ব্যবসায়ের জন্য সেরা ভিডিও চ্যাট সফটওয়্যার

আপনি কি আপনার ব্যবসায়ের জন্য সেরা ভিডিও চ্যাট সফটওয়্যারটি সন্ধান করছেন?

রিমোট কাজ আরও সাধারণ হওয়ার সাথে সাথে, অনেক ব্যবসায়ের ভিডিওতে তাদের দল এবং ক্লায়েন্টদের সাথে যোগাযোগের একটি উপায় প্রয়োজন।

বাজারে এক টন দুর্দান্ত ভিডিও চ্যাট সমাধান রয়েছে, তবে আপনি কীভাবে আপনার ব্যবসায়ের জন্য সঠিক সফ্টওয়্যারটি বেছে নেবেন?

এই নিবন্ধে, আমরা ছোট ব্যবসায়ের জন্য সেরা ভিডিও চ্যাট সফটওয়্যারটি ভাগ করব এবং তাদের বিভিন্ন বৈশিষ্ট্য হাইলাইট করব, যাতে আপনি আপনার প্রয়োজন অনুসারে সেরা ভিডিও চ্যাট সফ্টওয়্যারটি চয়ন করতে পারেন।

ভিডিও চ্যাট সফ্টওয়্যার কি ধরণের আপনার জন্য সঠিক?
ভিডিও চ্যাট সফ্টওয়্যার এবং ভিডিও কলিং অ্যাপ্লিকেশনগুলি ফেসটাইম, গুগল ডুও, হোয়াটসঅ্যাপ, ভাইবার এবং ফেসবুক ম্যাসেঞ্জারের মতো অ্যাপ্লিকেশনগুলির সমার্থক।

তবে আপনার বন্ধু এবং পরিবারের সাথে কেবল যোগাযোগের পরিবর্তে আপনার ব্যবসায়ের সমর্থন করার জন্য আপনার আরও পেশাদার সরঞ্জাম এবং কার্যকারিতা প্রয়োজন হতে পারে।

ব্যবসায়ের যোগাযোগকে আরও সহজ করার জন্য ডান ভিডিও চ্যাট সফ্টওয়্যারটিতে বিভিন্ন বৈশিষ্ট্য থাকবে:

দলের সভাগুলির জন্য রিয়েল-টাইম লাইভ ভিডিও চ্যাট
সহযোগিতা, স্ক্রিন ভাগ করে নেওয়ার এবং ফাইল ভাগ করার সরঞ্জাম
পরে সভাগুলির পর্যালোচনা করার জন্য স্ক্রিন রেকর্ডিং
দলের অ্যাক্সেসযোগ্যতা উন্নত করতে ট্রান্সক্রিপশন পরিষেবাগুলি
আপনি ইতিমধ্যে ব্যবহার করছেন এমন সফ্টওয়্যার থেকে কল করার জন্য সংহতকরণ
গ্রুপ ভিডিও এবং একের উপরে একটি লাইভ ভিডিও মিটিং
বলা হচ্ছে, চলুন আপনি আপনার ওয়ার্ডপ্রেস ব্যবসায়ের ওয়েবসাইটের সাথে ব্যবহার করতে পারেন এমন শীর্ষ ভিডিও চ্যাট সফটওয়্যারটি একবার দেখে নেওয়া যাক ।

1. RingCentral

রিংসেন্ট্রাল ছোট ব্যবসায়ের জন্য সেরা ভিডিও কনফারেন্সিং সফ্টওয়্যারগুলির একটির প্রস্তাব দেয় (যাকে বলা হয় গ্লিপ)। বাজারে তাদের বেশ কয়েকটি বৈশিষ্ট্য সমৃদ্ধ ভিডিও চ্যাট সফটওয়্যার রয়েছে।

আপনি ভিডিও কল শিডিয়ুলিং, স্ক্রিন ভাগ করে নেওয়ার, এনোটেশন, লাইভ চ্যাট বার্তাপ্রেরণ এবং আরও অনেক কিছুর মতো বৈশিষ্ট্যগুলি পাবেন।

এই ভিডিও সফ্টওয়্যারটি আপনার ব্যবসায় ইতিমধ্যে স্ল্যাক , মাইক্রোসফ্ট 365, গুগল ওয়ার্কস্পেস (জি স্যুট) এবং আরও অনেক কিছুর সাথে আপনি ব্যবহার করছেন এমন কয়েক ডজন অন্যান্য সরঞ্জামের সাথে সংহত করে ।

এই সংহতকরণগুলি আপনাকে এই তৃতীয় পক্ষের প্ল্যাটফর্মগুলি থেকে সরাসরি ভিডিও কনফারেন্স কলগুলি শুরু করতে দেয়।

আপনি যদি ইতিমধ্যে আপনার ব্যবসায় ফোন সিস্টেমের জন্য রিংসেন্ট্রাল প্ল্যাটফর্ম ব্যবহার করছেন , তবে আপনার যোগাযোগের কার্যপ্রবাহে এই সরঞ্জামটি যুক্ত করা সহজ।

ভিডিও চ্যাট সফ্টওয়্যারটি সর্বনিম্ন সেটআপ সহ সমস্ত আধুনিক ওয়েব ব্রাউজারে চলার জন্য অনুকূলিত optim এর অর্থ আপনি প্রযুক্তিগত কাজগুলিতে কম সময় এবং আপনার ভিডিও চ্যাট এবং মিটিংগুলিতে বেশি সময় ব্যয় করবেন।

মূল্য নির্ধারণ: রিংকেন্ট্রাল বাই গিপ একক কলে 200 জন ব্যবহারকারীকে বিনামূল্যে ভিডিও চ্যাট সরবরাহ করে। আপনার কল সময়কাল 24 ঘন্টা পর্যন্ত দীর্ঘ হতে পারে। কাস্টম মূল্য পরিকল্পনা আরও উন্নত বৈশিষ্ট্য সহ উপলব্ধ with

2. Zoom

জুম বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও চ্যাট অ্যাপ। এই সরঞ্জামটি মহামারী শুরুর পর থেকে এক টন বৃদ্ধি পেয়েছে।

এটি ব্যবহার করা সহজ হিসাবে পরিচিত এবং বান্ডিলযুক্ত তাত্ক্ষণিক বার্তাপ্রেরণের সাথে আপনার নিজের জুম মিটিংটি হোস্ট করতে কেবল কয়েকটি ক্লিক লাগে।

এছাড়াও, এটি ক্রস প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ। আপনি কোনও অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, অ্যাপল বা লিনাক্স ডিভাইস ব্যবহার না করেই আপনি ডেস্কটপ, ট্যাবলেট এবং মোবাইল ডিভাইসগুলিতে ভিডিও চ্যাটগুলি হোস্ট করতে পারেন।

তাদের প্রাথমিক ফোকাসটি দ্রুত এবং সহজে ভিডিও মিটিং করে দলগুলিকে সহযোগিতা করতে সহায়তা করছে। অনুসন্ধানযোগ্য ট্রান্সক্রিপ্টগুলি, স্ক্রিন ভাগ করে নেওয়ার এবং সহযোগী নোট গ্রহণের মতো অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে।

আপনি লাইভ পোল চালানোর দক্ষতা, আপনার ভিডিওগুলি টীকায়িত করা, হোয়াইটবোর্ডিং যুক্ত করার মতো আরও অনেকগুলি অনন্য বৈশিষ্ট্য পাবেন।

দ্রষ্টব্য: আমাদের দলটি আমাদের অভ্যন্তরীণ টিমের সভা এবং ভিডিও কলগুলির জন্য জুম ব্যবহার করে, যেখানে আমাদের দলটি কেবল ভিডিও বা অডিওর মাধ্যমে যোগ দিতে পারে। আমাদের দলের নেতৃত্বের প্রো পরিকল্পনা রয়েছে, যা সভাগুলির দৈর্ঘ্য 40 মিনিটের বেশি বাড়িয়ে দেয়।

মূল্য নির্ধারণ: জুমের 40 মিনিটের সময়সীমা সহ 100 জন অংশগ্রহণকারীদের জন্য বিনামূল্যে সংস্করণ উপলব্ধ রয়েছে। প্রদত্ত পরিকল্পনাগুলি প্রতি বছর year 149.90 থেকে শুরু হয় এবং 1000 জন সদস্য এবং অতিরিক্ত সহযোগিতার সরঞ্জামগুলির জন্য সমর্থন সরবরাহ করে।

3. GoToMeeting

GoToMeeting চলমান ছোট ব্যবসায়ের জন্য একটি জনপ্রিয় ভিডিও কনফারেন্স অ্যাপ্লিকেশন। এটি অত্যন্ত বহুমুখী এবং ভিডিও চ্যাট, ভিডিও কনফারেন্সিং এবং এমনকি স্ক্রিন ভাগ করে নেওয়ার প্রস্তাব দেয়।

একটি প্রধান স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য হ’ল অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য ব্যবহারকারী বান্ধব মোবাইল অ্যাপ্লিকেশন। এই উভয় মোবাইল অ্যাপ্লিকেশন আপনাকে সহজেই যেতে যেতে ভার্চুয়াল সভাগুলি শুরু করতে এবং তৈরি করতে দেয়।

আপনার টিম কলটিতে সংযুক্ত হওয়ার জন্য কীভাবে চয়ন করে তা বিবেচনা না করেই ভিডিও কলের মান খুব বেশি।

মোবাইল বৈশিষ্ট্যগুলি ছাড়িয়ে রেকর্ডিং এবং প্রতিলিপি পূরণের জন্য সমর্থন, চিকিত্সার স্থানগুলিতে ব্যবসায়ের জন্য শেষ থেকে এনক্রিপশন, ইন্টিগ্রেটেড সময়সূচী এবং HIPAA সম্মতি সমর্থন support

GoToMeeting এর লাইভ ওয়েবিনারগুলি চালনার জন্য GoToWebinar এর মতো অন্যান্য পণ্যগুলির একটি পরিবার এবং আপনার ব্যবসায়ের ফোনের জন্য GoToC কানেক্ট রয়েছে ।

মূল্য নির্ধারণ: GoToMeeting প্রতি 150 ডলার অংশগ্রহণকারীদের জন্য, প্রতি মাসে 12 ডলার থেকে শুরু হয়। আপনার কতজন ব্যবহারকারীকে সমর্থন করা প্রয়োজন তার উপর নির্ভর করে পরিকল্পনাগুলি স্কেল আপ করুন।

উচ্চ স্তরের পরিকল্পনাগুলি অংশগ্রহণকারীদের সংখ্যা 250 কে বাড়িয়ে দেয় এবং আপনাকে আরও অ্যাডমিন বৈশিষ্ট্য দেয়। বৃহত্তর ব্যবসায়ের জন্য, এন্টারপ্রাইজ পরিকল্পনা 3,000 জন অংশগ্রহণকারীকে সমর্থন করে।

4. Nextiva

নেক্সটিভা বাজারের অন্যতম সেরা ব্যবসায়ের ফোন সিস্টেম সরবরাহকারী। তারা সম্প্রতি তাদের প্রস্তাবগুলির তালিকায় ভিডিও কনফারেন্স সফ্টওয়্যার যুক্ত করেছে।

প্ল্যাটফর্মটি সম্পূর্ণ মেঘ ভিত্তিক এবং এতে একটি ডেস্কটপ এবং মোবাইল অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত রয়েছে। অডিও এবং ভিডিওর গুণমান অবিশ্বাস্যরূপে উচ্চ, সুতরাং গুরুত্বপূর্ণ মিটিংয়ের সময় কোনও বিচলন বা পিছিয়ে নেই।

এটি সর্বাধিক বৈশিষ্ট্যযুক্ত সমৃদ্ধ ভিডিও চ্যাট সফটওয়্যার নয়, তবে এর মধ্যে দরকারী বৈশিষ্ট্যগুলি যেমন স্ক্রিন ভাগ করে নেওয়া, ফাইল ভাগ করে নেওয়া, লাইভ স্ট্রিমিং এবং ওয়েবিনার সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি যদি ইতিমধ্যে Nextiva কে আপনার ব্যবসায় ভিওআইপি ফোন হিসাবে ব্যবহার করেন তবে আপনার ব্যবসায় যেভাবে যোগাযোগ করে তার সাথে ভিডিও কনফারেন্সিং এবং স্ক্রিন ভাগ করে নেওয়ার বৈশিষ্ট্যগুলি যুক্ত করা সহজ।

মূল্য নির্ধারণ: 250 জন অংশগ্রহণকারীদের জন্য প্রতি মাসে নেক্সটিভা ভিডিও কনফারেন্সিং 25.95 ডলারে শুরু হয়। সীমাহীন অংশগ্রহণকারীরা প্রতি মাসে 35.95 ডলারে শুরু হয়।

5. Microsoft Teams

মাইক্রোসফ্ট টিম এমন একটি ব্যবসায়ের জন্য একটি ভিডিও চ্যাট পরিষেবা যা অ্যাপ্লিকেশনগুলির মাইক্রোসফ্ট 365 ইকোসিস্টেম ব্যবহার করে।

আপনি অ্যাপ্লিকেশন থেকে কয়েক ক্লিক ক্লিক করে সহজেই ভার্চুয়াল মুখোমুখি ভিডিও সভার মুখোমুখি হতে পারেন।

এটি বড় ব্যবসায়ের জন্যও উপযুক্ত, কারণ আপনি অতিরিক্ত বৈশিষ্ট্য পাবেন যা আপনাকে 10,000 টি সদস্যের জন্য ভিডিও মিটিং সেট করতে দেয় এবং আপনার দল বা জনসাধারণের জন্য ওয়েবিনারদের হোস্ট করে।

ভিডিও কল চলাকালীন, স্ক্রিন ভাগ করা, কল রেকর্ডিং, লাইভ ক্যাপশনিং এবং লাইভ গ্রুপ চ্যাট সহ আপনার ভিডিও মিটিংগুলিকে উন্নত করার জন্য এই সরঞ্জামটির বিস্তৃত বৈশিষ্ট্য রয়েছে।

মোবাইল, ডেস্কটপ এবং ব্লুটুথ কনফারেন্সিং হেডসেটগুলি যে কোনও কলটিতে যোগদানের জন্য ব্যবহার করা যেতে পারে।

মূল্য নির্ধারণ: মাইক্রোসফ্ট টিমগুলি প্রতি মাসে ব্যবহারকারী প্রতি 5 ডলার থেকে শুরু হয়, যা 300 জন মিটিং অংশগ্রহণকারীদের জন্য আপনাকে সমর্থন দেয়।

6. Google Meet / G Suite Apps

গুগল মিট এমন ভিডিও চ্যাট সফটওয়্যার যা গুগল ওয়ার্কপ্লেস প্ল্যাটফর্মের অংশ (পূর্বে জি স্যুট)।

যদি আপনি একজন সক্রিয় গুগল ব্যবহারকারী হন তবে এটি আপনার অন্যান্য সরঞ্জামগুলির মতো Google ক্যালেন্ডার, ক্রোম, গুগল ফর্ম, জিমেইল এবং আরও অনেক কিছুতে নির্বিঘ্নে সংহত করবে।

এটি বিশেষত ছোট ব্যবসায়ীদের জন্য ডিজাইন করা এবং এটি গুগল হ্যাঙ্গআউটের একটি বর্ধিত সংস্করণ। এই উচ্চ মানের ভিডিও চ্যাট সফ্টওয়্যারটির লক্ষ্য হ’ল আপনাকে তৃতীয় পক্ষের ক্লায়েন্ট এবং গ্রাহকদের সাথে সহজেই যোগাযোগ করতে সহায়তা করা।

এটিতে একটি সম্পূর্ণ ওয়েব-ভিত্তিক ইন্টারফেস রয়েছে, সুতরাং ইনস্টল করার জন্য কোনও বাহ্যিক তৃতীয় পক্ষের সফ্টওয়্যার নেই। এটিতে ফোন নম্বরটিতে একটি ডায়াল অন্তর্ভুক্ত থাকে, সুতরাং টিম সদস্যরা প্রয়োজনে ভয়েস কলের মাধ্যমে যোগ দিতে পারেন।

মূল্য নির্ধারণ: গুগল মিট ব্যবহারের জন্য সম্পূর্ণ নিখরচায়। আপনি গুগল ওয়ার্কফোর্স এসেনশিয়ালগুলির জন্য সাইন আপ করতে পারেন, যা প্রতি ব্যবহারকারী প্রতি মাসে $ 6 থেকে শুরু হয় এবং আপনাকে অতিরিক্ত ভিডিও চ্যাট বৈশিষ্ট্যে অ্যাক্সেস দেয়।

7. Ooma Meetings

ওওমা একটি জনপ্রিয় ব্যবসায়িক ভিওআইপি ফোন সরবরাহকারী যা উচ্চ মানের এক থেকে এক এবং টিমের ভিডিও কনফারেন্সিং সমাধান সরবরাহ করে।

এটি লাইভ এইচডি ভিডিও চ্যাট, হোস্ট নিঃশব্দ এবং তাত্ক্ষণিক ভার্চুয়াল মিটিংয়ের জন্য এখন একটি মিলনের লিঙ্কের মতো স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে।

এই সরঞ্জামটির একটি অনন্য বৈশিষ্ট্য হ’ল একই সময়ে দুই বা ততোধিক লোক তাদের পর্দা ভাগ করতে পারে। এটি আপনার ভার্চুয়াল দলগুলিকে সহজেই সহযোগিতা করতে এবং দ্রুত তথ্য ভাগ করতে দেয়।

আপনার মোবাইল, ডেস্কটপ এবং তাদের ব্রাউজারগুলির মধ্যে একই ভিডিও কলটিতে 25 জন ব্যবহারকারী থাকতে পারে।

একটি গভীর-ভার্চুয়াল মিটিং ম্যানেজারও রয়েছে, যাতে আপনি আপনার পুরো ব্যবসা জুড়ে আপনার ভিডিও কলগুলি সহজেই পরিকল্পনা ও পরিচালনা করতে পারেন।

মূল্য নির্ধারণ: ওওমা সভাগুলি প্রতি মাসে। 24.95 থেকে শুরু হওয়া ওওমা অফিস প্রো প্ল্যানের সাথে উপলব্ধ।

৮. স্কাইপ
স্কাইপ

স্কাইপ আজ বাজারে দীর্ঘতম চলমান ভিডিও চ্যাট সফ্টওয়্যারগুলির মধ্যে একটি। এটি সম্পূর্ণরূপে ব্যবহার এবং ইনস্টল করার জন্য নিখরচায় এবং আপনি প্রায় সমস্ত আধুনিক অপারেটিং সিস্টেম এবং ব্রাউজারগুলিতে এটি ব্যবহার করতে পারেন।

বিনামূল্যে স্তর 50 জন ব্যবহারকারীকে ভিডিও কলিংয়ে সমর্থন করে। এতে স্ক্রিন ভাগ করে নেওয়া, পর্দার ব্যাকগ্রাউন্ড অস্পষ্ট করার ক্ষমতা, লাইভ সাবটাইটেলিং, একটি বেসিক চ্যাট বৈশিষ্ট্য এবং আরও অনেক কিছুই রয়েছে।

সামগ্রিকভাবে, এটি এই তালিকার অন্যান্য সরঞ্জামগুলির মতো বৈশিষ্ট্যগুলির সমান স্তরের প্যাক করে না। তবে, এটি সাধারণ ভিডিও চ্যাট প্রয়োজনের জন্য দুর্দান্ত একটি দুর্দান্ত পছন্দ।

মূল্য নির্ধারণ: স্কাইপে একটি চিরকালের জন্য নিখরচায় পরিকল্পনা রয়েছে, যখন অর্থ প্রদানের ব্যবসায়িক পরিকল্পনাগুলি প্রতি মাসে $ 5 থেকে শুরু হয়।

সেরা ভিডিও চ্যাট সফ্টওয়্যার (বিশেষজ্ঞ চয়ন) কোনটি?
উপরে উল্লিখিত সমস্ত জনপ্রিয় ভিডিও চ্যাট সফ্টওয়্যার আপনাকে আপনার দলের সদস্য এবং ক্লায়েন্টদের সাথে ভিডিও চ্যাট করতে সহায়তা করবে। তবে আপনার প্রয়োজনের জন্য এখনও আপনাকে সেরা সরঞ্জামের প্রয়োজন।

আপনি যদি এমন ভিডিও চ্যাট সফ্টওয়্যার চান যা আপনার সমস্ত ডিজিটাল এবং ব্যবসায়িক যোগাযোগের প্রয়োজনীয়তা পরিচালনা করতে পারে তবে রিংসেন্ট্রাল (গ্রিপ) একটি দুর্দান্ত পছন্দ।

আপনি যদি স্ট্যান্ডোলোনে ভিডিও চ্যাট পরিষেবাটি সন্ধান করেন যা ব্যবহার করা সহজ এবং মাপানো যায় তবে জুম একটি দুর্দান্ত পছন্দ।

GoToMeeting এবং মাইক্রোসফ্ট টিম উভয়ই দুর্দান্ত বিকল্প, এবং একাধিক বিভিন্ন প্ল্যাটফর্ম এবং ডিভাইস জুড়ে ভিডিও চ্যাট করার অনুমতি দেয়।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে আপনার ছোট ব্যবসায়ের জন্য সেরা ভিডিও চ্যাট সফটওয়্যারটি খুঁজে পেতে সহায়তা করেছে। আপনি আমাদের সেরা লাইভ চ্যাট সফ্টওয়্যার এবং ওয়ার্ডপ্রেসের জন্য সেরা পুশ বিজ্ঞপ্তি সফ্টওয়্যার তালিকা দেখতে চাইতে পারেন ।

আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন, তবে দয়া করে ওয়ার্ডপ্রেস ভিডিও টিউটোরিয়ালগুলির জন্য আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন। আপনি আমাদের টুইটার এবং ফেসবুকেও খুঁজে পেতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *