছিলেন: আপনি যখনই একেবারে বিশ্বাস না করেন তবে কখনও কাউকে প্রশাসকের স্তরে আপনার সাইটে অ্যাক্সেস দেবেন না। আপনার যদি কোনও প্রশ্ন থাকে বা অতিথি ব্লগিং এবং ওয়ার্ডপ্রেস সম্পর্কিত আপনার ইনপুট যুক্ত করতে চান, তবে মন্তব্যে আমরা আপনার কাছ থেকে শুনতে আগ্রহী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *